এক্স ৭ সিরিজে নতুন স্মার্টফোন লঞ্চ করতে পারে রিয়েলমি, জেনে নিন সম্ভাব্য ফিচার

ইতিমধ্যেই রিয়েলমি এক্স ৭ প্রো আলট্রা প্রসঙ্গেও আলোচনা শোনা যাচ্ছে। এই এক্স ৭ প্রো আলট্রা এবং এক্স ৭ প্রো এক্সট্রিম এডিশন একই ফোন।

  • TV9 Bangla
  • Published On - 12:13 PM, 5 Apr 2021
এক্স ৭ সিরিজে নতুন স্মার্টফোন লঞ্চ করতে পারে রিয়েলমি, জেনে নিন সম্ভাব্য ফিচার
রিয়েলমি এক্স ৭ প্রো এক্সট্রিম এডিশনে কী কী ফিচার থাকতে পারে?

এক্স ৭ সিরিজে ফের নতুন স্মার্টফোন লঞ্চ করতে চলেছে রিয়েলমি। জানা গিয়েছে, এবার এক্স ৭ প্রো এক্সট্রিম এডিশন আসতে চলেছে। এই সিরিজের তৃতীয় ফোন হতে চলেছে এই মডেল। এর আগে এক্স ৭ (৫জি) এবং এক্স ৭ প্রো (৫জি) লঞ্চ করেছিল রিয়েলমি। ইতিমধ্যেই রিয়েলমি এক্স ৭ প্রো আলট্রা প্রসঙ্গেও আলোচনা শোনা যাচ্ছে। এই এক্স ৭ প্রো আলট্রা এবং এক্স ৭ প্রো এক্সট্রিম এডিশন একই ফোন।

আরও পড়ুন- আগামী ৮ এপ্রিল বড় লঞ্চ ইভেন্ট নোকিয়ার, জি এবং এক্স সিরিজের চারটি ফোন লঞ্চ হওয়ার সম্ভাবনা

চিনে এর মধ্যেই এই ফোন লঞ্চ হয়েছে। র‍্যাম এবং স্টোরেজ ক্যাপাসিটির উপর নির্ভর করে দু’টি ভ্যারিয়েন্টে পাওয়া যাচ্ছে এই ফোন। ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজে চিনে পাওয়া যাচ্ছে এই ফোন। ভারতীয় মুদ্রায় দু’টি ফোনের দাম যথাক্রমে ২৫,৬৯৫ এবং ২৯,০৫০ টাকা।

রিয়েলমি এক্স ৭ প্রো এক্সট্রিম এডিশনে কী কী ফিচার থাকতে পারে?

১। এই ফোনে থাকতে পারে ৬.৫৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে। রিফ্রেশ রেট 90Hz। টাচ স্যাম্পলিং রেট 360Hz। এছাড়াও থাকতে পারে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেনসর। এই ফোনের ডিসপ্লে ১২০০ নিটস- এর পিক ব্রাইটনেস দেবে।

২। এই ফোনে থাকতে পারে MediaTek- এর Dimensity 1000 প্লাস প্রসেসর। এর সঙ্গে থাকতে পারে LPDDR4x র‍্যাম এবং UFS ২.১ স্টোরেজ।

৩। রিয়েলমি- র এই অত্যাধুনিক মডেলে থাকতে পারে ট্রিপল ক্যামেরা সেটআপ। সেখানে থাকতে পারে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর, একটি ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেনস এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেনসর। এছাড়াও সেলফি তোলার জন্য থাকতে পারে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

৪। রিয়েলমি এক্স ৭ প্রো এক্সট্রিম এডিশনের ব্যাটারি হতে পারে 4,500mAh। তার সঙ্গে থাকতে পারে 65W ফাস্ট চার্জিং সাপোর্ট। কর্তৃপক্ষের দাবি, মাত্র ৩৫ মিনিটেই ফুল চার্জ হবে এই ফোনে। জানা গিয়েছে, এই ফোনে থাকতে পারে ভিসি লিকুইড কুলিং টেকনোলজি। ফোন ব্যবহারের পর যাতে গরম হয়ে না যায়, সেজন্য তাপ নিঃসরণের সুবিধার্থে এই ভিসি লিকুইড কুলিং টেকনোলজি ব্যবহার করা হয়।