সস্তার Redmi 11 Prime 5G আসছে হাতে গোনা আর পাঁচ দিন পরেই, কোন দিক থেকে নজরকাড়া হতে পারে?

Redmi 11 Prime 5G ফোনটি ভারতে আসতে চলেছে 6 সেপ্টেম্বর। তার আগে ফোনের দাম, ফিচার ও স্পেসিফিকেশন সংক্রান্ত যাবতীয় তথ্য জেনে নিন।

সস্তার Redmi 11 Prime 5G আসছে হাতে গোনা আর পাঁচ দিন পরেই, কোন দিক থেকে নজরকাড়া হতে পারে?
6 সেপ্টেম্বর ভারতে আসছে Redmi 11 Prime 5G। ছবি: Mi।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 01, 2022 | 12:23 PM

6 সেপ্টেম্বর ভারতে নতুন ফোন নিয়ে আসছে রেডমি। সে দিন কেবল ভারতের মার্কেটেই লঞ্চ করা হবে Redmi 11 Prime 5G। মিড-রেঞ্জ সেগমেন্টেই এই ফোনটি দেশে নিয়ে আসা হচ্ছে। সংস্থার তরফে এই আসন্ন ফোনের একটি করে মিডিয়া ইনভাইটও পাঠানো হয়েছে। সেখানে ধরা পড়েছে ফোনের লুক। তবে Redmi 11 Prime 5G ফোনের দাম, ফিচার ও স্পেসিফিকেশন সম্পর্কে কোম্পানির তরফে অফিসিয়ালি কিছুই ঘোষণা করা হয়নি। যদিও ফোনের একাধিক লিক থেকে তার ফিচার ও স্পেসিফিকেশন সম্পর্কে একটা ধারণা তৈরি হয়ে গিয়েছে ইতিমধ্যেই। জেনে নেওয়া যাক, কী থাকছে রেডমির আসন্ন এই মিড-রেঞ্জ স্মার্টফোনে।

Redmi 11 Prime 5G: স্পেসিফিকেশন ও ফিচার (সম্ভাব্য)

মনে করা হচ্ছে, Redmi 11 Prime 5G ফিচার ও স্পেসিফিকেশনের দিক থেকে Redmi Note 11E 5G-র মতো হতে চলেছে, যা চলতি বছরের মার্চ মাসে চিনে লঞ্চ হয়েছিল। সেখান থেকেই ধারণা করে নেওয়া যেতে পারে যে, Redmi 11 Prime 5G ফোনে পারফরম্যান্সের জন্য একটি মিডিয়াটেক ডাইমেনসিটি 700 প্রসেসর থাকতে পারে।

একটি 6.58 ইঞ্চির ফুল HD+ IPS ডিসপ্লে দেওয়া হয়েছে ফোনটিতে, যা চালিত হবে অ্যান্ড্রয়ডের লেটেস্ট ভার্সনের সাহায্যে। ফোনটিতে থাকতে পারে 6GB পর্যন্ত র‌্যাম এবং 128GB পর্যন্ত স্টোরেজ স্পেসের সঙ্গে। তবে জানা গিয়েছে, এই ফোনের আরও একটি স্টোরেজ ভ্যারিয়েন্ট থাকতে পারে। যদিও এ বিষয়ে কোম্পানি এখনও পর্যন্ত কোনও নিশ্চিত বার্তা দেওয়া হয়নি।

ক্যামেরা সেটআপের দিক থেকে Redmi 11 Prime 5G ফোনে থাকতে পারে 50MP প্রাইমারি ক্যামেরা। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের দেওয়া হতে পারে একটি 5MP ফ্রন্ট ফেসিং সেন্সর। বেশ বড় এবং শক্তিশালী একটি 5,000mAh ব্যাটারি থাকছে ফোনটিতে। হ্যান্ডসেটটি 18W ফাস্ট চার্জিং সাপোর্ট করবে বলেও জানা গিয়েছে।

Redmi 11 Prime 5G: দাম (সম্ভাব্য)

সম্ভাব্য এই সব স্পেসিফিকেশন ও ফিচার দেখে মনে করা হচ্ছে Redmi 11 Prime 5G ফোনের দাম ভারতে 20,000 টাকারও কম হতে পারে। এই ফিচারে যদি তার থেকেও ফোনটির দাম কম হয়, তাহলেও অবাক হওয়ার কিছু থাকবে না। এখন সত্যিই কত দামে এই ফোন লঞ্চ করা হবে, তা জানতে আর মাত্র পাঁচ দিন অপেক্ষা করতে হবে।

ভারতের ইউজ়ারদের জন্য Mi-এর অফিসিয়াল ওয়েবসাইটে একটি কন্টেস্ট অ্যালার্টও থাকছে, যা পার্টিসিপ্যান্টদের ব্র্যান্ড নিউ Redmi 11 Prime 5G জিতে নেওয়ার সুযোগ পেয়ে যাবেন।