Samsung Galaxy S22 vs Galaxy S22+ vs Galaxy S22 Ultra: দেখে নিন স্যামসাং গ্যালাক্সি এস২২ সিরিজের তিনটি ফোনের বিভিন্ন মিল ও পার্থক্য

স্যামসাং গ্যালাক্সি এস২২, স্যামসাং গ্যালাক্সি এস২২+ এবং স্যামসাং গ্যালাক্সি এস২২ আলট্রা---- স্যামসাং গ্যালাক্সি এস২২ সিরিজের এই তিনটি স্মার্টফোনেই রয়েছে কোয়ালকমের লেটেস্ট প্রসেসর স্ন্যাপড্রাগন ৮ জেন ১।

Samsung Galaxy S22 vs Galaxy S22+ vs Galaxy S22 Ultra: দেখে নিন স্যামসাং গ্যালাক্সি এস২২ সিরিজের তিনটি ফোনের বিভিন্ন মিল ও পার্থক্য
তিনটি ফোনের ডিসপ্লে সাইজ আলাদা। Photo Credit: WIRED
Follow Us:
| Edited By: | Updated on: Feb 17, 2022 | 4:21 PM

ভারতে স্যামসাং গ্যালাক্সি এস২২ সিরিজের (Samsung Galaxy S22 Series Smartphone) তিনটি ফোন গ্যালাক্সি এস২২ (Samsung Galaxy S22), গ্যালাক্সি এস২২+ (Samsung Galaxy S22+) এবং গ্যালাক্সি এস২২ আলট্রা (Samsung Galaxy S22 Ultra) লঞ্চ হয়েছে ভারতে। এবার একনজরে দেখে নেওয়া যাক এই তিনটি স্মার্টফোনের বিভিন্ন ফিচার ও স্পেসিফিকেশন। কোন ফোনের ক্যামেরা কেমন, কত র‍্যাম এবং স্টোরেজ রয়েছে, ডিসপ্লে সাইজ, রিফ্রেশ রেট, প্রসেসরই বা কী— এইসবই একঝলকে দেখে নিন।

স্যামসাং গ্যালাক্সি এস২২ ফোনের বিভিন্ন ফিচার ও স্পেসিফিকেশন

  • এই ফোন পরিচালিত হবে অ্যানড্রয়েড ১২ এবং One UI 4.1- এর সাহায্যে। এছাড়াও এই ফোনে রয়েছে একটি ৬.১ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডায়নামিক অ্যামোলেড ২এক্স ডিসপ্লে। ৪৮ থেকে ১২০ হার্টজ পর্যন্ত থাকছে রিফ্রেশ রেট। ডিসপ্লের উপর থাকছে গোরিলা গ্লাস ভিক্টাস+ প্যানেল।
  • স্যামসাং গ্যালাক্সি এস২২ সিরিজের ভ্যানিলা মডেলে রয়েছে একটি অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। তার সঙ্গে যুক্ত থাকবে ৮ জিবি স্ট্যান্ডার্ড র‍্যাম।
  • এই ফোনের পিছনে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর রয়েছে। যার সঙ্গে যুক্ত রয়েছে ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন ফিচার। এছাড়াও এই ক্যামেরা সেটআপে ১২ মেগাপিক্সেলের একটি আলট্রা ওয়াইড শুটার এবং ১০ মেগাপিক্সেলের একটি টেলফটো শুটার রয়েছে। আর ফোনের ডিসপ্লেতে রয়েছে ১০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর।
  • স্যামসাং গ্যালাক্সি এস২২ ফোনে অনবোর্ড স্টোরেজের পরিমাণ ২৫৬ জিবি। কানেক্টিভিটি অপশন হিসেবে রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি৫.২, জিপিএস/এ-জিপিএস এবং টাইপ-সি ইউএসবি পোর্ট।
  • এই ফোনে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেনসর রয়েছে। এটি একটি আইপি-৬৮ রেটিং প্রাপ্ত ওয়াটার রেজিসট্যান্ট ফোন। ৩৭০০ এমএএইচ ব্যাটারিও রয়েছে এই ফোনে। তার সঙ্গে রয়েছে ১৫ ওয়াটের ওয়্যারলেস চার্জিং সাপোর্ট। এছাড়াও এই ফোনে রয়েছে ওয়্যারলেস পাওয়ার শেয়ার ফিচার। অন্য কোনও ডিভাইসে ওয়্যারলেস চার্জিং ফিচার থাকলে সেখানেও এই ফোনের সাহায্যে চার্জ দেওয়া সম্ভব। স্যামসাং গ্যালাক্সি এস২২ ফোনের ওজন ১৬৮ গ্রাম।

স্যামসাং গ্যালাক্সি এস২২+ ফোনের স্পেসিফিকেশন 

গ্যালাক্সি এস২২ ফোনের সঙ্গে গ্যালাক্সি এস২২+ ফোনের অনেক মিল রয়েছে। যেমন- দুই ফোনেরই প্রসেসর এক, স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। এছাড়াও দুট ফোনেই রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। আর রয়েছে অ্যানড্রয়েড ১২ এবং One UI 4.1 সাপোর্ট। তবে গ্যালাক্সি এস২২ ফোনের তুলনায় গ্যালাক্সি এস২২+ ফোনের ডিসপ্লে সাইজ বড়। এখানে ৬.৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডায়নামিক অ্যামোলেড ২এক্স ডিসপ্লে রয়েছে। তবে রিফ্রেশ রেট একই, অর্থাৎ ৪৮ থেকে ১২০ হার্টজ পর্যন্ত থাকছে রিফ্রেশ রেট। এই ফোনে ওয়াই-ফাই ৬ই এবং আলট্রা ওয়াইডব্যান্ড সাপোর্ট রয়েছে। এছাড়াও থাকছে ৪৫০০ এমএএইচ ব্যাটারি এবং ৪৫ ওয়াট পর্যন্ত ওয়্যারড ও ১৫ ওয়াটের ওয়্যারলেস চার্জিং সাপোর্ট। সেই সঙ্গে গ্যালাক্সি এস২২ ফোনের মতো ওয়্যারলেস পাওয়ার শেয়ার ফিচার থাকছে গ্যালাক্সি এস২২+ ফোনেও। আর এই ফোনের ওজন ১৯৬ গ্রাম।

স্যামসাং গ্যালাক্সি এস২২ আলট্রা প্রিমিয়াম ফোনের স্পেসিফিকেশন

  • গ্যালাক্সি এস২২ এবং গ্যালাক্সি এস২২+ ফোনের মতো এই ফোনেও রয়েছে অ্যানড্রয়েড ১২ এবং One UI 4.1 সাপোর্ট।
  • এই ফোনে ৬.৮ ইঞ্চির Edge QHD+ ডায়নামিক অ্যামোলেড ২এক্স ডিসপ্লে রয়েছে। রিফ্রেশ রেট ১ থেকে ১২০ হার্টজ পর্যন্ত।
  • এই ফোনেও রয়েছে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। তার সঙ্গে যুক্ত রয়েছে ১২ জিবি পর্যন্ত র‍্যাম।
  • এই ফোনে কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। সেখানে একটি ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর রয়েছে। আর রয়েছে ১২ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড শুটার এবং ১০ মেগাপিক্সেলের টেলিফটো শুটার (৩এক্স অপটিকাল জুম), আরও একটি ১০ মেগাপিক্সেলের টেলিফটো শুটার (১০এক্স অপটিকাল জুম)।
  • স্যামসাং গ্যালাক্সি এস২২ আলট্রা ফোনে ৪০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর রয়েছে। এই ফোনের অনবোর্ড স্টোরেজের পরিমাণ সর্বোচ্চ ৫১২ জিবি।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই ৬ই, ব্লুটুথ ভি৫.২, জিপিএস/এ-জিপিএস, একটি টাইপ-সি ইউএসবি পোর্ট। এছাড়াও রয়েছে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেনসর।
  • এই ফোনে এস পেন stylus সাপোর্ট রয়েছে। আর রয়েছে ৫০০০ এমএএইচের ব্যাটারি, ৪৫ ওয়ায়টের ওয়্যারড এবং ১৫ ওয়াটের ওয়্যারলেস চার্জিং সাপোর্ট। সেই সঙ্গে থাকছে ওয়্যারলেস পাওয়ার শেয়ার ফিচার। ফোনের ওজন ২২৯ গ্রাম।

আরও পড়ুন- Samsung Galaxy S22 Series: ভারতে লঞ্চ হয়েছে স্যামসাং গ্যালাক্সি এস২২ সিরিজের তিনটি ফোন, দেখে নিন দাম