আইপ্যাড মিনি-র নতুন ভার্সান লঞ্চ হতে পারে ২০২১ সালের দ্বিতীয়ভাগে, দাবি অ্যানালিস্ট মিং চি কুয়োর

স্প্রিং লোডেড ইভেন্টে আইপ্যাড মিনি- র নতুন ভার্সান লঞ্চ না হওয়ায় অনেকেই ভেবেছিলেন হয়তো ২০২১ সালের প্রথম ভাবেই এই গ্যাজেটের নয়া আপডেট লঞ্চ করবে অ্যাপেল। কিন্তু সেই সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন অ্যানালিস্ট মিং চি কুয়ো।

আইপ্যাড মিনি-র নতুন ভার্সান লঞ্চ হতে পারে ২০২১ সালের দ্বিতীয়ভাগে, দাবি অ্যানালিস্ট মিং চি কুয়োর
এর আগে ২০১৯ সালের মার্চ মাসে লঞ্চ হয়েছিল আইপ্যাড মিনি ৫।

ফের নতুন আইপ্যাড মিনি লঞ্চ করতে পারে অ্যাপেল। গ্যাজেট অ্যানালিস্ট মিং চি কুয়ো সম্প্রতি এমনটাই জানিয়েছেন। তাঁর দাবি, ২০২১ সালের দ্বিতীয় ভাগে সিকস্থ জেনারেশন আইপ্যাড মিনি লঞ্চ হওয়ার সম্ভাবনা রয়েছে। টিএফ সিকিউরিটির এই অ্যানালিস্ট নতুন আইপ্যাড মিনি প্রসঙ্গে বেশ কিছু তথ্যও শেয়ার করেছেন।

সম্ভাব্য কী কী ফিচার থাকতে পারে নতুন আইপ্যাড মিনি- তে

১। সিকস্থ জেনারেশন আইপ্যাড মিনি- তে থাকতে পারে ৮.৪ ইঞ্চির ডিসপ্লে।

২। নতুন আইপ্যাড মিনি- তে থাকতে পারে এম১ চিপ।

প্রসঙ্গত উল্লেখ্য, এর আগে ২০১৯ সালের মার্চ মাসে লঞ্চ হয়েছিল আইপ্যাড মিনি ৫। তারপর থেকে আইপ্যাড মিনির ক্ষেত্রে কোনও আপডেট ভার্সান লঞ্চ করেনি টেক জায়ান্ট অ্যাপেল। কিছুদিন আগে অনুষ্ঠিত হয়েছে অ্যাপেলের ‘স্প্রিং লোডেড’ লঞ্চ ইভেন্ট। সেখানে নতুন আইপ্যাড লঞ্চের কথা ঘোষণা হবে বলে আশায় ছিলেন গ্যাজেট প্রেমীরা। কিন্তু নতুন জেনারেশনের আইপ্যাড মিনি- র পরিবর্তে ১২.৯ ইঞ্চির নতুন আইপ্যাড প্রো এবং এম১ চিপসেট যুক্ত আইম্যাক নিয়ে বেশি আগ্রহী ছিল সংস্থা।

স্প্রিং লোডেড ইভেন্টে আইপ্যাড মিনি- র নতুন ভার্সান লঞ্চ না হওয়ায় অনেকেই ভেবেছিলেন হয়তো ২০২১ সালের প্রথম ভাবেই এই গ্যাজেটের নয়া আপডেট লঞ্চ করবে অ্যাপেল। কিন্তু সেই সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন অ্যানালিস্ট মিং চি কুয়ো। তাঁর দাবি, বছরের দ্বিতীয় ভাগের আগে আইপ্যাড মিনি- র আপডেটেড ভার্সান নিয়ে কোনও আলোচনা করবে না অ্যাপেল সংস্থা।

আরও পড়ুন- রেডমি নোট ১০এস ভারতে লঞ্চ হবে আগামী ১৩ মে, দেখে নিন এই ফোনের সম্ভাব্য দাম-ফিচার

অন্যদিকে শোনা গিয়েছে, আপাতত ফোল্ডেবল ফোন নিয়ে কাজ করছে অ্যাপেল। ৮ ইঞ্চি ডিসপ্লের ফোল্ডেবল আইফোন লঞ্চ হতে পারে। সেখানে থাকতে পারে কিউএইচডি প্লাস এবং ওএলইডি ডিসপ্লে।