Raji: An Ancient Epic- র ব্যাপক সাফল্য, ভারতীয় পুরাণ-সংস্কৃতি নিয়ে আরও গেম বানাবে পুণের সংস্থা

২০২০ সালের ১৮ অগস্ট রিলিজ হয়েছিল এই গেম। ভারতীয় পুরাণ ভিত্তিক এই গেম বানিয়েছিল পুণের সংস্থা Nodding Heads Games।

Raji: An Ancient Epic- র ব্যাপক সাফল্য, ভারতীয় পুরাণ-সংস্কৃতি নিয়ে আরও গেম বানাবে পুণের সংস্থা
ইতিমধ্যেই 'বেস্ট ডেবিউ গেম'-এর খেতাবও জিতে নিয়েছে Raji: An Ancient Epic।

Raji: An Ancient Epic- পুণের ভিডিয়ো গেম ডেভেলপিং সংস্থা Nodding Heads Games তৈরি করেছিল এই গেম। রিলিজের পরেই প্রভূত প্রশংসা পেয়েছিল এই গেম। জিতে নিয়েছিল বেশ কিছু অ্যাওয়ার্ডও। এবার সেই গেমেরই আপডেটেড ভার্সান আসতে চলেছে। সম্প্রতি ইন্ডিয়ান গেমিং শো অ্যান্ড কনফারেন্স (আইজিসি)- তে এমনটাই জানিয়েছেন, Nodding Heads Games- এর কো-ফাউন্ডার অভিচল সিং। এই গেমিং সংস্থার অন্যতম ডিজাইনারও তিনি।

আরও পড়ুন- সোনির নতুন প্লেস্টেশন ভিআর, ছ’টি অত্যাধুনিক গেম খেলা যাবে এই প্লেস্টেশনে

অভিচল জানিয়েছেন, ২০২১ সালের তাঁদের সংস্থা কী কী গেম আনতে চলেছে এবং Raji: An Ancient Epic- এর নতুন কী আপডেট আসতে চলেছে সেই খসড়া ইতিমধ্যেই তৈরি হয়ে গিয়েছে। খুব তাড়াতাড়ি তা প্রকাশও করা হবে। অভিচল জানিয়েছেন, Raji: An Ancient Epic- গেমের উপর কাজ করছেন সংস্থার ডিজাইনার এবং ডেভেলপাররা। উন্নত প্রযুক্তি যেমন আরটিএক্স টেকনোলজিও ব্যবহার করা হচ্ছে এই গেমে। শুধু তাই নয়, জাপানেও এই গেম রিলিজ করার চেষ্টা চালাচ্ছে Nodding Heads Games।

Nodding Heads Games- এর কো-ফাউন্ডার অভিচল এও বলেছেন যে, তাঁদের তৈরি গেম বিশ্বের বাজারে ভাল জায়গা করে নিক এটাই তাঁদের লক্ষ্য। তবে আপাতত তাঁদের কাছে পাখির চোখ ভারতীয় গেমের বাজার। Raji: An Ancient Epic- এই গেমের সাফল্য এবং তার আপডেটের পাশাপাশি নতুন গেমের ব্যাপারেও আভাস দিয়েছেন অভিচল। তিনি জানিয়েছেন, ভারতের পুরাণ, সংস্কৃতি এসব নিয়ে আরও গেম বানানো ইচ্ছে রয়েছে তাঁর সংস্থার। নতুন গেমের নাম বা বাকি বৃত্তান্ত না জানালেও অভিচলের কথায় এটা বোঝা গিয়েছে যে, আগামী দিনে এই ধরনের আরও অত্যাধুনিক গেম তৈরি করবে Nodding Heads Games।

একনজরে Raji: An Ancient Epic

এই গেমে রয়েছে দুই মুখ্য চরিত্র। একটি ছোট্ট মেয়ে ও তার ভাই। আর আছে অসুরের দল। যার মধ্যে সবচেয়ে ভয়ঙ্কর মহাবালাসুরা। এই অসুরের দল তুলে নিয়ে যাবে ছোট্ট মেয়ে রাজির ভাইকে। তাকে বাঁচাতে অসুরদের সঙ্গে লড়াই করবে রাজি। যুদ্ধের জন্য মা-দুর্গার থেকে বিশেষ ত্রিশূলও পাবে রাজি। মধ্যযুগীয় রাজস্থানের প্রেক্ষাপটে এগিয়ে চলবে ভিডিয়ো গেমের গল্প। রামায়ণ, মহাভারত, ভারতীয় পুরাণের বিশেষ প্রভাব বা ছায়া রয়েছে এই ভিডিয়ো গেমে। ২০২০ সালে রিলিজ হয়েছিল এই গেম। ইতিমধ্যেই ‘বেস্ট ডেবিউ গেম’-এর খেতাবও জিতে নিয়েছে Raji: An Ancient Epic।

Click on your DTH Provider to Add TV9 Bangla