Uber Ride Booking: উবর রাইড বুকিং এবার হোয়াটসঅ্যাপে, আপনার পছন্দের ভাষায়

Hindi On WhatsApp: হোয়াটসঅ্যাপের মাধ্যমে আপনি উবর রাইড বুক করতে পারেন। অনেক আগেই এই সুবিধা নিয়ে আসা হয়েছিল। কিন্তু তাতে এতদিন কেবল মাত্র ইংরেজি ভাষা উপলব্ধ ছিল। এবার সেখানে হিন্দি ভাষার সাপোর্টও যোগ করা হয়।

Uber Ride Booking: উবর রাইড বুকিং এবার হোয়াটসঅ্যাপে, আপনার পছন্দের ভাষায়
হোয়াটসঅ্যাপ থেকে আপনার পছন্দের ভাষায় উবর রাইড বুকিং।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Aug 04, 2022 | 4:20 PM

ইংরেজি ভাল নয় আপনার? নাকি উবর ড্রাইভারদের বেশির ভাগই আপনার সঙ্গে হিন্দিতে কথা বলে? সমস্যা কোথায়? আপনিও সেই উবর ড্রাইভারের সঙ্গে হিন্দিতে কথা বলুন না! আর সেই কাজটাই আরও সহজ করে দিতে এবার আপনি সরাসরি হোয়াটসঅ্যাপ থেকে চ্যাটের মাধ্যমে উবর রাইড বুক করতে পারবেন। তার থেকেও বড় কথা হল, হোয়াটসঅ্যাপ (WhatsApp) থেকে উবর রাইড বুকিংয়ের (Uber Ride Booking) সময় আপনি হিন্দিতেই (Hindi) চ্যাট করতে পারবেন। যদিও আপাতত এই সুবিধাটি উপভোগ করতে পারবেন কেবল মাত্র দিল্লিবাসীরা। উবর গত বুধবার তার হোয়াটসঅ্যাপ টু রাইড প্রডাক্ট ফিচারটি বর্ধিত করেছে। এই নতুন ফিচার ব্যবহার করে দিল্লি NCR-এর মানুষজন উবর রাইড বুক করতে পারবেন অফিসিয়াল হোয়াটসঅ্যাপ চ্যাটবটের মাধ্যমে। এর আগে হোয়াটসঅ্যাপ চ্যাটবটের মাধ্যমে উবর রাইড বুক করার পদ্ধতিটি কেবল মাত্র ইংরেজি ভাষায় উপলব্ধ ছিল।

এই ফিচারটি গত বছর লখনউতে প্রথমবার টেস্ট করে উবর। সংস্থাটি বিশ্বাস করে, হিন্দি ভাষা অন্তর্ভুক্তিকরণের ফলে এবার থেকে রাইডারদের আরও সুবিধা হবে। সর্বোপরি হিন্দি এবং ইংরেজি এই দুটি ভাষা উপলব্ধ হওয়ার ফলে একটা বৃহৎ অংশের রাইডারের কাছে পৌঁছতে পারবে বলেই আশা করছে উবর।

উবরের মোবিলিটি অ্যান্ড প্ল্যাটফর্মস ডিপার্টমেন্টের সিনিয়ার ডিরেক্টর মণিকানন্দন থঙ্গরথনম বলছেন, “লখনউ পাইলট প্রজেক্টের ইতিবাচক প্রতিক্রিয়া দ্বারা উৎসাহিত হয়ে আমরা দিল্লি এনসিআর-এ হোয়াটসঅ্যাপ টু রাইডের অভিজ্ঞতা চালু করতে উত্তেজিত। বেঙ্গালুরু টেক সেন্টারে আমাদের ইঞ্জিনিয়ারদের দল এই প্রডাক্ট এবং তার ইন্টিগ্রেশনে তৈরি করতে পর্দার আড়ালে কাজ করেছে।”

তিনি আরও যোগ করে বলছেন, “লখনউতে লঞ্চের জন্য ইঞ্জিনিয়াররা তিন মাসেরও কম সময়ের মধ্যে বৈশিষ্ট্যটির উন্নয়ন প্রক্রিয়া সম্পন্ন করেছিলেন। স্থানীয় বাজারের চাহিদার দিকে তাকিয়ে দলটি হোয়াটসঅ্যাপের মাধ্যমে রাইড বুক করার সময় হিন্দি ভাষার সহায়তাও দিয়েছে। বুকিং প্রক্রিয়াটিকে আরও বেশি ইন্টার‌্যাক্টিভ করার জন্য আর একটি স্বতন্ত্র বাটন এবং গো-টু অ্যাকশনগুলির সংহতকরণ আমাদের শীর্ষ অগ্রাধিকারগুলির মধ্যে একটি ছিল। WA2R-এর ভবিষ্যৎ পণ্যের পুনরাবৃত্তি উবর অ্যাপের বর্তমান ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ মাধ্যমে ট্রিপ বুক করার অনুমতি দেবে।”

হোয়াটসঅ্যাপে উবরের অফিসিয়াল চ্যাটবট প্রদানের সুবিধাটি দিয়েছে ইনফোবিপ, যা উবর এবং হোয়াটসঅ্যাপ দুয়েরই গ্লোবাল বিজ়নেস সলিউশন প্রদানকারী। খুব সহজ তিনটি পদ্ধতির সাহায্যে উবর ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপ চ্যাটবট থেকে উবর রাইড বুক করতে পারবেন- উবরের বিজ়নেস অ্যাকাউন্ট নম্বরে মেসেজ করতে হবে, QR কোড স্ক্যান করতে হবে বা সরাসরি লিঙ্কে ক্লিক করে উবর হোয়াটসঅ্যাপ চ্যাট খুলতে পারবেন।

হোয়াটসঅ্যাপ ব্যবহার করে যে ভাবে উবর রাইড বুক করবেন

এই খবরটিও পড়ুন

  • 91 7292000002 নম্বরে ‘Hi’ লিখে পাঠান।
  • আপনি যখন একটা SMS পাঠাবেন, তখনই আপনি অ্যাপে একটি OTP পেয়ে যাবেন।
  • OTP যখন একবার ভেরিফাই হয়ে যাবে, তখন আপনাকে পিক ও ড্রপ ডিটেলস দিতে বলা হবে।

এবার আপনার কাছে জানতে চাওয়া হবে উবর গো, অটো, মোটো ইত্যাদির কোন অপশনটি বাছবেন। যাতায়াতের খরচ-সহ ড্রাইভার আপনাকে কোন সময়ে নিতে আসছেন, তাও উল্লেখ করা হবে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla