Telegram Premium: হোয়াটসঅ্যাপকে কয়েক গোল দিয়ে প্রিমিয়াম হল টেলিগ্রাম, বিপুল স্টোরেজ, বিদ্যুৎ গতির ডাউনলোড, সেরা 10 বৈশিষ্ট্য

Telegram Premium: হোয়াটসঅ্যাপকে কয়েক গোল দিয়ে প্রিমিয়াম হল টেলিগ্রাম, বিপুল স্টোরেজ, বিদ্যুৎ গতির ডাউনলোড, সেরা 10 বৈশিষ্ট্য
টেলিগ্রামের প্রিমিয়াম ভার্সনে একাধিক আকর্ষণীয় ফিচার্স।

Telegram Premium Features: টেলিগ্রাম প্রিমিয়াম লঞ্চ হয়ে গেল ভারতে। এই পরিষেবা ব্যবহার করতে ইউজারদের টাকা খরচ করতে হবে। তবে তার বদলে মিলবে একাধিক আকর্ষণীয় ফিচার্স।

TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Jun 23, 2022 | 2:10 PM

হোয়াটসঅ্যাপের প্রতিযোগী ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম টেলিগ্রাম (Telegram) এবার প্রিমিয়াম হয়ে গেল। অ্যাপের একটি প্রিপেড ভার্সন হিসেবে নিয়ে আসা হয়েছে এই প্রিমিয়াম সংস্করণটি (Premium Version)। অ্যান্ড্রয়েড এবং আইওএস দুই প্ল্যাটফর্মের জন্যই টেলিগ্রাম প্রিমিয়াম লঞ্চ করা হয়েছে। মনে রাখতে হবে, টেলিগ্রামের এই প্রিমিয়াম ভার্সন ব্যবহার করতে আপনাকে টাকা খরচ করতে হবে। আর এখনও যদি আপনার ফোনে এই টেলিগ্রাম প্রিমিয়াম ভার্সনটি দেখতে না পান, তাহলে একবার টেলিগ্রাম অ্যাপটি আপডেট করে নিন। টেলিগ্রামের এই প্রিমিয়াম ভার্সন আপনাকে যে কোনও মিডিয়া ফাইল খুবই দ্রুততার সঙ্গে ডাউনলোড করতে দেবে, আরও অতিরিক্ত স্টোরেজ মিলবে, পাশাপাশি রয়েছে 10টি চমৎকার ফিচার্স।

1) টেলিগ্রাম প্রিমিয়াম সাবস্ক্রিপশনের খরচ

প্রিমিয়াম ভার্সনের জন্য কত টাকা খরচ হতে পারে, সেই সাবস্ক্রিপশন প্ল্যান সম্পর্কে অফিসিয়ালি কিছুই ঘোষণা করেনি টেলিগ্রাম। প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম টেকক্রাঞ্চ-এর একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, টেলিগ্রাম প্রিমিয়াম সাবস্ক্রাইব করতে প্রাথমিক ভাবে 4.99 মার্কিন ডলার বা 390 টাকা।

2) 4GB আপলোড

টেলিগ্রাম প্রিমিয়াম সাবস্ক্রাইবাররা এবার থেকে সরাসরি 4GB সাইজ়ের ফাইল পাঠাতে পারবেন। একটি ব্লগপোস্টে সংস্থাটি এই বিষয়ে দাবি করছে, “4 ঘণ্টার 1080p ভিডিয়ো বা 18 দিনের হাই-কোয়ালিটি অডিও – সব কিছুর জন্য অতিরিক্ত স্পেস এবার টেলিগ্রাম ইউজাররা ব্যবহার করতে পারবেন।”

3) লিমিট বাড়ছে

আপনি যদি প্রিমিয়াম ইউজার হন, তাহলে অ্যাপের মধ্যে সবকিছুর জন্যই এবার বর্ধিত লিমিট ব্যবহার করতে পারবেন। ইউজাররা এবার থেকে 1000 চ্যানেল ফলো করতে পারবেন, 20টি চ্যাট ফোল্ডার, 200টি চ্যাট এবং টেলিগ্রামে একটি চতুর্থ অ্যাকাউন্ট যোগ করতে পারবেন। পাশাপাশি ব্যবহারকারীরা 10টি প্রিয় স্টিকার্স এবং 10টি চ্যাট অ্যাপের মধ্যেই পিন করে রাখতে পারবেন।

4) ডাউনলোডে আরও গতি

টেলিগ্রাম প্রিমিয়াম ব্যবহারকারীরা এবার থেকে ঝড়ের গতিতে যে কোনও মিডিয়া ফাইল ডাউনলোড করতে পারবেন।

5) ভয়েস থেকে টেক্সট কনভার্সন

প্রিমিয়াম সাবস্ক্রাইবারদের কাছে এবার যে কোনও ভয়েস মেসেজ টেক্সটে রূপান্তর করার ফিচারও চলে এল।

6) অনন্য স্টিকার্স

ফুল-স্ক্রিন অ্যানিমেশন-সহ এক ডজন নতুন স্টিকার্স যোগ করা হয়েছে টেলিগ্রামে, যা কেবল মাত্র প্রিমিয়াম ইউজাররাই ব্যবহার করতে পারবেন। সেই স্টিকারগুলিতে থাকবে কিছু দুর্ধর্ষ এফেক্টস। প্রিমিয়াম ব্যবহারকারীদের জন্য এই স্টিকার কালেকশনে প্রতি মাসে আপডেটও আসবে।

7) অনন্য প্রতিক্রিয়া

প্রিমিয়াম ইউজাররা এবার মেসেজের প্রতিক্রিয়া জানাতে 10টি নতুন ইমোজি ব্যবহার করতে পারবেন।

8) চ্যাট ম্যানেজমেন্ট ফিচার

একটি নতুন টুল যোগ করা হয়েছে টেলিগ্রাম প্রিমিয়াম ইউজারদের জন্য, যার মাধ্যমে চ্যাট লিস্ট আগের থেকে আরও অর্গ্যানাইজ় করা যাবে।

9) প্রিমিয়াম অ্যানিমেটেড প্রোফাইল পিকচার এবং প্রিমিয়াম ব্যাজ

প্রিমিয়াম ব্যবহারকারীরা প্রোফাইল ভিডিয়ো অ্যানিমেট করার সুযোগ পেয়ে যাবেন। পাশাপাশি তাঁরা একটি প্রিমিয়াম স্পেশ্যাল ব্যাজও দেখতে পাবেন। চ্যাট লিস্টে তাঁদের নামের পাশেই এটি দেখা যাবে।

10) নতুন অ্যাপ আইকন

প্রিমিয়াম ইউজাররা নতুন আইকন পেয়ে যাবেন এবং সেটি তাঁদের হোম স্ক্রিনেও যুক্ত করতে পারবেন। প্রিমিয়াম স্টার, নাইট স্কাই বা ট্রাবো প্লেনের মধ্যে থেকে আইকনটি বেছে নেওয়া যাবে।

11) বিজ্ঞাপনকে টাটা বাইবাই

এই খবরটিও পড়ুন

প্রিমিয়াম ইউজারদের জন্য সবথেকে উপকারী ফিচারটি হল, বিজ্ঞাপনের জ্বালা থেকে চিরমুক্তি।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA