করোনার টিকাকরণে ইউজারদের উৎসাহ দিতে ‘ভ্যাকসিন স্টিকার প্যাক’ চালু করেছে হোয়াটসঅ্যাপ

কোভিড-১৯ হেল্পলাইনও চালু করেছেন হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

  • TV9 Bangla
  • Published On - 14:43 PM, 7 Apr 2021
করোনার টিকাকরণে ইউজারদের উৎসাহ দিতে 'ভ্যাকসিন স্টিকার প্যাক' চালু করেছে হোয়াটসঅ্যাপ
হোয়াটসঅ্যাপের 'ভ্যাকসিন ফর অল' স্টিকার প্যাক।

হোয়াটসঅ্যাপ একটি নতুন স্টিকার প্যাক চালু করেছে। আর তার সাহায্যে ইউজারদের কোভিড ভ্যাকসিন নেওয়ার প্রসঙ্গে বার্তা দিচ্ছেন হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। এখানেই শেষ নয়। বিশ্বজুড়ে স্বাস্থ্যকর্মীদের প্রতি কৃতজ্ঞতাও জানানোর উপায় রয়েছে স্টিকার প্যাকে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)- এর সঙ্গে মিলিত হয়ে এই স্টিকার প্যাক লঞ্চ করেছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। করোনা সংক্রান্ত বিভিন্ন তথ্য প্রকাশ এবং টিকাকরণ প্রসঙ্গে জনসাধারণকে তথ্য দেওয়ার জন্য WHO ছাড়াও UNICEF- এর সঙ্গে যুক্ত হয়েছে হোয়াটসঅ্যাপ। এছাড়াও ১৫০টি আঞ্চলিক, রাজ্য এবং জাতীয় স্তরের সরকারের সঙ্গে গাঁটছড়া বেঁধে এই মেসেজিং অ্যাপ। এছাড়াও হোয়াটসঅ্যাপে যে কোভিড-১৯ গাইডলাইন চালু হয়েছে সেখান থেকেও ভ্যাকসিন প্রসঙ্গে খুঁটিনাটি তথ্য জানা যাচ্ছে।

হোয়াটসঅ্যাপের নতুন ভ্যাকসিন স্টিকার প্যাকে ২৩টি নতুন স্টিকার। এগুলোর ডিজাইন তৈরি করেছে WHO। অ্যানড্রয়েড এবং আইওএস, দুই ভার্সানেই ডাউনলোড করা যাবে এই স্টিকার অ্যাপ। বেশ কিছু স্টিকারের সাহায্যে স্বাস্থ্যকর্মীদের প্রতি কুর্নিশ জানানোও সম্ভব। এছাড়া করোনার ভ্যাকসিন আবিষ্কার হওয়ায় সাধারণ মানুষ যে আনন্দ পেয়েছেন এবং স্বস্তির পর আশা দেখছেন, সেইসব ভাব প্রকাশের জন্যও রয়েছে স্টিকার।

আরও পড়ুন- ছোটদের অনলাইন ক্লাসের সুবিধা, ক্রোমবুক ১১এ লঞ্চ করল এইচপি 

সারা বিশ্বেই চলছে করোনার টিকাকরণ। এই অবস্থায় সবাইকে ভ্যাকসিন নেওয়ার জন্য উৎসাহ দিতেই এইসব স্টিকার প্যাক চালু করেছেন হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। ভারতে আপাতত ৪৫ বছর পার হলে সকলেই করোনার ভ্যাকসিন নিতে পারবেন। ইতিমধ্যেই অনেকে ভ্যাকসিন নিয়েছেন। এর প্রভাবে সামান্য কিছু উপসর্গও দেখা দিয়েছে অনেকের ক্ষেত্রে। এর পাশাপাশি কোভিড-১৯ হেল্পলাইনও চালু করেছেন হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।