120Hz ডিসপ্লে, 12th জেন Core i5 প্রসেসরের Xiaomi Notebook Pro ল্যাপটপ লঞ্চ হল ভারতে, দাম কত?

Xiaomi Notebook Pro Price, Feature: নতুন ল্যাপটপ লঞ্চ করল শাওমি, যার দাম প্রায় 70,000 টাকা। গুরুত্বপূর্ণ ফিচারের মধ্যে এই ল্যাপটপে রয়েছে 120Hz ডিসপ্লে এবং 12th জেন Core i5 প্রসেসর।

120Hz ডিসপ্লে, 12th জেন Core i5 প্রসেসরের Xiaomi Notebook Pro ল্যাপটপ লঞ্চ হল ভারতে, দাম কত?
এসে গেল শাওমির নতুন ল্যাপটপ।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 31, 2022 | 1:48 PM

Xiaomi New Laptop: ভারতের বাজারে একটি নতুন স্মার্টটিভি ও নোটবুক লঞ্চ করল শাওমি। সংস্থার সেই নতুন নোটবুক প্রো ল্যাপটপে রয়েছে 2.5K ডিসপ্লে, যার রিফ্রেশ রেট 120Hz। শাওমির লেটেস্ট ল্যাপটপটিতে 12th জেনারেশন ইন্টেল কোর প্রসেসর-সহ আরও কিছু চমৎকার স্পেসিফিকেশন দেওয়া হয়েছে। শাওমি নোটবুক প্রো ল্যাপটপের দাম ভারতে 69,999 টাকা থেকে শুরু হচ্ছে। ডিভাইসটির ফিচার, স্পেসিফিকেশন সংক্রান্ত যাবতীয় গুরুত্বপূর্ণ তথ্য সম্পর্কে জেনে নেওয়া যাক।

Xiaomi Notebook Pro: দাম ও উপলব্ধতা

ভারতে শাওমি নোটবুক প্রো-র দাম শুরু হচ্ছে 69,999 টাকা থেকে। 20 সেপ্টেম্বর থেকে কেনাকাটির জন্য সেলে হাজির হবে ডিভাইসটি। অ্যামাজ়ন, এমআই-এর অফিসিয়াল ওয়েবসাইট এবং বিভিন্ন রিটেল দোকানেও এই শাওমি নোটবুক প্রো কিনতে পারবেন কাস্টমাররা।

Xiaomi Notebook Pro: স্পেসিফিকেশন, ফিচার

এই ল্যাপটপে রয়েছে 120Hz ডিসপ্লে এবং তার স্ক্রিন সাইজ় 14 ইঞ্চির। প্যানেলটি 2.5K রেজ়োলিউশন অপারেট করে এবং DC ডিমিনিংও সাপোর্ট করে। স্ক্রিনটি TUV দ্বারা লো ব্লু লাইট এমিশন সার্টিফিকেশন প্রাপ্ত। শাওমি নোটবুক প্রো-তে রয়েছে অ্যারোস্পেস গ্রেড সিরিজ় 6 অ্যালুমিনিয়াম বিল্ড।

শাওমি-র লেটেস্ট ল্যাপটপের পাওয়ারের দিকটি নিশ্চিত করছে 12তম প্রজন্মের Core i5 প্রসেসর। এন্ট্রি লেভেল গ্রাফিক্স কার্ড GeForce MX550 GPU দেওয়া হয়েছে এতে। 16GB পর্যন্ত র‌্যাম এবং 512GB পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ রয়েছে শাওমি-র নতুন নোটবুক প্রো-তে। এছাড়াও দেওয়া হয়েছে 3 লেভেল ব্যাকলিট কিবোর্ড। নিরাপত্তার জন্য ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারটি পাওয়ার বাটনেই দেওয়া হয়েছে। ল্যাপটপের সামনে রয়েছে একটি 720p ক্যামেরা।

কানেক্টিভিটির জন্য এই ল্যাপটপে দেওয়া হয়েছে Wi-Fi 6 এবং একটি অডিও জ্যাক। ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট, একটি থান্ডারবোল্ট 4 পোর্ট, একটি টাইপ-এ ইউএসবি 3.1 পোর্ট এবং একটি HDMI 2.0 পোর্ট দেওয়া হয়েছে এতে। ল্যাপটপের রিটেল বক্সের সঙ্গে দেওয়া হচ্ছে একটি 100W চার্জার। কোম্পানির তরফে দাবি করা হচ্ছে, মাত্র 35 মিনিটের মধ্যেই 50 শতাংশ চার্জ করে ফেলতে সক্ষম এই ল্যাপটপ।