স্যামসাং গ্যালাক্সি আনপ্যাকড ২০২১: বুক প্রো সিরিজের দু’টি ল্যাপটপ লঞ্চ করল দক্ষিণ কোরিয়ার সংস্থা

২৮ এপ্রিল বুধবার অনুষ্ঠিত হয়েছে স্যামসাং গ্যালাক্সির আনপ্যাকড ২০২১ ইভেন্ট। তবে এই ভার্চুয়াল ইভেন্টে গ্যালাক্সি বুক প্রো সিরিজের দু'টি ল্যাপটপ ভারতে কবে লঞ্চ হবে সে ব্যাপারে কোনও দিনক্ষণ ঘোষণা করা হয়নি।

স্যামসাং গ্যালাক্সি আনপ্যাকড ২০২১: বুক প্রো সিরিজের দু'টি ল্যাপটপ লঞ্চ করল দক্ষিণ কোরিয়ার সংস্থা
স্যামসাং গ্যালাক্সি বুক প্রো ৩৬০ ল্যাপটপে রয়েছে ৫জি কানেকশন এবং এস পেন- এর সাপোর্ট।
Follow Us:
| Updated on: Apr 29, 2021 | 9:56 AM

স্যামসাংয়ের গ্যালাক্সি আনপ্যাকড ২০২১ ভার্চুয়াল ইভেন্টে লঞ্চ হয়েছে স্যামসাং  গ্যালাক্সি বুক প্রো সিরিজের ল্যাপটপ। এই সিরিজে রয়েছে দু’টি ল্যাপটপ। স্যামসাং গ্যালাক্সি বুক প্রো এবং গ্যালাক্সি বুক প্রো ৩৬০ ল্যাপটপ। দুটো ল্যাপটপ ১৩.৩ এবং ১৫ ইঞ্চির স্ক্রিন বা ডিসপ্লে সাইজে পাওয়া যাচ্ছে। স্যামসাং গ্যালাক্সি বুক প্রো সিরিজের এই ল্যাপটপ দুটোতে রয়েছে 11th জেনারেশন ইন্টেল কোর প্রসেসর। সেই সঙ্গে রয়েছে Iris Xe গ্র্যাফিক্স।

এছাড়া স্যামসাং গ্যালাক্সি বুক প্রো ৩৬০ ল্যাপটপে রয়েছে ৫জি কানেকশন এবং এস পেন- এর সাপোর্ট। এছাড়া এই বুক প্রো সিরিজের ল্যাপটপে রয়েছে ‘সেকেন্ড স্ক্রিন’ ফিচার। এর সাহায্যে ল্যাপটপের স্ক্রিনকে গ্যালাক্সি ট্যাবেও ব্যবহার করতে পারবেন ইউজাররা। এর পাশাপাশি এইসব ল্যাপটপ উইন্ডোজ ও মাইক্রোসফটের সঙ্গেও সংযুক্ত করা রয়েছে। ফলে ফোনে সিম না থাকলেও ল্যাপটপের সঙ্গে যুক্ত করে অনায়াসে দুটো ডিভাইসের মধ্যে কাজ চালু রাখা সম্ভব হবে।

গত এক বছরের বেশি সময় ধরে করোনাভাইরাসের প্রভাবে ওয়ার্ক ফ্রম হোমে অভ্যস্ত হয়েছেন সাধারণ মানুষ। আর সেই জন্য প্রয়োজন ল্যাপটপ। এই কারণেই দক্ষিণ কোরিয়ার সংস্থা স্যামসাং তাদের গ্যালাক্সি সিরিজের নতুন বুক প্রো মডেলের ল্যাপটপ লঞ্চ করেছে।

ভারতে স্যামসাং গ্যালাক্সি বুক প্রো সিরিজের এই দু’টি ল্যাপটপের দাম কত?

স্যামসাং গ্যালাক্সি বুক প্রো ল্যাপটপের দাম শুরু হচ্ছে ৯৯৯ ডলার বা ৭৪,৪০০ টাকা থেকে। অন্যদিকে গ্যালাক্সি বুক প্রো ৩৬০ ল্যাপটপের দাম শুরু হচ্ছে ১১৯ ডলার বা ৮৯,৩০০ টাকা থেকে। গ্লোবাল মার্কেটে ২৯ এপ্রিল বৃহস্পতিবার থেকে দুটো ল্যাপটপের জন্যই প্রি-অর্ডার শুরু হচ্ছে। স্যামসাং গ্যালাক্সি বুক প্রো ল্যাপটপ পাওয়া যাবে মিস্টিক ব্লু, মিস্টিক সিলভার এবং মিস্টিক পিঙ্ক গোল্ড কালার অপশনে। অন্যদিকে গ্যালাক্সি বুক প্রো ৩৬০ ল্যাপটপ পাওয়া যাবে মিস্টিক নেভি, মিস্টিক সিলভার এবং মিস্টিক ব্রোঞ্জ শেডে।

আরও পড়ুন- ভারতে গুরতর কোভিড পরিস্থিতি, ‘মেগা ইভেন্ট’ বাতিল করল রিয়েলমি

২৮ এপ্রিল বুধবার অনুষ্ঠিত হয়েছে স্যামসাং গ্যালাক্সির আনপ্যাকড ২০২১ ইভেন্ট। তবে এই ভার্চুয়াল ইভেন্টে গ্যালাক্সি বুক প্রো সিরিজের দু’টি ল্যাপটপ ভারতে কবে লঞ্চ হবে সে ব্যাপারে কোনও দিনক্ষণ ঘোষণা করা হয়নি।