ভারতে লঞ্চ হল হার্লে ডেভিডসনের নতুন বাইক, দাম শুরু ১৬.৯০ লক্ষ টাকা থেকে

হার্লে ডেভিডসন ইন্ডিয়ার তরফে জানানো হয়েছে, নতুন বাইকের দু'টি ভ্যারিয়েন্টেই বেশ কিছু পার্থক্য রয়েছে।

ভারতে লঞ্চ হল হার্লে ডেভিডসনের নতুন বাইক, দাম শুরু ১৬.৯০ লক্ষ টাকা থেকে
অনুমান করা হচ্ছে, ভারতীয় বাজারে BMW R 1250 GS এবং Ducati Multistrada V4 (আপকামিং) বাইককে ভাল ভাবে পাল্লা দেবে হার্লে ডেভিডসনের নতুন বাইক।
Follow Us:
| Updated on: Apr 29, 2021 | 11:03 AM

হার্লে ডেভিডসনের নতুন বাইক লঞ্চ হয়েছে ভারতে। বহুদিন ধরেই প্যান আমেরিকা ১২৫০ মডেলের জন্য অপেক্ষা করছিলেন বাইক প্রেমীরা। অবশেষে লঞ্চ হল হার্লে ডেভিডসনের এই অ্যাডভেঞ্চার মোটরসাইকেল। ভারতে এই বাইকের দাম ১৬,৯০,০০০ টাকা। জানা গিয়েছে, দুটো ভ্যারিয়েন্টে পাওয়া যাবে এই বাইক। তার মধ্যে ‘বেস ট্রিম’ ভ্যারিয়েন্টের দাম ১৬,৯০,০০০ টাকা। আর হায়ার স্পেস প্যান আমেরিকা ১২৫০ স্পেশ্যাল মডেলের দাম ১৯,৯৯,০০০ টাকা (সব দামই এক্স শোরুম, ভারত)।

হার্লে ডেভিডসন ইন্ডিয়ার তরফে জানানো হয়েছে, নতুন বাইকের দু’টি ভ্যারিয়েন্টেই বেশ কিছু পার্থক্য রয়েছে। মূলত বিভিন্ন ফিচার এবং ইকুইপমেন্ট দিয়ে এই ফারাক বোঝা সম্ভব। তবে বেশ কিছু ফিচারের ক্ষেত্রে মিলও রয়েছে এই দু’টি ভ্যারিয়েন্টের বাইকে। যেমন- ফুল এলইডি লাইট, ব্লুটুথ কানেকশন সমেত ৬.৮ ইঞ্চির রঙিন TFT টাচস্ক্রিন ডিসপ্লে এবং টাইপ সি ইউএসবি আউটলেট— এইসব ফিচার দুটো বাইকেই রয়েছে।

হায়ার স্পেসিফিকেশনের প্যান আমেরিকা ১২৫০ স্পেশ্যাল মডেলে রয়েছে একটি অতিরিক্ত কিট। তার মধ্যে রয়েছে প্রিমিয়াম ইলেকট্রনিক্যালি অ্যাডজাস্টেবল সেমি অ্যাকটিভ সাসপেনশন সেটআপ, সেন্টার স্ট্যান্ড, হিটেড গ্রিপস, টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম (TPMS), স্টিয়ারিং ড্যাম্পার এবং একটি ইন্ডাস্ট্রি ফার্স্ট অ্যাডাপটিভ রাইড হাইট সিস্টেম (অপশনাল)।

অন্যদিকে স্ট্যান্ডার্ড ট্রিম বাইকে রয়েছে পাঁচটি রাইডিং মোড। এর মধ্যে চারটি আবার প্রি-প্রোগ্রামড মোড। আর একটি আরোহী নিজের পছন্দ অনুযায়ী কাস্টোমাইজ করতে পারবেন। যে পাঁচটি রাইড মোড এই ভ্যারিয়েন্টে রয়েছে সেগুলি হল, রোড, স্পোর্ট, রেন, অফ রোড এবং অফ রোড প্লাস। স্পেশ্যাল ট্রিমের বাইকের ক্ষেত্রে আরও দুটো অতিরিক্ত রাইড মোড রয়েছে। সেগুলো আরোহীরা নিজেদের পছন্দ মতো কাস্টোমাইজ করতে পারবেন।

আরও পড়ুন- সাময়িক ভাবে বন্ধ হল সুজুকির নতুন হায়াবুসা ২০২১- এর বুকিং, কিন্তু কেন?

মেকানিক্যাল দিক থেকে দু’ধরণের ভ্যারিয়েন্টের বাইকে রয়েছে ১২৫২ সিসির ইঞ্জিন। রেভোলিউশন ম্যাক্স ১২৫০ এই ইঞ্জিন 150bhp (9,000rpm), 127Nm torque (6,750 rpm) প্রোডিউস করতে পারে। ট্রান্সমিশনের ক্ষেত্রে রয়েছে ৬ স্পিড ইউনিট। অনুমান করা হচ্ছে, ভারতীয় বাজারে BMW R 1250 GS এবং Ducati Multistrada V4 (আপকামিং) বাইককে ভাল ভাবে পাল্লা দেবে হার্লে ডেভিডসনের নতুন বাইক।