নতুন বছরে অ্যাপেলের চমক, প্রথম ভাগেই লঞ্চ হতে পারে ৬টি গ্যাজেট

অনুমান করা হচ্ছে, করোনা আবহের কারণে হয়তো প্রেস রিলিজের মাধ্যমেই নতুন গ্যাজেটের উদ্বোধন করবে অ্যাপেল।

নতুন বছরে অ্যাপেলের চমক, প্রথম ভাগেই লঞ্চ হতে পারে ৬টি গ্যাজেট
এবছর এয়ারপড ৩, এয়ারপড প্রো ২, নতুন আইপ্যাড প্রো, আইপ্যাড মিনি, এয়ারট্যাগস, অ্যাপেল টিভি----- এইসব জিনিস লঞ্চ করতে চলেছে অ্যাপেল।
Sohini chakrabarty

|

Jan 31, 2021 | 2:50 PM

নতুন বছরের প্রথম ভাগে অর্থাৎ ২০২১ সালের প্রথম ৬ মাসের মধ্যেই বেশ কিছু নতুন গ্যাজেট লঞ্চ করতে চলেছে অ্যাপেল। সূত্রের খবর, ৬টি গ্যাজেট লঞ্চ করবে অ্যাপেল।

বিভিন্ন সূত্র মারফত এখনও পর্যন্ত যা জানা গিয়েছে, তার ফলে দেখা গিয়েছে এবছর এয়ারপড ৩, এয়ারপড প্রো ২, নতুন আইপ্যাড প্রো, আইপ্যাড মিনি, এয়ারট্যাগস, অ্যাপেল টিভি—– এইসব জিনিস লঞ্চ করতে চলেছে অ্যাপেল। সংস্থা সূত্রে খবর, তাদের ‘স্প্রিং ইভেন্টে’ এইসব প্রোডাক্ট লঞ্চ হতে চলেছে। অনুমান করা হচ্ছে, করোনা আবহের কারণে হয়তো প্রেস রিলিজের মাধ্যমেই নতুন গ্যাজেটের উদ্বোধন করবে অ্যাপেল।

কী কী লঞ্চ হতে পারে এবং সেই সব প্রোডাক্টে কী কী ফিচার থাকতে পারে, এক ঝলকে দেখে নেওয়া যাক-

১। নিউ আইপ্যাড প্রো এবং আইপ্যাড মিনি- 

আইপ্যাড প্রো মডেলে থাকতে পারে মিনি এলইডি ডিসপ্লে প্রযুক্তি। আইপ্যাড প্রো-ই অ্যাপেলের প্রথম এমন ডিভাইস যেখানে নতুন ডিসপ্লে টেকনোলজি ব্যবহার করা হতে চলেছে। এই মিনি এলইডি ডিসপ্লে টেকনোলজির ফলে স্ক্রিনে গাঢ় রঙ দেখা যাবে। রঙয়ের সামঞ্জস্য সঠিক থাকবে। বিশেষজ্ঞরা জানিয়েছেন, সম্ভবত এই মিনি এলইডি ডিসপ্লের আইপ্যাড প্রো মডেলের ডিসপ্লে সাইজ হবে ১২.৯ ইঞ্চি। এর আগে যে আইপ্যাড প্রো মডেল লঞ্চ হয়েছিল সেটি ছিল ১১ ইঞ্চির। তবে এই দুই মডেলের মধ্যে বেশ কিছু ফিচারে পার্থক্য থাকলেও দেখতে প্রায় একই হবে দুটি আইপ্যাড প্রো মডেল। তবে নতুন আইপ্যাড প্রো মডেলে থাকবে A14 Bionic chipset। নেক্সট-জেনারেশনের এই আইপ্যাডে থাকবে ৫জি পরিষেবা পাওয়া সুবিধা।

আইপ্যাড মিনি-র ক্ষেত্রে ডিসপ্লে সাইজ হবে সম্ভবত ৮.৪ ইঞ্চি। তবে এক্ষেত্রে আহামরি কিছু ডিজাইন বা ফিচার না থাকার সম্ভাবনাই বেশি।

২। এয়ারপড ৩ এবং এয়ারপড প্রো ২-

ব্লুমবার্গের একটি প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে, এয়ারপড ৩-র ক্ষেত্রে ছোট স্টেম আর রিপ্লেস করার মতো ইয়ার টিপস থাকবে। যে মডেল এখন বাজারে পাওয়া যায় তার মতোই দাম হবে এয়ারপড ৩-এর। বিশ্বে যে সমস্ত ওয়ারলেস এয়ারপড বিক্রি হয় সেই তালিকায় বরাবরই শীর্ষে রয়েছে অ্যাপেলের এয়ারপড।

শোনা যাচ্ছে এয়ারপড ৩-এর সঙ্গে সঙ্গে এয়ারপড ২ প্রো-ও লঞ্চ করতে চলেছে অ্যাপেল। এয়ারপড ৩-এর তুলনায় এর ডিজাইনে রয়েছে সামান্য ফারাক।

৩। অ্যাপেল টিভি-

অবশেষে চলতি বছর অ্যাপেল টিভির নতুন ভারসান লঞ্চ হতে চলেছে। অনুমান করা হচ্ছে, রিমোটের ক্ষেত্রে প্রযুক্তিগত উন্নতি দেখা যাবে নতুন অ্যাপেল টিভির ক্ষেত্রে। নেক্সট-জেনারেশন অ্যাপেল টিভি বিশেষ করে অত্যাধুনিক গেম খেলার কথা মাথায় রেখে বানানো হয়েছে বলে খবর।

৪। এছাড়াও লঞ্চ হতে পারে এয়ারট্যাগস।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla