করোনা আতঙ্কে প্রভু যিশুর মুখেও দেখা গেল মাস্ক!

বড়দিন উপলক্ষ্যে সেজে উঠছে পশ্চিমী দেশগুলি। করোনার আবহেও যতটা সম্ভব উৎসবের আমেজ গায়ে মাখতে চাইছেন সকলে।

করোনা আতঙ্কে প্রভু যিশুর মুখেও দেখা গেল মাস্ক!
শুধু ফেস মাস্ক নয়। প্রভু যিশুর পুতুলের মুখে রয়েছে ফেস শিল্ডও।
Follow Us:
| Updated on: Dec 21, 2020 | 11:58 AM

২০২০ এক্কেবারে অন্যরকম একটা বছর। করোনা (Covid 19) আতঙ্ক এখনও তাড়া করছে গোটা বিশ্বকে। মাস্ক ঢাকা মুখে কেটে যাচ্ছে সময়। স্যানিটাইজেশন, সোশ্যাল ডিসট্যান্সিং- এই সব শব্দগুলো দৈনন্দিন যাপনের অঙ্গ হয়ে গিয়েছে। সামনে বড়দিন। যিশুর (Jesus) আরাধনায় মাতবে বিশ্ব। করোনা আতঙ্কের কথা মাথায় রেখে এবার প্রভু যিশুর মুখেও দেখা গেল মাস্ক!

বড়দিন উপলক্ষ্যে সেজে উঠছে পশ্চিমী দেশগুলি। করোনার আবহেও যতটা সম্ভব উৎসবের আমেজ গায়ে মাখতে চাইছেন সকলে। এর মধ্যেই দক্ষিণ আমেরিকার বলিভিয়ায় মাস্ক পরা যিশুর দেখা মিলল। ছোট্ট পুতুল দিয়ে সাজানো হয়েছে। ঠিক যেন প্রভু যিশুর ছোটবেলা। আর সেই পুতুলের মুখে রয়েছে মাস্ক। এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

শুধু ফেস মাস্ক নয়। সেই পুতুলের মুখে রয়েছে ফেস শিল্ডও। বিক্রেতা জনৈক এলওসা গার্সিয়াও এই নতুন রকমের পুতুল নিয়ে যথেষ্ট উত্তেজিত। তিনি সংবাদ সংস্থা রয়টার্সকে বলেন, “আমার ছোট্ট যিশু খুব ভাল ভাবে সুরক্ষিত। স্যুট পরেছে। আবার ফেস মাস্ক এবং ফেস শিল্ডও রয়েছে। ঠিক যেভাবে আমি ফেস মাস্ক পরে সুরক্ষিত, তেমন ভাবেই প্রভু যিশুকেও সুরক্ষিত রেখেছি।” এই পুতুলকে ‘মিরাকিউল্যআস বেবি’ আখ্যা দিয়েছেন গর্সিয়া।

প্রভু যিশুর এই রূপ অত্যন্ত জনপ্রিয় হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সব মিলিয়ে উৎসবের আবহেও যে সচেতনতার বার্তা দেওয়া হচ্ছে, তা দেখেই আপ্লুত নেট দুনিয়া।

আরও পড়ুন, করোনার ভ্যাকসিন আসার আনন্দে স্বাস্থ্যকর্মীদের নাচ ভাইরাল