Viral: হেলমেটে সৌরশক্তি চালিত পাখা লাগিয়ে গরমে স্বস্তির স্বাদ নিচ্ছেন উত্তর প্রদেশের লাল্লুরাম

Solar Powered Fan Attached To Helmet: উত্তর প্রদেশের লখিমপুর খেরি জেলার ৭৭ বছরের লাল্লুরাম এমনই একটি হেলমেট তৈরি করে নিয়েছেন, যার মাথায় আছে একটা ফ্যান। সেই ফ্যান এবার যেন তেন নয়, সৌরশক্তি চালিত। সোশ্যাল মিডিয়ায় তার ছবিগুলি খুবই ভাইরাল হয়েছে।

Viral: হেলমেটে সৌরশক্তি চালিত পাখা লাগিয়ে গরমে স্বস্তির স্বাদ নিচ্ছেন উত্তর প্রদেশের লাল্লুরাম
লাল্লুরাম, মাথায় তার হেলমেট, তার উপরে সৌরশক্তি চালিত পাখা।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Sep 21, 2022 | 9:04 PM

Solar Powered Fan: সমস্যা আর তার সমাধানসূত্র বের করার ওস্তাদ ভারতীয়রা। প্রতিটি সমস্যারই একটা সেরা সমাধানসূত্র এ বিশ্বে ভারতীয়দের থেকে ভাল আর কেউই বের করতে পারে না। তাই তো বলে, ‘জুগাড়ে’ ভারতবাসীকে টেক্কা দেওয়ার ক্ষমতা আর কার আছে! উত্তর প্রদেশের চরম গরমে স্বস্তির স্বাদ পেতে বয়স্ক এক ব্যক্তি অসামান্য এক উপায় নিয়ে হাজির হলেন। উত্তর প্রদেশের লখিমপুর খেরি জেলার ৭৭ বছরের লাল্লুরাম এমনই একটি হেলমেট তৈরি করে নিয়েছেন, যার মাথায় আছে একটা ফ্যান। সেই ফ্যান এবার যেন তেন নয়, সৌরশক্তি চালিত। প্লাস্টিকের ওই হেলমেট পরে লাল্লুরামকে কেমন দেখতে লাগছিল, তা আপনিও দেখতে পারবেন। কারণ, তাঁর বেশ কয়েকটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভয়ঙ্কর ভাইরাল হয়েছে।

লাল্লুরাম লোকের বাড়িতে ফুল পৌঁছে দেওয়ার কাজ করেন। কিন্তু উত্তর প্রদেশে তীব্র দাবদাহে তিনি অসুস্থ হয়ে পড়েছিলেন সম্প্রতি। আর সেই কারণেই বাড়ির বাইরে বেরোতে পারছিলেন না, নিজের এবং পরিবারের অন্ন সংস্থানেও সমস্যা দেখা দিচ্ছিল। চাপ এতটাই বেড়ে যায় যে, কঠিন পরিস্থিতিতে বাইরে বেরোতে একপ্রকার বাধ্য হয়েই অন্য উপায়ের সন্ধানে হন্যে হয়ে বেড়াতে হয় লাল্লুরামকে।

ধীরে ধীরে লাল্লুরাম যখন সুস্থ হতে শুরু করলেন অনুধাবন করে উঠলেন যে, প্রচণ্ড গরমে যুঝতে হলে একটা পাখার দরকার। আর সেখান থেকেই মাথায় একটা সোলার-পাওয়ার্ড বা সৌরশক্তি চালিত ফ্যান বসানোর চিন্তাভাবনা আসে লাল্লুরামের মগজে। তাঁর কথায়, “পোর্টেবল ফ্যান আমাকে প্রচণ্ড স্বস্তি দেয়। আর এই পাখার তীব্রতা নির্ভর করে সূর্যের রশ্মি কতটা শক্তিশালী তার উপরে।”

এই খবরটিও পড়ুন

লাল্লুরাম জানিয়েছেন, তিনি বেশ কিছু লোকজনের কাছ থেকে নানাবিধ সরঞ্জাম ধার করে এই অদ্ভুত পোর্টেবল ফ্যানটি তৈরি করেছেন। অসুস্থতার পরে তাঁর কাছে একটা টাকাও ছিল না। পাখাটি তৈরি করতে প্রয়োজনীয় সামগ্রী কেনার পয়সাও তাঁর কাছে ছিল না। এত প্রতিকূলতার মধ্যেও একটা পাখা বানিয়ে তাক লাগিয়ে দিলেন লাল্লুরাম।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla