Optical Illusion: এই ছবিতে কতগুলি সাপ দেখতে পাচ্ছেন বলুন তো? ৯০ শতাংশ মানুষের উত্তরই ভুল

Snakes Hidden In This Picture: এই ছবিতে রয়েছে কয়েকটি সাপ। কিন্তু ঠিক কতগুলি সাপ রয়েছে, তার উত্তর কেউই দিতে পারছেন না। আপনিও একবার চেষ্টা করে দেখুন তো।

Optical Illusion: এই ছবিতে কতগুলি সাপ দেখতে পাচ্ছেন বলুন তো? ৯০ শতাংশ মানুষের উত্তরই ভুল
ঠিক কতগুলি সাপ রয়েছে, আপনি একবার দেখে বলুন তো।
Follow Us:
| Edited By: | Updated on: May 27, 2022 | 12:38 AM

নেটদুনিয়ার লোকজন আজকাল সেই সবই বেশি পছন্দ করছেন, যাতে বিভ্রান্তিকর কিছু থাকছে অথবা খানিক বিতর্কের সৃষ্টি করছে। আর নেটাগরিকদের সেই চাহিদা অক্ষরে-অক্ষরে মিটিয়ে দিতে পারছে অপ্টিক্যাল ইলিউশনের (Optical Illusion) ছবিগুলো। চোখধাঁধানো অপ্টিক্যাল ইলিউশনগুলো মানুষকে দীর্ঘক্ষণ ভাবিয়েই চলেছে। এবার ফের একটি এমনই ছবি সোশ্যাল মিডিয়ায় খুব ভাইরাল (Viral) হয়েছে। সেই ছবিতে রয়েছে কতগুলি সাপ (Snakes)। কিন্তু ঠিক কতগুলি সাপ যে ছবিটিতে রয়েছে, তার উত্তর কেউই দিতে পারছেন না। আপনি একবার চেষ্টা করে দেখুন তো।

ছবিটি শেয়ার করা হয়েছে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম রেডিটে। সেখানে দেখা যাচ্ছে, অনেকগুলি গাছের ডাল, শুকনো কিছু পাতা রয়েছে সেখানে, রয়েছে কিছু সবুজ পাতাও। আর সেই সব পাতার আড়ালে-আবডালেই লুকিয়ে রয়েছে কিছু সরীসৃপ, যাদের খুঁজে পাওয়া সত্যিই দুষ্কর।

আপনি কতগুলি দেখতে পাচ্ছেন?

এই ছবিতে ঠিক কতগুলি সাপ রয়েছে, তা নিয়ে রেডিট ইউজাররা আড়াআড়ি ভাবে ভাগ হয়ে গিয়েছেন। কেউ বলছেন তিনটি, কারও বা উত্তর চার কিংবা পাঁচ। আসলে যে কতগুলি সাপ রয়েছে ছবিতে, তা খুঁজে বের করা যেন সত্যিই দুষ্কর হয়ে গিয়েছে নেটপাড়ার লোকজনের কাছে।

ছবিতে সাপ ও অন্যান্য সরীসৃপের সংখ্যাটা ধরতে না পেরে রেডিট ইউজারদের অনেকেই নানাবিধ মন্তব্য করেছেন। তাঁদের কেউ কেউ আবার কিছু মজাদার কমেন্টও করেছেন। একজন বললেন, “আমি একটাও সাপ দেখতে পাইনি। আর সেই সাপ খুঁজতে গিয়েই আমার মৃতপ্রায় অবস্থা।” অন্য এক ইউজার লিখলেন, “আমি সাপ দেখছি, কিন্তু তাদের সনাক্ত করতে পারছি না। এই মুহূর্তে পালিয়ে যাওয়া ছাড়া আমার আর কোনও অপশন নেই।”