Optical Illusion: আপনি বাস্তববাদী নাকি ভাবের দুনিয়ায় থাকেন? বলে দেবে এই ছবি

Cat Or Mouse: ভাল করে ছবিটা একবর দেখুন তো। বিড়াল নাকি ইঁদুর প্রথমে কোনটা নজরে পড়ল? যাই নজরে আসুক না কেন, তাই আপনার চরিত্রের একটা দিক তুলে ধরবে। কী বলুন তো সেটা?

Optical Illusion: আপনি বাস্তববাদী নাকি ভাবের দুনিয়ায় থাকেন? বলে দেবে এই ছবি
ছবিটা ভাল করে দেখুন।
Follow Us:
| Edited By: | Updated on: May 08, 2022 | 11:37 AM

আপনি কি আশাবাদী নাকি বাস্তববাদী? একটা ছবি এবার সেই কথাটাই বলে দেবে। সেই ছবিটি আসলে একটি অপ্টিক্যাল ইলিউশন (Optical Illusion), যা দেখে আপনার দুটো প্রাণীর কথা মাথায় আসতে পারে। অর্থাৎ প্রাথমিক ভাবে ছবিটা দেখে আপনি দুটি প্রাণীর কথা ভাববেন। আর প্রথমেই যে প্রাণী আপনার নজরে আসবে, সেখান থেকে ধরা যাবে আপনার চরিত্রের গুরুত্বপূর্ণ দিকটা – ভাবের দুনিয়ায় থাকেন নাকি বাস্তববাদী? ব্যাপক ভাইরাল (Viral) হয়েছে এই ছবি। আপনি একবার পরীক্ষা করে দেখুন তো।

অপ্টিক্যাল ইলিউশনের এই ছবিটায় প্রথমে কী দেখলেন – একটি বিড়াল নাকি একটি ইঁদুর? প্রথমেই যদি আপনি একটি ইঁদুর দেখেন, তাহলে বুঝতে হবে আপনি একজন আশাবাদী মানুষ। কেন আমরা এত জোর দিয়ে এই কথাটা বলছি?

ব্রাইট সাইডের একটি রিপোর্টে বলা হচ্ছে, “ছবিতে যদি ইঁদুর দেখতে পান, তাহলে বুঝতে হবে প্রতিটা মুহূর্তে আপনি আশা করেন। কখনও আশাহত হন না। সুযোগ খোঁজেন, সুবিধার সন্ধান করতে থাকেন সব সময়।” ওই রিপোর্টে আরও যোগ করে বলা হচ্ছে, “অনেক সময় আপনি যথেষ্ট ব্যবহারিক নাও হতে পারেন। তার জন্য লোকজন আপনাকে সুযোগসন্ধানী বলে থাকতে পারে।” কিন্তু এটি আসলে ভুল ধারণা।

“আপনি আসলে আপনার চারপাশের জগৎ সম্পর্কে খুবই সচেতন। জীবনের উজ্জ্বল দিকগুলিতেই আপনি মনোনিবেশ করতে পছন্দ করেন”, ব্রাইট সাইড তার রিপোর্টে দাবি করেছে।

এখন এই ছবিতে আপনি যদি একটা বিড়াল দেখতে পান, তাহলে ধরে নিতে হবে আপনি খুবই বাস্তববাদী। ব্রাইট সাইডের রিপোর্টে বলা হচ্ছে, “জীবন থেকে আপনার কী দরকার, তা খুব ভাল করে আপনার জানা। ব্যবহারিক হওয়ার পাশাপাশিই, আপনি সঠিক সময়ে খুব দ্রুত সঠিক সিদ্ধান্তটা নিয়ে ফেলতে পারেন।”

ওই রিপোর্টে আরও বলা হচ্ছে, “বিশ্বের হাল হকিকত আপনি ভাল বোঝেন। পরিস্থিতির সঙ্গে খাপ খাইয়ে নিতেও পারেন জলদি। এই সব কিছু আপনার পরবর্তী কর্মের পরিকল্পনার জন্যও অনেকটা এগিয়ে রাখে।”