Health workers Recruitment: শতাধিক শূন্যপদে নিয়োগ, কোন জেলায়, কীভাবে আবেদন করা যাবে রইল খোঁজ

Alipurduar: গ্রামে বাড়ির বাচ্চা থেকে বুড়ো অসুস্থ হলে, ডাক পড়ে বেগুনি শাড়ি পরা এই আশাদিদিদের।

Health workers Recruitment: শতাধিক শূন্যপদে নিয়োগ, কোন জেলায়, কীভাবে আবেদন করা যাবে রইল খোঁজ
ডুয়ার্স কন্যায় নিয়োগ নিয়ে বৈঠক।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 08, 2022 | 8:55 PM

আলিপুরদুয়ার: খুব শিগগিরিই শতাধিক আশাকর্মী নিয়োগ করা হবে আলিপুরদুয়ারে। শুক্রবার ডুয়ার্স কন্যাতে এক প্রশাসনিক স্তরের বৈঠক হয়। সেই বৈঠকেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে জেলা প্রশাসনের নিয়োগ কমিটি। জানা গিয়েছে, ১৫৫ জন আশাকর্মী নিয়োগ করা হবে খুব তাড়াতাড়ি। এদিন ডুয়ার্স কন্যাতে পরপর আটটি বৈঠক করেন আলিপুরদুয়ারের জেলাশাসক সুরেন্দ্রকুমার মিনা। প্রতিটি বৈঠকই এদিন স্বাস্থ্য বিষয়ক ছিল বলে জানা গিয়েছে। স্বাস্থ্য দফতরের বিভিন্ন কাজকে গতি দিতে আশাকর্মীদের ভূমিকা গুরুত্বপূর্ণ। এই সরকার ক্ষমতায় আসার পর স্বাস্থ্যক্ষেত্রে আশাকর্মীদের কাজে লাগিয়ে যথেষ্ট গতিও এনেছে। শহরে আশাকর্মীদের ভূমিকা নিয়ে প্রশ্নের অবকাশ থাকলেও, জেলায় জেলায় ‘বেগুনি দিদি’দের কদরই আলাদা।

গ্রামে বাড়ির বাচ্চা থেকে বুড়ো অসুস্থ হলে, ডাক পড়ে বেগুনি শাড়ি পরা এই আশাদিদিদের। তাঁদের উপর অগাধ আস্থাও রাখেন মানুষগুলো। এদিন ডুয়ার্স কন্যার বৈঠকে আশাকর্মীদের নিয়েও আলোচনা হয়। জানা গিয়েছে, নতুন করে ১৫৫টি শূন্যপদ তৈরি করে সেখানে নিয়োগ করা হবে। ৬৮ পদে নিয়োগের অনুমোদনের জন্য শনিবারই রাজ্য সরকারের কাছে চিঠি পাঠানো হচ্ছে। বাকি ৮৭টি পদে আশাকর্মী নিয়োগের বিজ্ঞাপন এপ্রিল মাসের ২০ তারিখের মধ্যেই প্রকাশিত হবে বলে ডুয়ার্স কন্যা সূত্রে জানা গিয়েছে।

এ প্রসঙ্গে জেলা প্রশাসনের নিয়োগ কমিটির ভাইস চেয়ারপার্সন মৃদুল গোস্বামী বলেন, “আশাকর্মীদের জন্য জেলায় ১১৯১ পদ রয়েছে। আপাতত আমাদের ৯৮৮ জন আশাকর্মী রয়েছেন। ২০৩ শূন্যপদ রয়েছে। এখন আমরা মোট ১৫৫ পদে নিয়োগ করব। ৬৮ জনের অনুমোদনের জন্য আমরা অপেক্ষায় রয়েছি। বাকি ৮৭ জনকে বেছে নিতে ২১ মে ইন্টারভিউ নেওয়া হবে। আজকের বৈঠকে এটাই সিদ্ধান্ত হল। ২০ তারিখের মধ্যে বিজ্ঞাপন দেওয়া হবে। ৭ মে’র মধ্যে আবেদনপত্র চাওয়া হবে। অনেক জায়গায়ই আশাকর্মীদের খালি জায়গা রয়েছে। সেগুলি যাতে পূরণ করে মানুষকে কাজে লাগানো যায়। ওনারা অনেক কাজ করেন। সমাজে ওনাদের একটা আলাদা ভূমিকা রয়েছে। স্বাস্থ্য বিষয়ে ওনারা খুবই মানুষের জন্য করেন। সে পরিষেবা যাতে পাওয়া যায় তার জন্যই নিয়োগ প্রক্রিয়া ত্বরান্বিত করা হচ্ছে।”

আরও পড়ুন: Raiganj Coronation High School: রায়গঞ্জ করোনেশনের প্রধান শিক্ষক বরখাস্ত, অবশেষে চাকরিতে যোগ সেই শিক্ষিকার