‘ভাটপাড়া থেকে ভোটে দাঁড়ান, আমার ছেলেকে দিয়ে হারাব’, মমতাকে খোলা চ্যালেঞ্জ অর্জুন সিংয়ের

"আমি কথা ফেলবো না। আপনি যদি জিতে যান (ভাটপাড়া থেকে), আমি সত্যি রাজনীতি ছেড়ে দেব।'' মমতার উদ্দেশে অর্জুন

'ভাটপাড়া থেকে ভোটে দাঁড়ান, আমার ছেলেকে দিয়ে হারাব', মমতাকে খোলা চ্যালেঞ্জ অর্জুন সিংয়ের
অলঙ্করণ: অভীক দেবনাথ
Follow Us:
| Edited By: | Updated on: Jan 29, 2021 | 3:36 PM

হুগলি: “নন্দীগ্রামের বদলে ভাটপাড়া কেন্দ্র থেকে ভোটে দাঁড়ান মুখ্যমন্ত্রী, আমার ছেলেকে দিয়েই হারাব। আর আপনি জিতে গেলে রাজনীতি ছেড়ে দেব।” বৃহস্পতিবার হুগলির রিষড়ার দলীয় সভা থেকে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে এমনই খোলা চ্যালেঞ্জ ছুড়লেন বারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং।

এ দিন রিষড়ায় বিজেপির যোগদান মেলা ও সভা থেকে মুখ্যমন্ত্রীকে নিশানা করে অর্জুন সিং বলেন, “ভবানীপুর কেন্দ্র থেকে হেরে যাওয়ার ভয়ে নন্দীগ্রাম থেকে ভোটে দাঁড়াতে চাইছেন মমতা ব্যানার্জি। ওনার চ্যালেঞ্জকে ইতিমধ্য়েই গ্রহণ করেছেন শুভেন্দু অধিকারী।”

বিজেপি সাংসদের কথায়, “ওয়েলকাম লিখে দিয়েছে (শুভেন্দু)। আগামী দিনে বাংলার অন্য কোনও নেতা ছেড়ে দেবেন, তখন কি আপনি সেখানে দাঁড়াবেন?” মমতাকে কটাক্ষ করে মন্তব্য অর্জুনের। তিনি আরও বলেন, “মমতা তো বারবার বলেন বিজেপিকে ভোট দিলে বারাকপুর ভাটপাড়া হয়ে যাবে। মদন মিত্রকে আমার ছেলে হারিয়ে বাড়ি পাঠিয়েছিল। এবার দিদিমনি আমি আপনাকে চ্যালেঞ্জ করছি। আপনি তো নন্দীগ্রামে গিয়ে চ্যালেঞ্জ করছিলেন শুভেন্দু অধিকারীকে হারাবার। এবার আপনি এসে ভাটপাড়ায় দাঁড়িয়ে যান।…আমি কথা ফেলব না। আপনি যদি জিতে যান (ভাটপাড়া থেকে), আমি সত্যি রাজনীতি ছেড়ে দেব। যদি আপনাকে আমার ছেলেকে দিয়ে না হারিয়ে দিতে পারি।”

প্রসঙ্গত, গত বছর ভাটপাড়া উপনির্বাচনে তৃণমূলের টিকিটে রাজনীতিতে তাঁর দ্বিতীয় ইনিংস শুরু করতে চেয়েছিলেন প্রাক্তন মন্ত্রী মদন মিত্র। কিন্তু তখন সদ্য তৃণমূলত্য়াগী অর্জুন সিংয়ের ছেলে পবনের কাছে হেরে যান মদন। এবার বিধানসভা ভোটের দোরগোড়ায় বাংলা। রাজনৈতিক পট পরিবর্তনে নন্দীগ্রামের বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়ে শুভেন্দু অধিকারী এখন বিজেপিতে। এই প্রেক্ষিতে কিছুদিন আগে শুভেন্দুকে বেনজির আক্রমণ শানিয়ে নন্দীগ্রাম থেকে ভোটে লড়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন মদন। যদিও ২০১৬ বিধানসভা ভোটের প্রায় চার মাস আগে যে কেন্দ্র থেকে শুভেন্দুর নাম প্রার্থী হিসেবে ঘোষণা করেছিলেন মমতা, গত ১৮ জানুয়ারি তেখালির সভা থেকে নিজেই ওই কেন্দ্রের প্রার্থী হবে বলে জানিয়ে দিয়েছেন তিনি। যা নিয়ে নন্দীগ্রামের পদত্য়াগী বিধায়ক শুভেন্দুর পাল্টা চ্যালেঞ্জ ছিল, শুধু নন্দীগ্রাম থেকেই প্রার্থী হন মমতা। ৫০ হাজার ভোটে তাঁকে পরাজিত করবেন। এমনকি মমতাকে প্রাক্তন মুখ্যমন্ত্রী ও বিধায়ক লেখা লেটারহেড ছাপিয়ে রাখার চ্যালেঞ্জ করেন তিনি। এবার শুভেন্দুর পাশে দাঁড়িয়ে মমতাকে আরও লম্বা চ্যালেঞ্জ ছুড়লেন অর্জুন সিং। এখন এ নিয়ে তৃণমূল নেত্রী কোনও প্রতিক্রিয়া দেন কিনা সেটাই দেখার।