বজ্রাঘাতে মৃত মা-বাবা, অনাথ তিন বছরের ছেলে!

জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, রাজ্য সরকারের নিয়ম মেনেই ক্ষতিপূরণ দেওয়ার দ্রুত ব্য়বস্থা করা হবে। এলাকায় চলছে সতর্কীকরণের কাজও। শনিবারই, বাঁকুড়াতে বাজ পড়ে মৃত্যু হয় সন্ধ্যা মাহাত নামে এক মহিলার। মাঠে গরু চরাতে গিয়ে মৃত্যু হয় তাঁর।

বজ্রাঘাতে মৃত মা-বাবা, অনাথ তিন বছরের ছেলে!
প্রতীকী চিত্র
Follow Us:
| Updated on: Jun 20, 2021 | 7:31 PM

পশ্চিম মেদিনীপুর: ফের বজ্রবিপদ বঙ্গে। রবিবার, গোয়ালতোড়ের জগারডাঙার ধবাশোল এলাকায় বজ্রাঘাতে আহত হয়ে  মৃত্য়ু হয় দম্পতির। মৃতেরা হলেন সুকুমার মূর্মূ ও যশোদা মূর্মূ। শনিবার বিকেলে মাঠে চাষের কাজ করতে বজ্রাঘাতে (Thunderstorm) আহত হন তাঁরা। রবিবার বিকেলে হাসপাতালেই মৃত্য়ু হয় তাঁদের। সুকুমার ও যশোদার একমাত্র সন্তানের বয়স মোটে তিন বছর।

স্থানীয়রা জানিয়েছেন, শনিবার মাঠে কাজ করতে গিয়েছিলেন সুকুমার ও যশোদা। দুপুরের পর থেকে আচমকা বৃষ্টি শুরু হয়। সেই সময় প্রাণে বাঁচতে পালিয়ে আসার চেষ্টা করেন তাঁরা। কিন্তু তারপরেই তাঁদের মাথায় বাজ পড়ে। গুরুতর আহত হন স্বামী-স্ত্রী দুজনেই। স্থানীয়রা তাঁদের উদ্ধার করে বিষ্ণুপুর হাসপাতালে নিয়ে আসেন। সেখানেই মারা যান সুকুমার। তখনও খানিক জীবনীশক্তি বেঁচে ছিল স্ত্রী যশোদার। তাঁকে বাঁকুড়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে রবিবার দুপুরে মৃত্যু হয় যশোদার। প্রতিবেশীরা জানিয়েছেন, যশোদা ও সুকুমারের একটি তিন বছরের ছেলে রয়েছে। এছাড়াও রয়েছেন, সুকুমারের বৃদ্ধ মা-বাবা। দম্পতির মৃত্যুর খবর দেওয়া হচ্ছে তাঁদের।

জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, রাজ্য সরকারের নিয়ম মেনেই ক্ষতিপূরণ দেওয়ার দ্রুত ব্য়বস্থা করা হবে। এলাকায় চলছে সতর্কীকরণের কাজও। শনিবারই, বাঁকুড়াতে বাজ (Thunderstorm) পড়ে মৃত্যু হয় সন্ধ্যা মাহাত নামে এক মহিলার। মাঠে গরু চরাতে গিয়ে মৃত্যু হয় তাঁর। উল্লেখ্য, এই নিয়ে বঙ্গে বজ্রাঘাতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩২। গতকালই ত্রিশের কোঠা পেরিয়েছে মৃত্যুমিছিল। এত মৃত্য়ু দেখে নড়েচড়ে বসেছে প্রশাসন। জেলায় জেলায় চলছে সতর্কীকরণের কাজ। হাওয়া অফিস সূত্রের খবর গাঙ্গেয়  নিম্নচাপের জেরেই এই বজ্র-বিদ্যুৎ-সহ বৃষ্টিপাত হচ্ছে জেলায়। আগামী ২০ জুনের পর থেকেই পরিবর্তন হতে পারে আবহাওয়ার জানিয়েছে আলিপুুর হাওয়া অফিস।

আরও পড়ুন: ‘সন্ধির’ পথে শতাব্দী-অনুব্রত! ৩ বছর পর জেলা কমিটির বৈঠকে উপস্থিত দুই নেতৃত্ব