TMC Clash: তৃণমূলের বুথ সভাপতিদের পদত্যাগ ঘিরে গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত কোতুলপুর, জখম ২

TMC Clash: ‘আমি অভিযোগ পেয়েছি। উপযুক্ত জায়গায় জানানো হয়েছে। কেউ দল ছেড়ে কোথাও যাবে না।’ স্পষ্ট বার্তা জেলা সভাপতির।

TMC Clash: তৃণমূলের বুথ সভাপতিদের পদত্যাগ ঘিরে গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত কোতুলপুর, জখম ২
Follow Us:
| Edited By: | Updated on: Nov 27, 2022 | 6:11 PM

বাঁকুড়া: আর কয়েক মাস পরেই পঞ্চায়েত ভোট (Panchayat Election)। তার আগে বর্তমানে রাজ্যের নানা প্রান্ত থেকে আসছে শাসকদলের (Trinamool Congress) গোষ্ঠী সংঘর্ষের খবর। যার জেরে স্বভাবতই অস্বস্তি বেড়েছে ঘাসফুল শিবিরের। এরইমধ্যে তৃণমূলের বুথ সভাপতিদের পদত্যাগকে কেন্দ্র করে তৃণমূলের দুই গোষ্ঠীর সংঘর্ষে উত্তেজনা ছড়াল বাঁকুড়ার কোতুলপুর থানার রামডিহা এলাকায়। গোষ্ঠী সংঘর্ষে এলাকার দুই তৃণমূল কর্মী জখম হয়েছেন বলে জানা যাচ্ছে। খবর যায় পুলিষে। কোতলপুর থানার বিশাল পুলিশ বাহিনী এসে শেষ পর্যন্ত গোটা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সূত্রের খবর, কোতুলপুর ব্লক সভাপতির বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলে পদত্যাগপত্র জমা দিতে যান তৃণমূলের কোতুলপুরের রামডিহা এলাকার স্থানীয় কয়েকজন বুথ সভাপতি। সুত্রের খবর, কোতুলপুর ব্লক সভাপতির বিরুদ্ধে একগুচ্ছ ক্ষোভ উগরে  কোতুলপুরের গোপীনাথপুর গ্রাম পঞ্চায়েত এলাকার ৮ জন বুথ সভাপতি পদত্যাগের জন্য আজ সমবেত হন রামডিহা তৃণমূল কার্যালয়ে। এ ঘটনাকে কেন্দ্র করে রবিবার দুপুরে তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে এলাকায় ব্যাপক সংঘর্ষ বেধে যায় বলে খবর। বুথ সভাপতিদের অভিযোগ, কোতুলপুর ব্লক সভাপতির গোষ্ঠীর লোকজনই প্রথম ঝামেলা শুরু করে। হামলাও করা হয় তাঁদের উপর। তখনই দুপক্ষের মধ্যে হাতাহাতি শুরু হয়। আহত হন দুজন তৃণমূল কর্মী। 

তৃণমূল জেলা সভাপতি অলোক মুখোপাধ্যায় বলেন, “আমি অভিযোগ পেয়েছি। উপযুক্ত জায়গায় জানানো হয়েছে। কেউ দল ছেড়ে কোথাও যাবে না। সবাই মমতা দিদির দলেই থাকবে। আমি যা জানতে পেরেছি সমবায় ব্যাঙ্কের নির্বাচনকে কেন্দ্র করে ঝামেলার সূত্রপাত। আমি ব্লক সভাপতিকে বলেছি আলোচনার মাধ্যমে সমস্যা মিটিয়ে নিতে। যদি কোন বিরোধ থাকে দুপক্ষকে বসে কথা বলতে বলেছি।” কটাক্ষ করেছে বিজেপি। স্থানীয় বিজেপি নেতা নীরজ কুমার বলেন, “যে সমস্ত খেটে খাওয়া মানুষেরা তৃণমূল করছিলেন তাঁরা তাঁদের ভুল বুঝতে পেরেছেন। তাঁরা বুঝেছেন তৃণমূল করে মানুষের পাশে দাঁড়ানো যাবে না। চুরি করে জেলেও যেতে চাইছেন না। তাই ওনারা দল ছেড়ে আসছেন। বুথ স্তরের নেতারা দল ছাড়ছেন। তাঁরা বিজেপিতে আসতে চাইছেন। কিন্তু, দল ছাড়লেই বড় নেতারা আক্রমণ করছেন।”