Bankura TMC : অঞ্চল সভাপতির বিরুদ্ধে আবাসে দুর্নীতির অভিযোগ, ক্ষোভে পার্টি অফিস ভাঙচুর, তালা দিল তৃণমূল কর্মীরা

Bankura TMC : বাঁকুড়ায় ফের শাসকদলের গোষ্ঠী কোন্দলের অভিযোগ। দলের অঞ্চল সভাপতির বিরুদ্ধে দুর্নীতি ও স্বজনপোষণের অভিযোগ। তৃণমূলের দলীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দিল দলেরই কর্মীরা। চলল ভাঙচুর।

Bankura TMC : অঞ্চল সভাপতির বিরুদ্ধে আবাসে দুর্নীতির অভিযোগ, ক্ষোভে পার্টি অফিস ভাঙচুর, তালা দিল তৃণমূল কর্মীরা
Follow Us:
| Edited By: | Updated on: Jan 29, 2023 | 2:18 PM

বাঁকুড়া : “ওর বিরুদ্ধে প্রচুর দুর্নীতির অভিযোগ রয়েছে। যাঁদের দু-তলা, তিন তোলা বাড়ি রয়েছে তাঁদের আবাসের টাকা পাইয়ে দেওয়া হয়েছে।” এই অভিযোগ তুলেই দলেরই অঞ্চল সভাপতির বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়লেন দলেরই কর্মীরা। ফের তৃণমূলের (Trinamool Congress) গোষ্ঠী কোন্দল প্রকাশ্যে চলে এল বাঁকুড়ার সিমলাপাল ব্লকের মাচাতোড়ায়। দলের অঞ্চল সভাপতির বিরুদ্ধে ব্যাপক দুর্নীতি ও স্বজনপোষণের অভিযোগ তুলে দলের অঞ্চল কার্যালয়ে তালা ঝোলানোর পাশাপাশি অঞ্চল কার্যালয়ে ভাঙচুর চালালো দলের কর্মীদেরই একাংশ। এ ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে বাঁকুড়ার (Bankura) সিমলাপাল ব্লকের মাচাতোড়া এলাকায়। যার জেরে পঞ্চায়েত ভোটের আগে নতুন করে উত্তপ্ত জেলার রাজনৈতিক মহলে।  

স্থানীয় সূত্রে জানা গিয়েছে সিমলাপাল ব্লকের মাচাতোড়া অঞ্চলে তৃণমূলের সভাপতির পদে রয়েছেন শিশির সৎপতি। দলের কর্মীদের একাংশের অভিযোগ ওই অঞ্চল সভাপতি আবাস যোজনায় স্বজনপোষণের পাশাপাশি বিভিন্ন ধরনের দুর্নীতির সঙ্গে জড়িত। তাঁর বিরুদ্ধে দলের নিজস্ব তহবিল আত্মসাৎ করার অভিযোগও তুলেছেন দলীয় কর্মীরা। অঞ্চল সভাপতির এই দুর্নীতি ও স্বজনপোষণের কথা আগেই জেলা নেতৃত্বকে জানানো হয় স্থানীয় দলীয় কর্মীদের তরফে। দাবি তোলা হয় অঞ্চল সভাপতি বদলেরও। কিন্তু তৃনমূলের জেলা নেতৃত্ব কর্মীদের সেই অভিযোগকে পাত্তা না দিয়ে ফের শিশির সৎপতিকেই অঞ্চল সভাপতি হিসাবে পুর্ননির্বাচিত করে। তারপর থেকেই দলের নীচু তলার কর্মীদের মধ্যে ক্ষোভ বাড়ছিল বলে মত ওয়াকিবহাল মহলের। 

সম্প্রতি অঞ্চল সভাপতি শিশির সৎপতির কাছে দলীয় তহবিলের হিসাব চায় তৃণমূলের স্থানীয় কর্মীরা। রবিবার সেই হিসাব জানতে দলীয় কর্মীদের একাংশ মাচাতোড়া অঞ্চল তৃনমূলের কার্যালয়ে হাজির হলেও সেখানে অঞ্চল সভাপতি আসেননি বলে অভিযোগ। তারপরেই ক্ষোভে ফেটে পড়েন দলীয় কর্মীরা। ভাঙচুর চালানো হয় দলীয় কার্যালয়ে। শেষে ঝুলিয়ে দেওয়া হয় তালা। ঘটনা প্রসঙ্গে এক বিক্ষুব্ধ তৃণমূল কর্মী বলেন, “ওর বিরুদ্ধে প্রচুর দুর্নীতির অভিযোগ রয়েছে। যাঁদের দু-তলা, তিন তোলা বাড়ি রয়েছে তাঁদের আবাসের টাকা পাইয়ে দেওয়া হয়েছে। যাঁরা আসলেই ঘর পাওয়ার যোগ্য তাঁদেরকে তিনি বাদ দিয়েছেন। এছড়াও আরও অনেক অভিযোগ রয়েছে। সব প্রকাশ্যে বলা যাবে না।” যদিও অঞ্চল সভাপতির বিরুদ্ধে দলীয় কর্মীরা দুর্নীতি ও স্বজনপোষণের অভিযোগ তুললেও অভিযুক্তের কোনও প্রতিক্রিয়া এখনও পাওয়া যায়নি। যদিও অঞ্চল সভাপতির কোনও ‘দোষ’ খুঁজে পাননি তালডাংরার বিধায়ক অরূপ চক্রবর্তী। বলেন, যাঁরা ভাঙচুর করেছে তাঁরা আমাদের দলের কেউ নয়। তাঁরা ঠিকাদারদের লোক। কাজ না করে বিল চাইছিল ওরা। তা আটকে দিয়েছিল অঞ্চল সভাপতি। সে কারণেই এ ঘটনা।