শিক্ষকদের পরিবার নিয়ে অপমানজনক মন্তব্য, ফের বিতর্কে বিশ্বভারতীর উপাচার্য

ফের বিতর্কে বিশ্বভারতীর উপাচার্য (Vice Chancellor Of Visva Bharati) বিদ্যুৎ চক্রবর্তী (Bidyut Chakraborty)। অভিযোগ, প্রতিষ্ঠানের ভার্চুয়াল বৈঠকে তিনি শিক্ষকদের অপমান করেছেন।

শিক্ষকদের পরিবার নিয়ে অপমানজনক মন্তব্য, ফের বিতর্কে বিশ্বভারতীর উপাচার্য
ফাইল ফটো

বোলপুর: ফের বিতর্কে বিশ্বভারতীর উপাচার্য (Vice Chancellor Visva Bharati) বিদ্যুৎ চক্রবর্তী (Bidyut Chakraborty)। অভিযোগ, প্রতিষ্ঠানের ভার্চুয়াল বৈঠকে তিনি শিক্ষকদের অপমান করেছেন।

বুধবার বিকালে বিশ্বভারতীতে কোভিড পরিস্থিতি নিয়ে ভার্চুয়াল বৈঠক ডাকা হয়। বৈঠকে ছিলেন বিশ্বভারতীর শিক্ষক-অশিক্ষক কর্মীরা। অভিযোগ, সেখানেই উপাচার্য শিক্ষকদের পরিবার নিয়ে অপমানজনক কথা বলেন। অপমানজনক কথার অডিয়ো ক্লিপিং ইতিমধ্যেই প্রকাশ্যে এনেছে শিক্ষক সংগঠন।

বিশ্বভারতীর নানাবিধ বিষয় নিয়ে আচার্য তথা প্রধানমন্ত্রীকে বারবার চিঠি দেওয়া হয়েছে। সে বিষয়ে কথা বলতে গিয়েই উপাচার্য অপমানজনক কথা বলেন বলে অভিযোগ উঠছে। যদিও এ বিষয়ে কোনও প্রতিক্রিয়া জানাতে রাজি হননি বিদ্যুৎ চক্রবর্তী।

এদিকে, রাজ্য সরকারের সিদ্ধান্তের একেবারে উল্টো পথে হেঁটেছে বিশ্বভারতী। করোনা আবহের মধ্যেই মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার নেওয়ার কথা ঘোষণা করল বিশ্বভারতী কর্তৃপক্ষ। নোটিস দিয়ে সে কথা ঘোষণা করা হয়। বিশ্বভারতীর ছাত্র ছাত্রীদের একাংশ কর্তৃপক্ষের কাছে গত ৭ জুন মেল করে আবেদন জানায়., এই কোভিড পরিস্থিতিতে তারা প্রবল সমস্যায় রয়েছে। এমনকি, ঠিকঠাক পড়াশোনাও করতে পারে নি তারা। তাই অনান্য বোর্ড যখন মাধ্যমিক উচ্চমাধ্যমিক পরীক্ষা বাতিল করছে, তখন বিশ্বভারতী কর্তৃপক্ষও যেনো সে বিষয়ে ভাবে৷ এরপরেই বৈঠকে বসে বিশ্বভারতী কর্তৃপক্ষ। তারপর নোটিস ইস্যু করে স্পষ্ট জানিয়ে দেয় এবছর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা হবে।

আরও পড়ুন: রাজ্য সরকারের সিদ্ধান্তের উল্টো পথে হেঁটে দশম দ্বাদশ মানের পরীক্ষা নিতে প্রস্তুত বিশ্বভারতী, ঘোষণা করা হল দিন

পাঠভবন ও শিক্ষাসত্রের দশম ও দ্বাদশ পরীক্ষা ছাত্রছাত্রীদের কাছে মাধ্যামিক ও উচ্চমাধ্যমিকের সমতুল্য। এই পরীক্ষা নেওয়া হবে অনলাইনে। পরীক্ষা হবে মৌখিকভাবে। জুম কিংবা হোয়াটসঅ্যাপের মাধ্যমে পরীক্ষা হবে।

Click on your DTH Provider to Add TV9 Bangla