Nalhati Municipality: বিচারপতি অমৃতা সিনহার নির্দেশে বেআইনি বাড়ি ভেঙে দিল পুরসভা

Nalhati Municipality: জানা গিয়েছে, নলহাটি পুরসভার ৮ নম্বর ওয়ার্ডে নব নির্মিত কংক্রিটের ওই বাড়িটি তৈরি হয়েছে। বেআইনিভাবে বাড়িটি তৈরি হয়েছে বলে অভিযোগ করে হাইকোর্টের দ্বারস্থ হন এলাকারই এক বাসিন্দা। সেই মামলার পরিপেক্ষিতে ওই অবৈধ নির্মাণটি ভেঙে ফেলার নির্দেশ দেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা।

Nalhati Municipality: বিচারপতি অমৃতা সিনহার নির্দেশে বেআইনি বাড়ি ভেঙে দিল পুরসভা
নলহাটি পৌরসভাImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jan 13, 2024 | 2:36 PM

নলহাটি: বেআইনিভাবে গজিয়ে উঠেছিল নির্মাণ। কলকাতা হাইকোর্টের নির্দেশে তা ভাঙার কাজ শুরু করল পুরসভা। শনিবার সকাল থেকেই বেআইনি ওই নির্মাণটি ভাঙার কাজ শুরু করেছে নলহাটি পুরসভার কর্মী ও আধিকারিকরা।

জানা গিয়েছে, নলহাটি পুরসভার ৮ নম্বর ওয়ার্ডে নব নির্মিত কংক্রিটের ওই বাড়িটি তৈরি হয়েছে। বেআইনিভাবে বাড়িটি তৈরি হয়েছে বলে অভিযোগ করে হাইকোর্টের দ্বারস্থ হন এলাকারই এক বাসিন্দা। সেই মামলার পরিপেক্ষিতে ওই অবৈধ নির্মাণটি ভেঙে ফেলার নির্দেশ দেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা।

বাড়ির মালিক বলেন, “এটা আবাস যোজনার বাড়ি। এর জন্য যে প্ল্যান বা অনুমতি নিতে হবে সেটা পৌরসভা আমায় জানায়নি। কোনও লিখিত ছিল না। তাই কেস হয়েছিল। বিচারপতির নির্দেশ মতো তা ভেঙে ফেলা হয়েছে। শুধু আমারটাই ভেঙে ফেলা হয়েছে। বাকিদেরটা কী হবে? এখানে ৪০০০ হাজার বাড়ি হয়েছে। তাদের সকলের প্ল্যান রয়েছে? আমিও হাইকোর্টের দ্বারস্থ হব। বিচারপতির কাছে আমার আবেদন উনি যেন সবটা খতিয়ে দেখে তবেই নির্দেশ দেন।” এক পৌর কর্মী বলেন, “বেআইনি নির্মাণ ভেঙে ফেলা হচ্ছে। বিচারপতি অমৃতা সিনহার নির্দেশে এই আমরা এই বাড়িটি ভেঙে ফেলছি।”