‘সাম্প্রদায়িক’ বিজেপি! কাস্তে-পদ্মের কৃষক নেতা ও ৩০০ কর্মীর যোগদান ঘাসফুলে

সিপিএম থেকে তৃণমূলে যোগ দেওয়া আতাউর রহমান বলেন, "বিজেপি একটি সাম্প্রদায়িক দল। বিজেপিকে বাংলা থেকে উৎখাত করতে শক্তিশালী সংগঠনের প্রয়োজন। সেই সংগঠন বা দলের নাম তৃণমূল কংগ্রেস।"

'সাম্প্রদায়িক' বিজেপি! কাস্তে-পদ্মের কৃষক নেতা ও ৩০০ কর্মীর যোগদান ঘাসফুলে
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Jun 12, 2021 | 4:09 PM

উত্তর ২৪ পরগনা: বিধানসভা নির্বাচনে ভরাডুবির পর থেকেই দলবদলের হিড়িক। এ বার, বসিরহাটের স্বরূপনগরে হাকিমপুর গ্রাম পঞ্চায়েতের সিপিএম ও বিজেপির কৃষক নেতা-সহ তিনশোর বেশি কর্মী যোগ দিলেন তৃণমূলে। শনিবার, তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দেন তৃণমূল জেলা পরিষদের সভাধিপতি তথা স্বরূপনগরের বিধায়ক বীণা মন্ডল ও বিথারি-হাকিমপুর গ্রাম পঞ্চায়েতের তৃণমূল কংগ্রেসের অঞ্চল সভাপতি আনিসঊদ্দিন গাজী-সহ একাধিক নেতৃত্ব।

সিপিএম থেকে তৃণমূলে যোগ দেওয়া আতাউর রহমান বলেন, “বিজেপি একটি সাম্প্রদায়িক দল। বিজেপিকে বাংলা থেকে উৎখাত করতে শক্তিশালী সংগঠনের প্রয়োজন। সেই সংগঠন বা দলের নাম তৃণমূল কংগ্রেস। যেভাবে তৃণমূল কংগ্রেস উন্নয়ন করছে, কোভিড পরিস্থিতিতে কাজ করছে তা নজিরবিহীন। শুধু তাই নয়, কৃষকদের কথাও ভেবেছেন নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আমরা আশা করি দিদি আমাদের কথা চিন্তা করবেন এবং আমরা যথাযথ সম্মান পাব।”

যোগদানপর্বের অনুষ্ঠানে বিধায়ক বীণা মণ্ডল বলেন, “বাংলার মানুষ ভালমন্দ বুঝতে পারছে। যাঁরা আজ যোগ দিলেন তাঁরা স্বেচ্ছায় এই দলে এসেছেন।” পাশাপাশি, মুকুল রায়ের দলে ফেরার প্রসঙ্গে বলেন, “এটা তো পার্টির হাইকম্যান্ডের ব্যাপার। তাঁদের নির্দেশেই হয়েছে। তাছাড়া মুকুলবাবু তো দীর্ঘদিন আমাদের দলেই ছিলেন। ওঁ কত পুরনো নেতা। ওঁ দলে ফেরায় সকলেই খুশি। আশা করছি, ওঁকে সঙ্গে নিয়েই আমরা আগামী লোকসভা নির্বাচনেও বিপুল ভোটে জয়ী হব।”

উল্লেখ্য, নির্বাচনের পর থেকেই তৃণমূলস্তরীয় কর্মীরা  ধীরে ধীরে ঘাসফুলমুখো হচ্ছেন। জেলায় জেলায় , বিভিন্ন জায়গাতেই  বুথস্তরের কর্মীরা যোগ দিচ্ছেন তৃণমূলে। রাজনৈতিক মহলের দাবি, বিজেপি বা সংযুক্ত মোর্চার বুথস্তরীয় কর্মীরা যদি এভাবে দল পরিবর্তন করে তবে আখেরে ক্ষতি হতে পারে দলেরই। নির্বাচনের ভরাডুবি, দলবদলু নেতাদের শিবির বদলানো, সংযুক্ত মোর্চার নিষ্ফলা জোট, এ হেন নানাবিধ কারণেই ক্রমশ তৃণমূলে যোগদানের অভিপ্রায় বাড়ছে বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

আরও পড়ুন: ‘মুকুলিত’ ঘাসফুল, ‘ওঁ তুখোড় নেতা’, মন্তব্য রাজু বিস্তার, ‘বেদনাক্রান্ত’ অগ্নিমিত্রা