গঙ্গারামপুরে বিজেপি মহিলা কর্মীকে ‘মারধর’, প্রতিবাদে পথে পদ্ম শিবির

যদিও এই ঘটনায় শাসক শিবিরের দাবি, এটি কোন রাজনৈতিক ঘটনা নয়। স্বনির্ভর গোষ্ঠীর টাকা তুলে খরচ করাকে কেন্দ্র করে দুই পরিবারের মধ্যে গন্ডগোল কেন্দ্র করেই এমন ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন তৃণমূলের জেলা কো-অর্ডিনেটর সুভাষ চাকি।

গঙ্গারামপুরে বিজেপি মহিলা কর্মীকে ‘মারধর’, প্রতিবাদে পথে পদ্ম শিবির
নিজস্ব চিত্র

দক্ষিণ দিনাজপুর: ভোট মিটলেও জারি রাজনৈতিক হিংসা। এ বার বিজেপি (BJP) মহিলা মোর্চার কর্মী ও তাঁর নাবালিকা কন্যাকে মারধরের অভিযোগ উঠল তৃণমূলের প্রাক্তন ওয়ার্ড কাউন্সিলরের বিরুদ্ধে। ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়ের করার পরেও পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে প্রতিবাদে পথে নামল বিজেপি।

গেরুয়া শিবিরের অভিযোগ, গঙ্গারামপুরের বেলবাড়িতে বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো ভাইরাল হয়। অভিযোগ, সেই ভিডিয়োতে দেখা গিয়েছে, বিজেপি (BJP) মহিলা মোর্চার কর্মী চন্দনা পাল রাজবংশী ও তাঁর মেয়ে কেয়া রাজবংশীকে তৃণমূলের প্রাক্তন কাউন্সিলর দেবযানী দত্ত ও তাঁর অনুগামীরা বেধড়ক মারধর করে। জানা যায়, যে চন্দনাদেবীর মেয়ে গুরুতর আহত হয়ে গঙ্গারামপুর হাসপাতালে চিকিৎসাধীন।

বিজেপির অভিযোগ, সন্ত্রাস তৈরিতে উদ্দেশ্যপ্রণোদিতভাবে তৃণমূল এই কাজ করেছে। গতকালই এই ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে গঙ্গারামপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করে বিজেপি। কিন্তু গোটা একদিন পেরিয়ে গেলেও পুলিশ এখনও কাউকে গ্রেফতার করতে পারেনি। শুক্রবার পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে ও দোষীদের শাস্তি চেয়ে গঙ্গারামপুর থানার সামনে প্রতীকী অবস্থান-বিক্ষোভে সামিল হয় জেলা বিজেপি নেতৃত্ব। দীর্ঘক্ষণ পরে পুলিশের আশ্বাসে অবস্থান-বিক্ষোভ তুলে নিলেও আগামীতে বৃহত্তর আন্দোলনে নামার হুঁশিয়ারি দেন বালুরঘাট লোকসভা কেন্দ্রের সাংসদ সুকান্ত মজুমদার।

যদিও এই ঘটনায় শাসক শিবিরের দাবি, এটি কোন রাজনৈতিক ঘটনা নয়। স্বনির্ভর গোষ্ঠীর টাকা তুলে খরচ করাকে কেন্দ্র করে দুই পরিবারের মধ্যে গন্ডগোল কেন্দ্র করেই এমন ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন তৃণমূলের জেলা কো-অর্ডিনেটর সুভাষ চাকি। জেলা পুলিশ সুপার রাহুল দে জানিয়েছেন, এখানে রাজনৈতিক কোন বিষয় নেই। স্বনির্ভর গোষ্ঠীর টাকা নিয়ে দুই পরিবারের বিবাদ৷ অভিযোগ দুই তরফেই করা হয়েছে। পুরো ঘটনা খতিয়ে দেখছেন তাঁরা।

আরও পড়ুন: ‘মুকুলিত’ ঘাসফুল, ‘ওঁ তুখোড় নেতা’, মন্তব্য রাজু বিস্তার, ‘বেদনাক্রান্ত’ অগ্নিমিত্রা

আরও পড়ুন: ‘জল্পনা কল্পনায় কান দেওয়ার সময় নেই, কর্মীদের সুরক্ষা নিয়ে চিন্তিত’, ‘ফুলবদল’ মুকুলের, মন্তব্য দিলীপের