Forest Department: বন দফতরের জমি বিক্রি করে দেওয়া হয়েছে, তৃণমূলের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তুফানগঞ্জে

Forest Department: মঙ্গলবার ফের নাগুরহাট বন দফতরের বিট অফিসারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছে বিজেপি।

Forest Department: বন দফতরের জমি বিক্রি করে দেওয়া হয়েছে, তৃণমূলের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তুফানগঞ্জে
এই সেই পতিত জমি (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 31, 2023 | 6:48 PM

তুফানগঞ্জ : বনদফতরের (Forest Department) পতিত জায়গা, আর সেখানেই লাগিয়ে দেওয়া হয়েছে তৃণমূলের (TMC) দলীয় পতাকা। পতাকা ঝুলিয়ে সরকারি জায়গা দখল করাই শুধু নয়, সেই জায়গা আবার অন্য আর একজনের কাছে বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠল শাসক দলের বিরুদ্ধে। ঘটনায় বন দফতরের আধিকারিকের কাছে লিখিত অভিযোগ জমা দেওয়া হয়েছে বিজেপির তরফে। কোচবিহারের তুফানগঞ্জের ঘটনা। বিজেপি কর্মীদের অভিযোগ, নাগুরহাট বনদফতরের অধীনে থাকা পতিত জমি দখল করে তা মোটা টাকার বিনিময়ে অন্য একজনকে হস্তান্তর করে দেওয়া হয়েছে। এই বিষয়ে তারা প্রতিবাদ জানালে বিজেপি কর্মীদের বিরুদ্ধে বক্সিরহাট থানায় তৃণমূলের তরফে পাল্টা অভিযোগ দায়ের করা হয়েছে বলে দাবি বিজেপির। সেই পাল্টা অভিযোগ মিথ্যা বলেও দাবি করা হয়েছে গেরুয়া শিবিরের তরফে।

মঙ্গলবার ফের নাগুরহাট বন দফতরের বিট অফিসারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছে বিজেপি। যদিও গোটা ঘটনায় অভিযোগ অস্বীকার করেছে শাসকদল তৃণমূল।

শালবাড়ি-১ অঞ্চল তৃণমূল কংগ্রেসের নেতা, সিরাজুল হকের দাবি, জমিটি বন দফতরের হলেও সেই জায়গা রয়েছে নাগুরহাট ব্যবসায়ী সমিতির কাছে। তাঁর দাবি, ২০১৬ সালে ব্যবসায়ী সমিতির লিখিত কাগজপত্র তাঁদের কাছে রয়েছে। সে কারণেই সেখানে দোকানঘর তৈরি করা হচ্ছে। নথিপত্র থানায় দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন তিনি। বিজেপির করা অভিযোগ সমস্ত ভিত্তিহীন বলে উল্লেখ করেছেন তিনি। অভিযোগকারী বিজেপি নেতা তাপস প্রধান জানান, তাঁরা অভিযোগ জানানোর পরই তাঁদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনা হয়েছে। তাঁদের আরও দাবি, ৮ জনের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। একজনকে গ্রেফতারও করা হয়েছে। তবে, আন্দোলন জারি থাকবে বলে দাবি করেছেন তিনি।

নাগুরহাটের বিট অফিসার তপন নার্জিনারী জানিয়েছেন, বিষয়টি তিনি দফতরের আধিকারিকদের কাছে জানাবেন। তাঁরাই এই বিষয়ে পদক্ষেপ গ্রহণ করবেন।