Cooch Behar: নিশীথ হারলেন, পণ ভেঙে মৎস্যমুখী রবীন্দ্রনাথের!

Cooch Behar: ২০১৯ সালে জেতা আসন দখলে রাখতে মরিয়া ছিল বিজেপি। আর জমি পুনরুদ্ধারের ভোটের দিনক্ষণ ঘোষণা হওয়ার আগে থেকেই উঠেপড়ে লেগেছিল তৃণমূল। কোচবিহারের মাটিতে সংগঠনের কাজ মজবুত করেছে তৃণমূল।

Cooch Behar: নিশীথ হারলেন, পণ ভেঙে মৎস্যমুখী রবীন্দ্রনাথের!
নিশীথ প্রামাণিক (ফাইল ছবি)Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jun 16, 2024 | 5:28 PM

কোচবিহার:  লোকসভা নির্বাচনের আগে বারবারে তপ্ত হয়েছে কোচবিহারের মাটি। সেই তপ্ত পরিস্থিতির মধ্যেই একদিন কোচবিহার পৌরসভার চেয়ারম্যান তথা প্রাক্তন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ পণ করেছিলেন, নিশীথ হারিয়েই তিনি আমিষ খাবেন। লোকসভা নির্বাচনের ফল ঘোষণা হয়েছে। হেরে গিয়েছেন নিশীথ প্রামাণিক। আর তাতেই পণ ভাঙলেন রবীন্দ্রনাথ। রবিবারের দুপুরে দলের সংসদ জগদীশ বর্মা বসুনিয়ার সংবর্ধনা সভায় মাছ খান রবীন্দ্রনাথ ঘোষ । তাঁকে মাছ খাইয়ে দেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ।

২০১৯ সালে জেতা আসন দখলে রাখতে মরিয়া ছিল বিজেপি। আর জমি পুনরুদ্ধারের ভোটের দিনক্ষণ ঘোষণা হওয়ার আগে থেকেই উঠেপড়ে লেগেছিল তৃণমূল। কোচবিহারের মাটিতে সংগঠনের কাজ মজবুত করেছে তৃণমূল। আর তার প্রমাণ মিলেছে লোকসভা নির্বাচনের ফলে। এবার নির্বাচনে নিশীথ প্রামাণিক ভোট পেয়েছেন ৭.৪৯, ১২৫। আর জগদীশ বর্মা বসুনিয়া ভোট পেয়েছেন ৭,৮৮,৩৭৫।

মৎস্যমুখী রবীন্দ্রনাথের

ভোটের দিন ঘোষণার অনেক আগেই নিশীথকে হারানোর শপথ নিয়ে মাছ না খাওয়ার পণ নিয়েছিলেন রবীন্দ্রনাথ। সাংবাদিকদের সামনে তিনি বলেছিলেন, “গত পাঁচ বছরে নিশীথ কোচবিহারের মানুষের ওপর অনেক অত্যাচার করেছে। তাঁকে না হারানো পর্যন্ত আমিষ খাব না।” নিজের পণ রেখে নিশীথকে হারিয়েই মৎস্যমুখী করলেন রবীন্দ্রনাথ।