Balurghat New Train: নির্বাচন কমিশনের সবুজ সংকেত, ভোটের আগেই চালু হচ্ছে বালুরঘাট-দিল্লি ফারাক্কা এক্সপ্রেস

Balurghat New Train: গত ১৬ মার্চ রেলের তরফে বালুরঘাট থেকে সরাসরি দিল্লির ট্রেন চালুর ঘোষণা হয়েছিল। ফারাক্কা এক্সপ্রেসটি সপ্তাহে সাত দিন চলবে। এমনই ঘোষণা করা হয়েছিল। তবে ভোট ঘোষণা হয়ে যাওয়ায় এই ট্রেন চালু করতে আইনি বাধার সম্মুখীন হতে হয় রেল কর্তৃপক্ষকে।

Balurghat New Train: নির্বাচন কমিশনের সবুজ সংকেত, ভোটের আগেই চালু হচ্ছে বালুরঘাট-দিল্লি ফারাক্কা এক্সপ্রেস
বালুরঘাটে চালু হচ্ছে নতুন ট্রেন Image Credit source: TV-9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 11, 2024 | 8:40 PM

বালুরঘাট: লোকসভা নির্বাচনের মুখে ফের সুখবর বালুরঘাটবাসীর জন্য। ২৬ এপ্রিল দ্বিতীয় দফার নির্বাচনে দার্জিলিং, রায়গঞ্জের সঙ্গে ভোট রয়েছে বালুরঘাটেও। লোকসভা নির্বাচনের আগেই জেলাবাসী পেতে চলেছে বালুরঘাট দিল্লি ফারাক্কা এক্সপ্রেস ট্রেন। দ্বিতীয় দফার ভোটের আগেই বালুরঘাট থেকে চলবে দিল্লির ট্রেন। ইতিমধ্যে নির্বাচন কমিশনের তরফে ট্রেন চালুর ব্যাপারে মিলেছে সবুজ সংকেত, খবর এমনটাই। সব ঠিকঠাক থাকলে আগামী সপ্তাহেই শুরু হতে পারে বালুরঘাট দিল্লি ফারাক্কা এক্সপ্রেস ট্রেন। বৃহস্পতিবার বালুরঘাট রেল স্টেশন পরিদর্শনে এসে এমনটাই জানালেন কাটিহার ডিভিশনের ডিআরএম সুরেন্দ্র কুমার। তবে এখনও ট্রেন চালুর সঠিক তারিখ রেলের তরফে ঘোষণা করা হয়নি। 

প্রসঙ্গত, গত ১৬ মার্চ রেলের তরফে বালুরঘাট থেকে সরাসরি দিল্লির ট্রেন চালুর ঘোষণা হয়েছিল। ফারাক্কা এক্সপ্রেসটি সপ্তাহে সাত দিন চলবে। এমনই ঘোষণা করা হয়েছিল। তবে ভোট ঘোষণা হয়ে যাওয়ায় এই ট্রেন চালু করতে আইনি বাধার সম্মুখীন হতে হয় রেল কর্তৃপক্ষকে। তাই নিয়ম মেনে নির্বাচন কমিশনের কাছে রেল চলার অনুমতি চেয়ে আবেদন করেছিল রেল মন্ত্রক। রেল সূত্রে খবর, গতকাল সন্ধ্যায় ওই অনুমতি দিয়েছে নির্বাচন কমিশন। সেই অনুমতি নিতেই বালুরঘাট রেল স্টেশনে ছুটে আসলেন ডিআরএম। তবে রেলের তরফে বালুরঘাট দিল্লি এক্সপ্রেস নির্ধারিত সময়সূচি এখনও না জানালেও অতি দ্রুত এই ট্রেন চালু হবে বলেই রেলের তরফে জানা গিয়েছে। এদিন দুপুরে বালুরঘাট রেল স্টেশনে পিট লাইনের সমস্ত কাজ খতিয়ে দেখেন রেলের আধিকারিক। অল্প কাজ বাকি আছে, যা দ্রুত শেষ হয়ে যাবে বলে জানাচ্ছেন রেল কর্তারা। 

এ বিষয়ে কাটিহার ডিভিশনের ডিআরএম সুরেন্দ্র কুমার বলেন, যেহেতু মডেল কোড অফ কন্ডাক্ট চলছে তাই বালুরঘাট দিল্লি ট্রেন চালুর জন্য নির্বাচন কমিশনের কাছে অনুমতির জন্য আবেদন করা হয়েছিল। হেড কোয়ার্টার থেকে জানতে পারলাম, বুধবার সন্ধ্যায় সেই অনুমতি মিলেছে। তাই এই ট্রেনটি দ্রুত চালুর জন্য আমরা প্রস্তুত রয়েছি। এখনও হেড কোয়ার্টার থেকে নির্দিষ্ট তারিখ জানানো হয়নি। তবে দ্রুত ট্রেনটি চালু হতে পারে।