TMC Joining: ‘উন্নয়ন কিছুই হয়নি’, অভিযোগ তুলে বাম-বিজেপি ছেড়ে তৃণমূলের ঝান্ডা হাতে ধরলেন ১০০ জন

Balurghat: শুক্রবার রাতে যোগদান কর্মসূচিটি অনুষ্ঠিত হয় দক্ষিণ দিনাজপুর (South Dinajpur) জেলার বালুরঘাট (Balurghat) ব্লকের গোপালবাটি (Gopalbati) গ্রাম পঞ্চায়েতের মণিপুরে ৷

TMC Joining: 'উন্নয়ন কিছুই হয়নি', অভিযোগ তুলে বাম-বিজেপি ছেড়ে তৃণমূলের ঝান্ডা হাতে ধরলেন ১০০ জন
তৃণমূলে যোগদান (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 21, 2023 | 1:02 PM

বালুরঘাট (দক্ষিণ দিনাজপুর): দুয়ারে কড়া নাড়ছে পঞ্চায়েত ভোট (Panchayet Election)। এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ শাসক থেকে বিরোধী সকল শিবির। সেই কারণ ঘর গোছাতে ব্যস্ত প্রতিটি রাজনৈতিক দল। এই পরিস্থিতিতেই এবার পঞ্চায়েত নির্বাচনের আগে বিজেপির (BJP) শক্ত ঘাঁটি বলে পরিচিত এলাকা থেকে বিজেপি ও বামফ্রন্ট ছেড়ে প্রায় ৫০টি পরিবারের শতাধিক মানুষ যোগ দিলেন শাসকদল তৃণমূলে (TMC)।

শুক্রবার রাতে যোগদান কর্মসূচিটি অনুষ্ঠিত হয় দক্ষিণ দিনাজপুর (South Dinajpur) জেলার বালুরঘাট (Balurghat) ব্লকের গোপালবাটি (Gopalbati) গ্রাম পঞ্চায়েতের মণিপুরে ৷ সদ্য যোগদানকারীদের হাতে দলীয় পতাকা তুলে দেন জেলা তৃণমূলর চেয়ারম্যান (TMC Chairman) নিখিল সিংহ রায়। এছাড়াও যোগদান কর্মসূচিতে উপস্থিত ছিলেন রাজ্য তৃণমূলের সাধারণ সম্পাদক গৌতম দাস, বালুরঘাট ব্লক তৃণমূল সভাপতি স্বপন বর্মণ সহ অন্যান্য তৃণমূল নেতৃত্বরা। পঞ্চায়েত নির্বাচনের আগেই এই যোগদান শাসক দলকে বাড়তি অক্সিজেন দেবে বলে মনে করছে রাজনৈতিক মহল।

প্রসঙ্গত, বালুরঘাট ব্লকের গোপালবাটি গ্রাম পঞ্চায়েতটি বিজেপির দখলে রয়েছে। এই অঞ্চলটি বড়াবড়ি বিজেপির শক্তঘাঁটি বলেই পরিচিত। সামনেই পঞ্চায়েত নির্বাচন ৷ তার আগে এই এলাকায় নিজেদের সংগঠনকে আরও শক্তিশালী করতে বিশেষ উদ্যোগ নিয়েছে তৃণমূল কংগ্রেস ৷ সেই জায়গা থেকে শুক্রবার (গতকাল) ওই এলাকায় একটি যোগদান কর্মসূচি অনুষ্ঠিত হয়। যেখানে মূলত বাম ও বিজেপি ছেড়ে ৫০ টি পরিবারের প্রায় শতাধিকজন তৃণমূলে যোগদান করেন। এলাকার অনুন্নয়নের প্রতিবাদে ও তৃণমূলের উন্নয়ন যজ্ঞে সামিল হতে এদিন ঘাসফুল শিবিরে অংশগ্রহণ করেন তাঁরা। আগামী পঞ্চায়েত নির্বাচনে দলত্যাগীরা পূর্ণ ভাবে সহযোগিতা করবেন বলেই বালুরঘাট ব্লক তৃণমূল সভাপতি স্বপন বর্মণ জানিয়েছেন।

স্বপন বর্মণ বলেন, “এই অঞ্চলের পঞ্চাশটি পরিবার যোগদান করেছেন। তাঁরা দীর্ঘদিন ধরে বামফ্রন্ট বা বিজেপি করেছিল। কিন্তু উন্নয়ন হয়নি সেই কারণে মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়ন যোজ্ঞে সামিল হয়েছেন।” বিজেপি নেতা বাপি সরকার বলেন, “এই সব মিথ্যা কথা বিজেপি থেকে কেউ তৃণমূলে যোগদান করেননি। উল্টে তৃণমূল থেকেই বিজেপিতে যোগদান করবে। আর যারা যোগদান করেছেন তাঁরা আরএসপি করতেন।”