Didir Doot : খিচুড়িতে পোকা, ‘দিদির দূতের’ সামনেই অঙ্গনওয়াড়ির খাবার তুলে ক্ষোভে ফেটে পড়লেন মহিলা

Didir Doot : অভিযোগ, দক্ষিণ দিনাজপুরের (South Dinajpur) বংশীহারী ব্লকের পাথরঘাটা এলাকার মরাপাড়ায় আইসিডিএস সেন্টার থেকে পোকা সমেত খাবার দেওয়া হচ্ছে। ‘দিদির দূতের’ (Didir Doot) সামনেই এই অভিযোগ করলেন স্থানীয় মহিলা।

Didir Doot : খিচুড়িতে পোকা, ‘দিদির দূতের’ সামনেই অঙ্গনওয়াড়ির খাবার তুলে ক্ষোভে ফেটে পড়লেন মহিলা
Follow Us:
| Edited By: | Updated on: Jan 20, 2023 | 12:04 AM

বংশীহারী : অঙ্গনওয়াড়ি কেন্দ্রে শিশুদের পোকা সহ খাবার দেওয়া হচ্ছে। সেই খাবার নিয়ে ‘দিদির দূত’ (Didir Doot) কর্মসূচিতে আসা দক্ষিণ দিনাজপুর (South Dinajpur) জেলা পরিষদের সভাধিপতি লিপিকা রায়ের সামনে বিক্ষোভ শিশুর মায়ের। বৃহস্পতিবার চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুর জেলার বংশীহারী থানার পাথরঘাটা এলাকায়। বিষয়টি জানতে পেরে সংশ্লিষ্ট দফতরের কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেন জেলা পরিষদের সভাধিপতি লিপিকা রায়। সমস্যা সমাধানের আশ্বাসও দিয়েছেন তিনি। 

অভিযোগ, দক্ষিণ দিনাজপুরের বংশীহারী ব্লকের পাথরঘাটা এলাকার মরাপাড়ায় আইসিডিএস সেন্টার থেকে পোকা সমেত খাবার দেওয়া হচ্ছে। দিদির দূত কর্মসূচিতে এদিন দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের সভাধিপতি লিপিকা রায় এলাকায় গেলে পিউ সিংহ নামে স্থানীয় এক মহিলা আইসিডিএস সেন্টারের পোকা সহ সেই খিচুড়ি নিয়ে তাঁর কাছে অভিযোগ জানান। ঘটনায় সভাধিপতি স্বয়ং সংশ্লিষ্ট দফতরের আধিকারিকদের কাছে অভিযোগ জানিয়েছেন বলেও জানা যাচ্ছে।

ঘটনা প্রসঙ্গে পিউ দেবী জানান, “কালকেও খাবারে প্রায় ১৫টা পোকা পেয়েছিলাম। আজকেও খিচুড়িতে একই ছবি। মরাপাড়ায় আইসিডিএস সেন্টার থেকে আমরা খাবার আনি। খাবারে পোকার কথা জানাতে গেলে অঙ্গনওয়াড়ি কেন্দ্রের হেল্পার আমাদের সঙ্গে দুর্বব্যহার করছেন। মানতে চাইছেন না। আজ জেলা পরিষদের সভাধিপতিকে ঘটনার কথা জানিয়েছি। আমরা ভাল খাবার চাই। এই খাবার তো আর শিশুদের মুখে তুলে দেওয়া যায় না।” জেলা পরিষদের সভাধিপতি লিপিকা রায় বলেন, “আমি অভিযোগ পেয়েছি। নিজেও দেখেছি খাবার। ঊর্ধতন কর্তৃপক্ষকেও ঘটনার কথা জানিয়েছি। পরবর্তীকালে যাতে এ ঘটনা আর না ঘটে সেটা আমরা দেখছি।” এদিন বংশীহারী ব্লকের মহাবাড়ি গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন এলাকায় দিদির দূত হিসাবে আম-আদমির সঙ্গে কথা বলেন জেলা পরিষদের সভাধিপতি লিপিকা রায়। শোনেন তাঁদের সমস্যার কথা। তিনি ছাড়াও এদিনের কর্মসূচিতে ছিলেন বংশীহারী ব্লকের পঞ্চায়েত সমিতির সভাপতি রিনা সরকার, সহ-সভাপতি গনেশ প্রসাদ সহ তৃণমূল কর্মীরা।