GTA: ঝটিকা সফরে পাহাড়ে রাজ্যপাল, জিটিএ- এর শপথ মঞ্চে কি দেখা যাবে মুখ্যমন্ত্রীর পাশে?

GTA: জানা গিয়েছে, রাজ্যপাল প্রটোকল অনুযায়ী এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। দার্জিলিঙের রাজভবনে জিটিএ প্রধানের শপথগ্রহণ অনুষ্ঠান রয়েছে। শপথবাক্য পাঠ করানোর কথা রাজ্যপাল জগদীপ ধনখড়ের।

GTA: ঝটিকা সফরে পাহাড়ে রাজ্যপাল, জিটিএ- এর শপথ মঞ্চে কি দেখা যাবে মুখ্যমন্ত্রীর পাশে?
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও রাজ্যপাল জগদীপ ধনখড়
Follow Us:
| Edited By: | Updated on: Jul 13, 2022 | 2:14 PM

দার্জিলিং: দার্জিলিঙের আবহাওয়া এখন মনোরম। পর্যটকের ভিড়ও রয়েছে পাহাড়ে। এই মুহূর্তে পাহাড় সফরে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার দুপুর দুটোয় দার্জিলিঙে নেপালি আদি কবি ভানুভক্তর জন্মজয়ন্তী অনুষ্ঠানে অংশ নেবেন তিনি। সেই উপলক্ষে সাজিয়ে তোলা হয়েছে দার্জিলিং চৌরাস্তা। সেখানে এসে কবির প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে একটি অনুষ্ঠানে বক্তব্য রাখবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অনুষ্ঠান শুরু হবে দুপুর দুটোয়।

এদিকে এদিনই সাড়ে দশটায় বাগডোগরায় নেমে সড়কপথে দুপুর একটা নাগাদ দার্জিলিঙে পৌঁছবেন রাজ্যপাল জগদীপ ধনখড়। বৃহস্পতিবার রাজভবনে জিটিএ চেয়ারম্যান অনিত থাপাকে শপথ গ্রহণ করাবেন তিনি। কিন্তু তার আগে বুধবার ভানুভক্ত জয়ন্তীর অনুষ্ঠানে এসে কবিকে শ্রদ্ধা জানাতে পারেন রাজ্যপাল। ফলে এক মঞ্চে মুখ্যমন্ত্রী ও রাজ্যপালকে দেখা যেতেই পারে। অথবা মুখ্যমন্ত্রী অনুষ্ঠান সেরে চলে যাওয়ার পরেও কবিকে সম্মান জানাতে চৌরাস্তায় আসতে পারেন রাজ্যপাল। ফলে এদিকে এখন তাকিয়ে আছে রাজনৈতিক মহল।

জানা গিয়েছে, রাজ্যপাল প্রটোকল অনুযায়ী এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। দার্জিলিঙের রাজভবনে জিটিএ প্রধানের শপথগ্রহণ অনুষ্ঠান রয়েছে। শপথবাক্য পাঠ করানোর কথা রাজ্যপাল জগদীপ ধনখড়ের। তবে শপথ গ্রহণ অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর অংশগ্রহণ নিয়ে অনিশ্চয়তা রয়েছে। সেক্ষেত্রে একমঞ্চে রাজ্যপাল-মুখ্যমন্ত্রীকে দেখা নাও যেতে পারে।

বিশ্লেষকদের মতে, জিটিএ বোর্ড গঠন হওয়ার পর পাহাড়ে কিছুটা হলেও কোণঠাসা বিজেপি। দার্জিলিংয়ের ম্যালে জিটিএ-এর নবনির্বাচিত ৪৫ জন সদস্যের শপথগ্রহণ অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী সাফ জানিয়েছেন, তিনি পাহাড় দখল করতে আসেননি। পাহাড়ে দাঁড়িয়েই মুখ্যমন্ত্রী বলেন, “আগের কথা বলতে আর চাই না। আপনারা আমাকে একটা প্রতিজ্ঞা করুন, পাহাড়ে আর যেন কোনও নেতা গড়বড় করতে না পারেন।” ঘুরিয়ে তিনি সেক্ষেত্রে বিমল গুরুঙকেই নিশানা করেছেন বলে পর্যবেক্ষকদের মত।