Siliguri Election: পাহাড়ে ১০ টি আসনে লড়বে তৃণমূল, আজই শিলিগুড়ি মহকুমা পরিষদ নির্বাচনে প্রার্থী তালিকা প্রকাশ

Siliguri Election: প্রসঙ্গত, দিন কয়েক আগে রাজ্য নির্বাচন কমিশনার ও স্বরাষ্ট্রসচিবের মধ্যে একটি বৈঠক হয়। সেই বৈঠকে সিদ্ধান্ত হয় জিটিএ-এর পাশাপাশি শিলিগুড়ি মহকুমা পরিষদের নির্বাচনও হবে।

Siliguri Election: পাহাড়ে ১০ টি আসনে লড়বে তৃণমূল, আজই শিলিগুড়ি মহকুমা পরিষদ নির্বাচনে প্রার্থী তালিকা প্রকাশ
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: May 29, 2022 | 1:42 PM

শিলিগুড়ি: পাহাড়ে মাত্র দশটি আসনে লড়বে তৃণমূল। পৃথকভাবে লড়বে বন্ধু দলগুলি। শিলিগুড়ি মহকুমায় ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচন এবং পাহাড়ে জিটিএ নির্বাচন নিয়ে চূড়ান্ত প্রার্থী তালিকা বাছাই করতে শিলিগুড়িতে যান মন্ত্রী অরূপ বিশ্বাস। রবিবার বিকালে দলের তরফে সাংবাদিক বৈঠক করে প্রার্থী তালিকা ঘোষণা করা হবে।

শিলিগুড়ি মহকুমা পরিষদে মোট আসন ৯টি। মহকুমার ৪টি পঞ্চায়েত সমিতিতে আসন সংখ্যা ৬৬। ৪টি পঞ্চায়েত সমিতির অধীনে মোট গ্রাম পঞ্চায়েতের সংখ্যা ২২। সেখানে মোট আসন সংখ্যা ৪৬২। প্রতিটি আসনেই প্রার্থী দেবে শাসক দল। তবে পাহাড়ে জিটিএ নির্বাচনে ৪৫ টি আসনের মধ্যে মাত্র ১০টিতে তৃণমূল প্রার্থী দিতে পারে বলে দল সূত্রের খবর। পাহাড়ে জিটিএ নির্বচনে অবশ্য বন্ধু দলগুলির সঙ্গেও জোট হচ্ছে না তৃণমূলের। ইতিমধ্যেই সব আসনে প্রার্থী দেবে বলে ঘোষণা করেছেন অনিত থাপা।

রবিবার শিলিগুড়িতে পৌঁছে মন্ত্রী অরূপ বিশ্বাস জানান, শিলিগুড়ি মহকুমা পরিষদ এবং পাহাড়ে লড়াই করবে তৃণমূল কংগ্রেস। শিলিগুড়ি পৌরনিগমের পর এবার শিলিগুড়ি মহকুমা পরিষদ নির্বাচনেও জয়ের ব্যাপারে আশাবাদী রাজ্যের শাসক দল। পাহাড়েও নির্বাচনে ভাল ফল হবে।

প্রসঙ্গত, শিলিগুড়িতে গ্রামাঞ্চলে কখনই ক্ষমতায় আসতে পারেনি শাসক দল। মহকুমা পরিষদে বামেরাই গতবার বোর্ড গঠন করেছিল। তবে এবার শিলিগুড়িতে পৌরনিগম জয়ের পর এবার গ্রামাঞ্চলেও জয় মিলবে বলে আশায় আছে শাসক দল।

এ বিষয়ে মন্ত্রী অরূপ বিশ্বাসের তাৎপর্যপূর্ণ প্রতিক্রিয়া, ” মহকুমা পরিষদের নির্বাচনে তৃণমূল লড়বে। মানুষ আর্শীবাদ করেছেন। আগেও করেছেন, এখন করবেন। বিকাল ৩টেয় বৈঠক রয়েছে। তখনই সব জানতে পারবেন।”

প্রসঙ্গত, দিন কয়েক আগে রাজ্য নির্বাচন কমিশনার ও স্বরাষ্ট্রসচিবের মধ্যে একটি বৈঠক হয়। সেই বৈঠকে সিদ্ধান্ত হয় জিটিএ-এর পাশাপাশি শিলিগুড়ি মহকুমা পরিষদের নির্বাচনও হবে। জিটিএ নির্বাচনের সঙ্গে একই দিনে হবে শিলিগুড়ি মহকুমা পরিষদের নির্বাচন। ২৬ জুনই হবে শিলিগুড়ি মহকুমা পরিষদের নির্বাচন।