Snowfall in Darjeeling: চলছে শিলাবৃষ্টি, জাঁকিয়ে ঠান্ডার মধ্যে ফের তুষারপাত দার্জিলিংয়ে

Snowfall in Darjeeling: আগামী ২৪ ঘণ্টায় সিকিম ও দার্জিলিংয়ের উপরের দিকে এলাকাগুলিতে তুষারপাতের সম্ভাবনা থাকছে। আরও দেখা যেতে পারে পারাপতন। হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস থাকছে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে।

Snowfall in Darjeeling: চলছে শিলাবৃষ্টি, জাঁকিয়ে ঠান্ডার মধ্যে ফের তুষারপাত দার্জিলিংয়ে
সান্দাকাফুতে তুষারপাত Image Credit source: TV-9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Dec 13, 2023 | 4:23 PM

দার্জিলিং: বিগত কয়েকদিনে হু হু করে নেমেছে পারা। বড়দিনের মুখে তাতেই খুশির জোয়ার শীতপ্রেমীদের মনে। শুধু দক্ষিণবঙ্গ নয়, বিগত কয়েকদিনে উত্তরবঙ্গের সব জেলাতেই বড়সড় পারাপতন দেখা গিয়েছে। দার্জিলিংয়ের পারা ৫ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে গিয়েছে। হাওয়া অফিস বলছে, বুধবার সকালে বাগডোগরায় সর্বনিম্ন তাপমাত্রা দেখা গিয়েছে ১২.৪ ডিগ্রি সেলসিয়াস। সেখানে বালুরঘাটে তাপমাত্র ১৫.৫ ডিগ্রি সেলসিয়াস, কোচবিহারে তাপমাত্র ১৭.১ ডিগ্রি সেলসিয়াস, কালিম্পংয়ে আবার তা নেমে যায় ১১.৫ ডিগ্রি সেলসিয়াস, মালদহে ১৪.৮ ডিগ্রি সেলসিয়াস। এরইমধ্যে কয়েকদিন আগে সান্দাকাফুতে তুষারপাত হতে দেখা গিয়েছিল। বুধবার ফের তুষারপাত দেখা গেল সান্দাকাফুতে। 

এরইমধ্যে এদিন সকাল থেকে পাহাড়ের বেশ কয়েক জায়গায় আবার বৃষ্টিও হয়েছে। শিলাবৃষ্টিও হয়েছে কয়েক জায়গায়। সুকিয়া পুকুরের সীমানায় ব্যাপক শিলাবৃষ্টি দেখা গিয়েছে। সান্দাকাফুতে হয়েছে তুষারপাত।

হাওয়া অফিস জানাচ্ছে, আগামী ২৪ ঘণ্টায় সিকিম ও দার্জিলিংয়ের উপরের দিকে এলাকাগুলিতে তুষারপাতের সম্ভাবনা থাকছে। আরও দেখা যেতে পারে পারাপতন। হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস থাকছে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে। এই জেলাগুলি ছাড়াও উত্তর দিনাজপুরে চলবে কুয়াশার দাপট। তবে সবথেকে বেশি কুয়াশার চাদরে ঢাকা পড়তে পারে কোচবিহার। তাপমাত্রার বড়সড় পারাপতন দেখা গিয়েছে কলকাতায়। এদিন সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল  ১৪.৬ ডিগ্রি সেললিয়াস। বাতালে জলীয় বাষ্পের পরিমাণ ৪৭ থেকে ৯১ শতাংশের আশপাশে।