‘আলাদা হলে ক্ষতি কী?’ বার্লার পৃথক উত্তরবঙ্গের দাবিকে সমর্থন আরও এক বিধায়কের

ডাবগ্রাম-ফুলবাড়ির বিজেপি বিধায়কের কথায়, "উন্নয়ন হয়নি বলেই পৃথক রাজ্যের দাবি উঠছে। হোক আলাদা রাজ্য, সমস্যা কোথায়? সব ধর্মের মানুষই থাকবেন ওই আলাদা রাজ্য বা ইউনিয়ন টেরিটরিতে। তাই আমরাও কেন্দ্রীয় শাসন চাই।''

'আলাদা হলে ক্ষতি কী?' বার্লার পৃথক উত্তরবঙ্গের দাবিকে সমর্থন আরও এক বিধায়কের
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Jun 22, 2021 | 6:20 PM

শিলিগুড়ি: “আলাদা রাজ্য হলে ক্ষতি কী? মানুষ চাইছে তাই আমরা সেই কথাই বলছি।” আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জন বার্লার (John Barla)-র পৃথক উত্তরবঙ্গ রাজ্য অথবা কেন্দ্রীয় শাসিত অঞ্চলের দাবিকে সমর্থন জানালেন আর এক বিজেপি বিধায়ক, শিখা চট্টোপাধ্যায় (Sikha Chatterjee)।

ডাবগ্রাম-ফুলবাড়ির বিজেপি বিধায়কের কথায়, “উন্নয়ন হয়নি বলেই পৃথক রাজ্যের দাবি উঠছে। হোক আলাদা রাজ্য, সমস্যা কোথায়? সব ধর্মের মানুষই থাকবেন ওই আলাদা রাজ্য বা ইউনিয়ন টেরিটরিতে। তাই আমরাও কেন্দ্রীয় শাসন চাই।”

জন বার্লার পৃথক উত্তরবঙ্গের দাবিকে সমর্থন করছে না রাজ্য বিজেপি। দিলীপ ঘোষ জানিয়েছেন, ব্যক্তিগত মতামতের দায় দল নেবে না। পাশাপাশি জন বার্লাকে তাঁরা বোঝাবেন বলে জানিয়েছেন। অন্যদিকে উত্তরবঙ্গের বিজেপি বিধায়ক ও নেতারা জন বার্লার সুরেই গলা মিলিয়েছেন।

আরও পড়ুন: ‘দল যাই বলুক, আমি সহমত’, জন বার্লার ‘বঙ্গভঙ্গ’ বিতর্কে সমর্থন বিজেপি বিধায়কের 

এর আগে মাটিগাড়া-নকশালবাড়ির বিধায়ক আনন্দময় বর্মণ জানিয়েছেন, তিনি বার্লার দাবির সঙ্গে সহমত। তাঁর কথায়,‘দল যাই বলুক, দলের কর্মসূচি আমরা দলে আলোচনা করব। কিন্তু বার্লা যে দাবি তুলেছেন তা মানুষের দাবি। আমিও ওই দাবির সঙ্গে সহমত। বাকি সিদ্ধান্ত কেন্দ্রীয় সরকার নেবে।’

আরও পড়ুন: ‘গিনিপিগের মতো বেঁচে আছি,’ উত্তরবঙ্গ পৃথকে বার্লাকে সমর্থন কামতাপুর পিপলস পার্টির

একই সুর শোনা গিয়েছে নাটাবাড়ির বিজেপি বিধায়কের গলাতেও। মিহির গোস্বামী বার্লাকে সমর্থন করে বলেছেন, “মানুষের দাবিদাওয়া তুললে কি বিচ্ছিন্নতাবাদী আখ্যা পেতে হবে?” এবার এগিয়ে এলেন ডাবগ্রাম-ফুলবাড়ির বিজেপি বিধায়ক শিখা চ্যাটার্জি। তিনিও পৃথক উত্তরবঙ্গের পক্ষে বলে স্পষ্ট মত দান করেন।

এখন বার্লার পরে একের পর এক গেরুয়া জনপ্রতিনিধিদের সোচ্চার হওয়ার প্রেক্ষিতে হেস্টিংস অফিসের অবস্থান বদলায় কিনা অথবা সকলকে বোঝানোর বৃহত্তর প্রক্রিয়া চালু হয় কিনা সেদিকে তাকিয়ে সংশ্লিষ্ট মহল।