দুই জেলায় বজ্রপাতে মৃত ৪, আহত ৩

হাওড়া ও বাঁকুড়া জেলায় বাজ পড়ে মৃত্যু হল চারজনের। আহত হয়েছেন তিন জন। হাওড়ায় আহতদের মধ্যে এক মহিলার অবস্থা আশঙ্কাজনক। তিনি হাওড়া জেলা হাসপাতালে চিকিৎসাধীন বলে খবর। বাকি দুই যুবককে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে।

দুই জেলায় বজ্রপাতে মৃত ৪, আহত ৩
প্রতীকী চিত্র
Follow Us:
| Updated on: May 11, 2021 | 8:17 PM

পশ্চিমবঙ্গ: হাওড়া ও বাঁকুড়া জেলায় বাজ পড়ে মৃত্যু হল চারজনের। আহত হয়েছেন তিন জন। হাওড়ায় আহতদের মধ্যে এক মহিলার অবস্থা আশঙ্কাজনক। তিনি হাওড়া জেলা হাসপাতালে চিকিৎসাধীন বলে খবর। বাকি দুই যুবককে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে।

মঙ্গলবার সকাল থেকে আকাশের মুখ ভার। দক্ষিণবঙ্গজুড়ে শুরু হয়েছে ঝোড়ো হাওয়া আর বিক্ষিপ্ত বৃষ্টি শুরু হয়েছে। দুপুরে ঝড়–বৃষ্টি শুরুর আগে মাঠে কাজ করছিলেন কোনা সুকান্তপল্লির বাসিন্দা মা ও ছেলে। তাঁদের সঙ্গে ছিলেন আরও দুই যুবক। ওই সময় বাজ পড়ে। ঘটনাস্থলেই মারা যান ছেলে অশোক বিশ্বাস (৩৩)। বাজে ঝলসে যান তাঁর মা রেবা বিশ্বাস। গুরুতর আহত অবস্থায় তাঁকে হাওড়া জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বাকি দুই যুবককে হাওড়া জেলা হাসপাতাল থেকেই প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে।

অন্যদিকে এ দিন বি গার্ডেন থানা এলাকার বাকসাড়ায় বাজ পড়ে আরও এক মহিলার মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পুলিশ। পুলিশ সূত্রে খবর, মৃত মহিলা পরিচারিকার কাজ করেন। এদিন দুপুরে ঝড় বৃষ্টির সময় লোকের বাড়িতে কাজ করতে বেরিয়েছিলেন বছর পঞ্চাশের সবিতা বেরা। তিনি বাকসাড়াতেই থাকেন। বাড়ির কাছেই এক জনের বাড়িতে কাজ করতে যাচ্ছিলেন। হেঁটে রাস্তা দিয়ে যাওয়ার সময় তাঁর ওপর বাজ পড়ে। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে উদ্ধার করে হাওড়া জেলা হাসপাতালে নিয়ে যান স্থানীয়রা। কিন্তু চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। দু’টি ঘটনায় হাওড়ায় ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে।

আরও পড়ুন: কোভিডেও থামবে না উন্নয়নের গতি, তৃতীয় বার মন্ত্রী হয়ে ঘোষণা মলয় ঘটকের

এদিকে বাঁকুড়া বেলিয়াতোড় থানার অন্তর্গত মুড়াকাটা গ্রামে এক ব্যক্তি মাঠে গরু চরাতে গিয়ে বজ্রাঘাতে মারা গিয়েছেন। বানেশ্বর ঘোষ নামে ব্যক্তির সঙ্গে তাঁর গরুটিও মারা গিয়েছে। অন্যদিকে বড়জোড়া থানার অন্তর্গত কাটাবান্ধ গ্রামে জয়ন্ত গড়াই নামে এক ব্যক্তি মাছ ধরার সময় বাজ পড়ে মারা যান।