Hooghly ATM: সহযোগিতা করার নামে কার্ড বদলে নেওয়া, এটিএম জালিয়াতির নয়া কায়দার পর্দাফাঁস

Hooghly ATM: অভিযুক্তকে পুলিশ হেফাজতে নিয়ে এটিএম কার্ড জালিয়াতির ঘটনায় আর কেউ কেউ যুক্ত আছে কিনা, তাও তদন্ত করে দেখছে পুলিশ আধিকারিকরা।

Hooghly ATM: সহযোগিতা করার নামে কার্ড বদলে নেওয়া, এটিএম জালিয়াতির নয়া কায়দার পর্দাফাঁস
তবে প্রাত্যহিক জীবনে টাকা তোলার জন্য এটিএম ব্যবহারের ক্ষেত্রে আমাদের অনেককেই বিভিন্ন চ্যালেঞ্জের সম্মুখীন হতে হয়। আর যাঁরা একেবারেই এটিএম টাকা তুলতে অভ্যস্ত নন, তাঁদের ক্ষেত্রে এই সমস্যা তো দ্বিগুণ। অনেককেই অভিযোগ করতে শোনা যায় কোনও প্রযুক্তিগত কারণে লেনদেন বাতিল হয়েছে। বা এটিএমে টাকা শেষ হয়ে গিয়েছে।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 13, 2022 | 2:41 PM

হুগলি: এটিএম জালিয়াতির নয়া কৌশলের পর্দা ফাঁস। ঘটনায় গ্রেফতার এক। অভিযুক্তর নাম গিয়াসউদ্দিন মল্লিক বাড়ি সিঙ্গুরের বলরাম বাটি এলাকায়। এটিএম কার্ড জালিয়াতির ঘটনার তদন্তে নেমে অভিযুক্তের কাছ থেকে বিভিন্ন ব্যাঙ্কের ৬৭ টি এটিএম কার্ড উদ্ধার করে হরিপাল থানার পুলিশ। সেই সঙ্গে অভিযুক্তের কাছ থেকে ২৫০০০ টাকা নগদ এবং ৬০ হাজার টাকা মূল্যের সোনার গয়না সহ অন্যান্য সামগ্রীও উদ্ধার করে পুলিশ। ঘটনায় ব্যবহৃত একটি স্কুটি গাড়িও সিজ করেছে পুলিশ।

অভিযুক্তকে পুলিশ হেফাজতে নিয়ে এটিএম কার্ড জালিয়াতির ঘটনায় আর কেউ কেউ যুক্ত আছে কিনা, তাও তদন্ত করে দেখছে পুলিশ আধিকারিকরা। পুলিশ জানিয়েছে, গত ৬ ডিসেম্বর নালিকুলের একটি রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কের এটিএম কাউন্টার থেকে টাকা তোলার সময় শেখ আমিরুদ্দিন নামে এক ব্যক্তিকে সহযোগিতা করার নামে কার্ড বদলে নেন অভিযুক্ত গিয়াসউদ্দিন। এরপর ওই কার্ড থেকে টাকা তোলে অভিযুক্ত পাশপাশি একটি সোনার দোকানে কেনাকাটায় ব্যবহার করা হয় ওই কার্ডটি। এরপরই প্রতারিত ব্যক্তি হরিপাল থানায় লিখিত অভিযোগ করেন। পুলিশ তদন্ত নেমে অভিযুক্ত গিয়াসউদ্দিনকে গত ৯ ডিসেম্বর গ্রেফতার করে। আদালতে পেশ করে গিয়াসউদ্দিনকে পুলিশি হেফাজতে নেয় হরিপাল থানার পুলিশ। অভিযুক্তকে নিয়ে তাঁর বাড়িতে তল্লাশি চালাতেই উদ্ধার হয় বিভিন্ন ব্যাঙ্কের ৬৮ টি এটিএম কার্ড। এই এটিএম কার্ড জালিয়াতির ঘটনায় আর কেউ যুক্ত রয়েছে কিনা, তা খতিয়ে দেখছে পুলিশ।

পুলিশ আরো জানিয়েছে অভিযুক্ত গিয়াসউদ্দিন মুম্বাইয়ে একটি জুয়েলারি দোকানে কাজ করতেন। ঘটনার দিন চারেক আগে সিঙুরের বলরাম বাটি এলাকায় তাঁর নিজের বাড়ি ফেরে।