করোনা-মুক্ত হবে পৃথিবী! ২৫ ব্রাহ্মণের মন্ত্রোচ্চারণে যজ্ঞের আয়োজন গোঘাটে

এক দিকে যখন ভ্যাকসিনের দাবিতে সরব হয়েছেন দেশের নেতা-নেত্রীরা। তখন করোনা মুক্তিতে যজ্ঞেই আস্থা রাখছেন গোঘাটের মানুষ।

করোনা-মুক্ত হবে পৃথিবী! ২৫ ব্রাহ্মণের মন্ত্রোচ্চারণে যজ্ঞের আয়োজন গোঘাটে
গোঘাটে চলছে যজ্ঞ (নিজস্ব চিত্র)
tannistha bhandari

|

Jun 03, 2021 | 12:43 PM

আরামবাগ: করোনার দ্বিতীয় তরঙ্গ নাজেহাল অবস্থা রাজ্যবাসীর। সংক্রমণ একটু একটু করে কমতে শুরু করলেও এখনও মৃত্যু ভয়ে ভুগছে মানুষ। এমনকি কখনও কখনও বিজ্ঞানও হার মেনে যাচ্ছে সেই ভাইরাসের কাছে। এর মধ্যেই করোনা মুক্তির আশায় শুরু হল যজ্ঞ। ২৫ জন ব্রাহ্মণের মন্ত্রোচ্চারণে হোম যজ্ঞ হল গোঘাটে। গোঘাটের ফুলুই সাহানা পাড়ার উদ্যোগে এক মন্দিরের সামনে চলল যজ্ঞ।

গ্রামের বিভিন্ন পাড়া থেকে মানুষজন এসে যোগ দিয়েছেন এলাকার দেবী মহামায়া মন্দিরে সামনে। ভক্তি ভরে তাঁরা এটাই প্রার্থনা করছেন যাতে শুধু এই এলাকাই নয়, গোটা বিশ্ব করোনা মুক্ত হয়। করোনা যাতে একেবারেই মুছে যায় এই পৃথিবী থেকে, এটাই প্রার্থনা। প্রার্থনা জানিয়ে দেবী মহামায়ার পূজা অর্চনাও করেন তাঁরা। এলাকার ২৫জন ব্রাহ্মন বিনা পারিশ্রমিকে সকাল থেকে দীর্ঘক্ষন পূজাপাঠ করেন। অনেকের মতে এটা কুসংস্কার। তা সত্বেও এই গ্রামের মানুষ তা মানতে নারাজ। তাঁদের দাবি, এই সংস্কারে তাঁরা আজও বেঁচে আছেন। ঈশ্বরের উপর পূর্ণ ভরসা বিশ্বাস রেখে এই যজ্ঞের আয়োজন করেছেন তাঁরা। যজ্ঞ, পূজা পাঠ দেখতে গোটা গ্রাম তো বটেই, আশপাশের গ্রাম থেকে বহু মানুষ ছুটে আসেন। তাঁদের ঐকান্তিক প্রার্থনা, এই পৃথিবী যেন করোনা মুক্ত হয়ে যায়।

আরও পড়ুন: শুরুটা করেছিলেন অভিষেক! এবার ফোন করে মুকুল-জায়ার স্বাস্থ্যের খোঁজ নিলেন খোদ মোদী

এক বাসিন্দা বলেন, ‘ভগবানকে সবাই স্মরণ করেন। এমনকি চিকিৎসকেরাও কোনও কাজ করার আগে ভগবানকে স্মরণ করেন। তাই সেই বিশ্বাসেই এই প্রার্থনার আয়োজন করা হয়েছে।’ তাঁদের বিশ্বাস এই পথেই ঘটবে করোনা মুক্তি।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla