মন্দির চত্বরে করোনার হানা, অনির্দিষ্টকালের জন্য বন্ধ তারকেশ্বর

চলতি বছরের ফেব্রুয়ারিতে সব কোভিড বিধি তুলে দেওয়া হয়েছিল এই মন্দিরে। কিন্তু দ্বিতীয় ঢেউ থেকে রেহাই পেল না মন্দির চত্বর।

মন্দির চত্বরে করোনার হানা, অনির্দিষ্টকালের জন্য বন্ধ তারকেশ্বর
মন্দিরের গেট (নিজস্ব চিত্র)
Follow Us:
| Updated on: May 08, 2021 | 6:53 PM

তারকেশ্বর: সতর্কতা অবলম্বন করে প্রাথমিকভাবে মন্দিরের গর্ভ গৃহে ভক্তদের প্রবেশ নিষিদ্ধ করে দেওয়া হয়েছিল। রাজ্যে আংশিক লকডাউন মেনে মন্দিরে দর্শনের সময়ও কমিয়ে দেওয়া হয়েছিল। কিন্তু তাতেও সংক্রমণ ঠেকানো গেল না। মন্দির চত্বরে হানা দিল করোনা। আর তার জেরেই অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হল তারকেশ্বর। শনিবারই এই বিজ্ঞপ্তি দিয়েছে মন্দির কর্তৃপক্ষ। কবে খোলা হবে, সে ব্যাপারে কিছু জানানো হয়নি।

করোনার দ্বিতীয় ঢেউয়ের প্রভাব বিস্তার করতেই গত ১০ এপ্রিল থেকে অনির্দিষ্ট কালের জন্য মন্দিরের গর্ভগৃহে ভক্তদের প্রবেশ নিষিদ্ধ করে দেওয়া হয়।পরবর্তীতে রাজ্য সরকার গত ১ মে থেকে আংশিক লকডাউন ঘোষণা করতেই মন্দির কর্তৃপক্ষও সিন্ধান্ত নেয়, প্রতিদিন সকাল ৭ টা থেকে ১০ টা পর্যন্ত মাত্র তিন ঘন্টা মন্দির খোলা রাখা হবে। এতদিন করোনা বিধি এবং মন্দির কর্তৃপক্ষের নির্দিষ্ট নিয়ম মেনেই ভক্তরা আসছিলেন মন্দিরে।

এবার মন্দির চত্বর এলাকায় করোনা সংক্রমণের হদিশ মেলায় আগামিকাল অর্থাৎ ৯ মে থেকে অনির্দিষ্ট কালের জন্য পুরোপুরি মন্দির বন্ধ করে দেওয়ার নিল মন্দির কর্তৃপক্ষ। প্রশাসনের পক্ষ থেকে গোটা মন্দির চত্বর স্যনিটাইজ করা হবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: মাস্কের উপর দিয়েই নথ পরে সেজেছেন মহিলা! ছবি ভাইরাল টুইটারে

উল্লেখ্য, করোনা পরিস্থিতিতে গত বছর ১৮ মার্চ থেকে ভক্তদের জন্য পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছিল মন্দির। সরকারি বিধি নিষেধ মেনে ১ জুন থেকে বেশ কিছু ধর্মীয় স্থান খোলা হলেও তারকেশ্বর মন্দির বন্ধ রাখা হয়।পরবর্তীকালে সরকারি করোনা বিধি মেনে ৪ সেপ্টেম্বর সর্বসাধারণের জন্য মন্দির খুলে দেওয়া হলেও গর্ভ গৃহে প্রবেশ নিষেধ ছিল ভক্তদের। চলতি বছরের ১১ ফেব্রুয়ারি সব নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়।