Fake Vaccine: অশোক বনাম গৌতমের বাকযুদ্ধ! দেবাঞ্জনকাণ্ডে এবার রাজনৈতিক তরজা উত্তরবঙ্গেও

গৌতম দেবের দাবি, "একটা মানুষের জমানত বাজেয়াপ্ত হয়েছে। ৭৩-৭৪ বছর বয়সও হয়েছে। এখন অন্তত পক্ষে সত্যি কথা বলা উচিৎ।"

Fake Vaccine: অশোক বনাম গৌতমের বাকযুদ্ধ! দেবাঞ্জনকাণ্ডে এবার রাজনৈতিক তরজা উত্তরবঙ্গেও
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 03, 2021 | 9:15 PM

শিলিগুড়ি: শুধু কলকাতাই নয় দেবাঞ্জন দেবকে (Debanjan Deb) নিয়ে অভিযোগের পাহাড় রয়েছে উত্তরবঙ্গেও। জিটিএ-তে ঠিকা কাজ পাইয়ে দেওয়ার টোপ নিয়ে টাকা নেওয়া কিংবা তৃণমূলের পৃথক কোর কমিটি গড়ার মতো আষাঢ়ে গল্প শুনিয়ে উত্তরবঙ্গে তিনি দাপটে ঘুরে বেড়িয়েছেন বলে তদন্তে উঠে এসেছে তথ্য। আর এই দেবাঞ্জনকে ঘিরে কলকাতায় যখন টান টান রাজনৈতিক চাপানউতর, উত্তরেও এবার সেই আঁচ মিলল। দেবাঞ্জন দেবকে ঘিরে বাক তরজায় বর্ষীয়ান সিপিএম নেতা অশোক ভট্টাচার্য ও তৃণমূল নেতা গৌতম দেব।

শনিবার সকালেই প্রকাশ্যে আসে দেবাঞ্জন দেব সম্পর্কে বেশ কিছু তথ্য। যার পুরোটাই উত্তরবঙ্গ কেন্দ্রিক। অভিযোগ, তৃণমূলের কোর কমিটি গঠনের নামে প্রতারণা করেছিলেন তিনি। এমনকী শিলিগুড়িতে তৃণমূলের কয়েকজন নেতা, ঠিকাদার, চা বাগান মালিকের সঙ্গে বৈঠকও করেন বলে অভিযোগ। প্রত্যেক ক্ষেত্রেই নিজেকে আইএএস পরিচয় দিকে এই সাক্ষাৎ করেন বলেও জানা গিয়েছে।

জানা যায়, যখনই দেবাঞ্জন উত্তরবঙ্গে যেতেন, পর্যটন দফতরের মৈনাক ট্যুরিজম লজে তিনি থাকতেন। এ প্রসঙ্গেই এদিন সকালে অশোক ভট্টাচার্য অভিযোগ করেছিলেন, “আমি তো এর সত্যতা বিচার করতে পারব না। তবে সংবাদমাধ্যমে জানতে পেরে আমি উদ্বিগ্ন। সব থেকে বড় কথা যে সরকারি লজে উনি থেকেছেন সেখানে একজন মন্ত্রীর দফতর। মন্ত্রীর দফতরের পাশে তিনি থাকলেন এটা যদি সত্যি হয়, তবে তা খুবই উদ্বেগের। উচ্চ পর্যায়ে তদন্ত দরকার।”

আরও পড়ুন: ‘উত্তরবঙ্গে তৃণমূলের আলাদা কোর কমিটি হবে, দায়িত্ব আমাকে দেওয়া হয়েছে’, বলেছিলেন দেবাঞ্জন

এরপরই এ নিয়ে মুখ খোলেন তৃণমূলের শিলিগুড়ির পুর প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান গৌতম দেব। তিনি বলেন, “অশোক ভট্টাচার্যর কোনও বক্তব্য নিয়ে আমি মন্তব্য করতে চাই না। আমি ঘৃণা বোধ করি। মৈনাক লজ সরকারের সেই লজ যেখানে যে কোনও মানুষই অনলাইনে বুকিং করে এসে থাকতে পারেন। তার সঙ্গে আমার কী সম্পর্ক থাকবে? কে দেবাঞ্জন, তার সঙ্গে আমি কী মিটিং করেছি তার তথ্য প্রমাণ থাকলে প্রকাশ্যে আনুন। মুখে বললে তো হবে না।” গৌতম দেবের দাবি, “একটা মানুষের জমানত বাজেয়াপ্ত হয়েছে। ৭৩-৭৪ বছর বয়সও হয়েছে। এখন অন্তত পক্ষে সত্যি কথা বলা উচিৎ।”