Flash Flood: হড়পা বানে মৃত ৮, জলপাইগুড়িতে বাতিল দুর্গাপুজোর কার্নিভাল

Jalpaiguri: প্রতিমা নিরঞ্জন করতে গিয়ে আট জনের মৃত্যুর খবর প্রাথমিক ভাবে জানতে পারা গিয়েছে।নিখোঁজ অনেকে। রাতভর চলে উদ্ধারকার্য।

Flash Flood: হড়পা বানে মৃত ৮, জলপাইগুড়িতে বাতিল দুর্গাপুজোর কার্নিভাল
(নিজস্ব চিত্র)

| Edited By: সায়নী জোয়ারদার

Oct 06, 2022 | 9:50 PM

বঙ্গোপসাগরের নিম্নচাপের জেরে গত ২-৩ দিন ধরেই দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস ছিল। কারণ, নিম্নচাপের প্রভাবে সাগর থেকে দক্ষিণা বাতাস সরাসরি পাহাড়ে পৌঁছে বৃষ্টি নামানোর অনুকূল পরিস্থিতি তৈরি করছিল। দশমীতেও ভারী বৃষ্টির সতর্কতা ছিল জলপাইগুড়ি, কালিম্পঙে। এর মধ্যেই মাল নদীতে হড়পা বান আসে। আর তার জেরেই ঘটে বিপত্তি। প্রতিমা নিরঞ্জন করতে গিয়ে আট জনের মৃত্যুর খবর প্রাথমিক ভাবে জানতে পারা গিয়েছে।নিখোঁজ অনেকে। রাতভর চলে উদ্ধারকার্য।

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 06 Oct 2022 06:29 PM (IST)

    জলপাইগুড়িতে বাতিল বিসর্জনের কার্নিভাল

    ৭ অক্টোবর জেলায় জেলায় ভাসানের কার্নিভাল হবে। রাজ্য সরকার এই প্রথমবার জেলাতেও কার্নিভাল করছে। তবে মালবাজারে মাল নদীতে যে ভয়াবহ দুর্ঘটনা দশমীর রাতে ঘটে গিয়েছে, তারপরই কার্নিভাল বাতিলের কথা ঘোষণা করলেন জলপাইগুড়ির জেলাশাসক মৌমিতা গোদারা বসু।

  • 06 Oct 2022 03:46 PM (IST)

    আমাদের সব রকম প্রস্তুতি ছিল: জলপাইগুড়ি পুলিশ সুপার

    জলপাইগুড়ি পুলিশ সুপার দেবর্ষি দত্ত বলেন, ‘আমাদের সব রকম প্রস্তুতি ছিল। কিন্তু তারপরও ৮ জন মারা গিয়েছেন। এখনও পর্যন্ত আমাদের কাছে কোনও লিখিত বা মৌখিক অভিযোগ দায়ের হয়নি যে কারোর বাড়ির লোক নিখোঁজ রয়েছেন। কুড়ি বছরের বেশি সময় এখানে বিসর্জন হয়। এই রকম কোনও দুর্ঘটনা ঘটেনি।’ একই সঙ্গে আগামিকালের কার্নিভাল নিয়ে তিনি জানান, ‘আগামীকাল বিসর্জন হবে। ক্রেন দিয়ে বিসর্জনের ব্যবস্থা করা হবে।’

  • 06 Oct 2022 03:07 PM (IST)

    আটক বিজেপির অফিস সম্পাদক

    মাল নদীর প্রতিমা নিরঞ্জন সংক্রান্ত বিষয়ে বিভান্তি মূলক ফেসবুক পোস্ট করার অভিযোগে আটক বিজেপির জলপাইগুড়ি জেলা কার্যালয়ের অফিস সম্পাদক সুজিত ভৌমিক। তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে বলে জানান পুলিশ সুপার দেবর্ষি দত্ত। ঘটনাটি প্রতিহিংসামূলক বলে দাবি করেছেন বিজেপির জলপাইগুড়ি জেলা সভাপতি বাপী গোস্বামী।

  • 06 Oct 2022 01:45 PM (IST)

    আহতদের হাসপাতালে দেখতে গেলেন মনোজ টিগ্গা

  • 06 Oct 2022 01:39 PM (IST)

    হড়পা বানে মৃত বছর বারোর কিশোরী

    বারো বছরের উর্মি। বাড়ির লোকের সঙ্গে গিয়েছিলেন উমাকে বিদায় জানাতে। নিরঞ্জন যাত্রা দেখার ইচ্ছা ছিল তার। গত দু’বছরেও বায়না করেছিল, কিন্তু হয়নি। এবার তাই ছোট্ট উর্মিকে নিয়ে গঙ্গায় নিয়ে গিয়েছিলেন পরিবারের সদস্যরা। আর তারপরই সবটা শেষ।

    বিস্তারিত পড়ুন: Death during immersion: বারো বছরের উর্মি গিয়েছিল উমাকে বিদায় জানাতে, তলিয়ে গেল সেও

  • 06 Oct 2022 12:10 PM (IST)

    মালবাজারের ক্ষতিগ্রস্তদের পাশে কেন্দ্র ও রাজ্য

    মালবাজারের দুর্ঘটনায় আর্থিক সাহায্য ঘোষণা পিএমও-র। পাশাপাশি ক্ষতিগ্রস্তদের সাহায্য ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের। মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা ও আহতদের পঞ্চাশ হাজার টাকা ঘোষণা।

  • 06 Oct 2022 11:56 AM (IST)

    মাল বাজারের রাস্তায় ঠায় দাঁড়িয়ে মা

    বিজয়া দশমী। মা ফিরে গিয়েছেন কৈলাসে। তার মধ্যে এমন মর্মান্তিক খবর। প্রতিমা নিরঞ্জনের সময় হড়পা বানে মৃত্যু হয়েছে আট জনের। তাই মন বিষাদে ভরে উঠেছে সকলের। রাস্তায় এখনও দাঁড়িয়ে রয়েছে প্রতিমা। বিসর্জন দেওয়া হয়নি। গতকাল রাতের ঘটনার পর যে প্রশ্নগুলো ছিল তা থামিয়ে দেওয়া হয়েছে। রাতে প্রতিমা বিসর্জন হয়নি। আর সকালে গাড়িতে ঠায় দাঁড়িয়ে মা দুর্গা। এমনই ছবি মালবাজারে। অধিকাংশ দোকানপাট বন্ধ রয়েছে।

    বিস্তারিত পড়ুন: Death during immersion: বন্ধ দোকানপাট, হয়নি নিরঞ্জন, মাল বাজারের রাস্তায় ঠায় দাঁড়িয়ে মা

  • 06 Oct 2022 11:52 AM (IST)

    দুর্ঘটনার দিন দায়িত্বপ্রাপ্ত NDRF কর্তা আত্মীয় বাড়িতে, জানালেন নিজেই

    বুধবার অভিশপ্ত সেই সন্ধ্যায় ঘাটে ছিলেন হাজার খানেক মানুষ। আর সিভিল ডিফেন্সের কর্মী ছিলেন ৮ জন। সিভিল ডিফেন্সের কর্মীদের আরও বিস্ফোরক অভিযোগ করছেন। তাঁদের দাবি, উদ্ধারকার্যের জন্য প্রয়োজনীয় সামগ্রীই ছিল না। ছিল শুধুই দড়ি। তা দিয়ে বড় কোনও বিপদে অভিযান চালানো সম্ভব নয়। তবে এনডিআরএফ-এর ওই ঘাটের দায়িত্বপ্রাপ্ত আধিকারিকের বিরুদ্ধেও উঠছে বিস্ফোরক অভিযোগ।

    বিস্তারিত পড়ুন: Death during immersion: মাল নদীতে দুর্ঘটনার সন্ধ্যায় কর্তব্যরত থাকাকালীনই আত্মীয়ের বাড়িতে চলে গিয়েছিলেন NDRF কর্তা, স্বীকারোক্তি

  • 06 Oct 2022 11:50 AM (IST)

    হড়পা বানে অসুস্থদের চিকিৎসায় গাফিলতির অভিযোগ

    হড়পা বানে জখমদের চিকিত্‍সা হচ্ছে না, এই অভিযোগ তুলে মালবাজার হাসপাতালে ভাঙচুর চালায় উত্তেজিত জনতা। পরে ঘটনাস্থলে পরিস্থিতি সামাল দেয় পুলিশ। হাসপাতালে যান জলপাইগুড়ি পুলিশ সুপার দেবর্ষি দত্তও। অভিযোগ খতিয়ে দেখার আশ্বাস দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

    বিস্তারিত পড়ুন: Death during immersion: হড়পা বানে অসুস্থদের চিকিৎসায় গাফিলতির অভিযোগ, হাসপাতালে ভাঙচুর

  • 06 Oct 2022 11:48 AM (IST)

    বিসর্জনের সময় দুর্ঘটনা এড়ানো গেল না কেন?

    মাল নদীতে হড়পা বান। এখনও পর্যন্ত আট জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। এখনও নিখোঁজ অনেকে। রাতভর চলেছে উদ্ধারকার্য। প্রাকৃতিক বিপর্যয় হলেও ভয়াবহ দুর্ঘটনা ঘিরে উঠছে একাধিক প্রশ্ন।

    বিস্তারিত পড়ুন: Death during immersion: প্রতিমা নিরঞ্জনের সময়ে মাল নদীতে হড়পা বানে মৃত ৮, অভিশপ্ত সন্ধ্যা ঘিরে উঠছে একাধিক প্রশ্ন

  • 06 Oct 2022 11:46 AM (IST)

    হাজার মানুষের নিরাপত্তায় ৮ সিভল ডিফেন্স কর্মী?

    হড়পা বান আসার সময় নদীর ঘাটে ছিলেন সিভিল ডিফেন্সের মাত্র আটজন কর্মী। আর নদীর ঘাটে ছিলেন হাজার খানেক মানুষ। তার থেকেও গুরুত্বপূর্ণ তথ্য জানিয়েছেন সিভিল ডিফেন্সের কর্মীরাই। তাঁদের বক্তব্য, হাতে দড়ি ছাড়া বিপর্যয় মোকাবিলার কোনও সরঞ্জামই ছিল না। কর্মীদের বক্তব্য, তাঁদের কাছে উদ্ধারকার্যের জন্য প্রাথমিক পর্যায়ে ছিল কেবল দড়ি। কোনও সার্চ লাইটও ছিল না। তা ছিল নিকটবর্তী অফিসে।

    বিস্তারিত পড়ুন: Death during immersion: দুর্ঘটনার সময়ে ঘাটে বিপর্যস্ত ছিলেন হাজার মানুষ, মোকাবিলায় ৮ জন সিভল ডিফেন্স কর্মী

Published On - Oct 06,2022 11:42 AM

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla