Crime: সবাই মেতেছিলেন বিয়ের অনুষ্ঠানে, সেনার বাড়ি থেকেই চুরি গেল ৫ লাখ টাকা!

Dhupguri: বাড়ির ছাদ বেয়ে ঘরের ভেতরের দরজা ভেঙে তারা প্রবেশ করে বলে প্রাথমিক অনুমান পুলিশের। তার পর চলে লুঠপাট। এদিকে বিয়ে বাড়ি থেকে বাড়ি ফিরে দরজা খুলতে গিয়েই ধাক্কা!

Crime: সবাই মেতেছিলেন বিয়ের অনুষ্ঠানে, সেনার বাড়ি থেকেই চুরি গেল ৫ লাখ টাকা!
গৃহস্থের বাড়িতে ডাকাতির অভিযোগ পুলিশের বিরুদ্ধে। প্রতীকী চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 02, 2021 | 7:47 AM

ধূপগুড়ি: বাড়ির সকলে হইহই করে আনন্দ করছিলেন এক আত্মীয়ের বিয়ের অনুষ্ঠানে। কিন্তু কে জানত বাড়িতে তাঁদের জন্য নিরানন্দ অপেক্ষা করছে! ফাঁকা বাড়ির সুযোগে দুঃসাহসিক চুরি হল এসএসবি জওয়ানের বাড়িতে। লুঠ হল ৫ লক্ষ টাকার সরঞ্জাম। সোনার গয়না, নগদ টাকা থেকে বাড়ির টিভি পর্যন্ত নিয়ে চম্পট দিল দুষ্কৃতীরা। বুধবার রাতে ঘটনাটি ঘটেছে ধূপগুড়ি পৌরসভার ১৩ নম্বর ওয়ার্ডে। ঘনবসতি এবং পৌরসভা অফিস থেকে ঢিল ছোঁড়া দূরত্বে এই চুরির ঘটনা ঘটায় আতঙ্কিত স্থানীয়রা।

উৎপল সেন পেশায় এসএসবি জাওয়ান। স্বামী, স্ত্রী সন্তান সহ তিনজনের পরিবার। সেই তাঁর বাড়িতেই ঘটে গেল চুরির ঘটনা। জানা গিয়েছে, পরিবারের সকলে এক বিয়ে বাড়ির অনুষ্ঠানে বারঘরিয়া এলাকায় গিয়েছিলেন। সেই সুযোগে ফাঁকা বাড়িতে হামলা চালায় দুষ্কৃতীরা। বাড়ির ছাদ বেয়ে ঘরের ভেতরের দরজা ভেঙে তারা প্রবেশ করে বলে প্রাথমিক অনুমান পুলিশের। তার পর চলে লুঠপাট। এদিকে বিয়ে বাড়ি থেকে বাড়ি ফিরে দরজা খুলতে গিয়েই ধাক্কা! ঘরের ভেতরে প্রবেশ করে তখন চোখ কপালে উঠে যায় সেনা জওয়ানের। দরজা খুলেই দেখতে পান ঘরের ভেতরের সমস্ত জিনিসপত্র ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। আলমারির লক ভাঙা অবস্থায়, আসবাবপত্র সব এলোমেলো অবস্থায় পরে রয়েছে। সঙ্গে সঙ্গে তিনি প্রতিবেশীদের খবর দেন। খবর দেওয়া হয় ধূপগুড়ি থানার পুলিশকেও।

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে ধুপগুড়ি থানা পুলিশ এবং আশেপাশের প্রতিবেশীরা। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে, তবে সেনা জওয়ানের বাড়িতে চুরির ঘটনা প্রশ্ন উঠেছে শহরের নিরাপত্তা নিয়ে। যে সেনা জওয়ানরা দেশের সীমান্তে ভারতবাসীকে নিরাপত্তা দিচ্ছে, আজ তাঁর নিজের বাড়ির মানুষ নিরাপত্তাহীনতায় ভুগছে, বলছেন স্থানীয়রা।

এই ঘটনায় ১৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অরূপ দেকে খবর দেওয়া হয় বলে জানান রাজু সেন নামে সেনা পরিবারের এক আত্মীয়। তাঁর কথায়, ৫০০ মিটার দূরে পুরসভা অফিস। তার মধ্যেই ঘটে গেল এমন চুরির ঘটনা। আরেক স্থানীয় বাসিন্দার কথায়, “সামনে পুরসভা অফিস, পাশে এতগুলো বাড়ি, তার মধ্যে চুরিটা হয়ে গেল। মর্মান্তিক ঘটনা এটা। আমরা চাইছি প্রশাসন এর তদন্ত করে দোষীদের ধরুক। আসল চোরদের যেন খুঁজে পাওয়া যায়।”

জানা গিয়েছে, বুধবার রাত সাড়ে আটটা নাগাদ এই চুরির ঘটনা ঘটে। বিয়ে বাড়ি থেকে বাড়ি ফিরে ওই সেনার পরিবারের সদস্যরা দেখেন বাড়ির আসবাবপত্র তছনছ করা হয়েছে, জিনিসপত্র এলোমেলো। চমকে উঠে তাঁরা ঘরে ঢোকেন। দেখা যায় আলমারিও ভাঙা। গয়না, নগদ সহ প্রায় পাঁচ লক্ষ টাকা চুরি করা হয়েছে বলে দাবি করা হয়েছে। এক স্থানীয় বাসিন্দার মন্তব্য, ‘যিনি নিরাপত্তা দেন মানুষকে, সেই সেনার বাড়িতে চুরি হল। এটা দুঃখজনক।’

আরও পড়ুন: Purba Medinipur: জরিমানা দিয়ে ছাড় নেই, হতে পারেন আটক, হারাতে পারেন ড্রাইভিং লাইসেন্স! দুর্ঘটনা রুখতে কড়া পদক্ষেপ পূর্ব মেদিনীপুরে