Jhargram: দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়ে এই চাষের জমিতেই লোকানো হয়েছিল ‘সম্পদ’, এতদিনে ব্রিটিশ আমলের বড় ইতিহাসের সমাপতন

Jhargram: গত শনিবার গোপীবল্লভপুর এক ব্লকের ভুলনপুর গ্রামে সুবর্ণরেখা নদী তীরবর্তী চাষের জমি থেকে উদ্ধার হয় দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ব্যবহৃত বোমা। শুক্রবার দুপুরে ঝাড়গ্ৰাম জেলা পুলিশ ও গোপীবল্লভপুর থানার আধিকারিক এবং বম্ব স্কোয়াডের উপস্থিতিতে এয়ারফোর্সের পক্ষ ফাটানো হয় বোমাটি।

Jhargram: দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়ে এই চাষের জমিতেই লোকানো হয়েছিল 'সম্পদ', এতদিনে ব্রিটিশ আমলের বড় ইতিহাসের সমাপতন
ঝাড়গ্রামে ব্রিটিশ আমলের বোমা উদ্ধারImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 05, 2024 | 5:07 PM

ঝাড়গ্রাম: দৃশ্যত মাটির একটা চাঁই। চাষের জমিতে কাজ করতে করতে যখন চাষিদের হাতে এসে পড়ে, কিছুই বুঝে উঠতে পারেননি তাঁরা। কিন্তু দেখে সন্দেহ হয়েছিল। এত্ত বড় কামান দাগার মতো একটা চাঁই কি আদৌ সাধারণ কিছু, নাকি অন্য কিছু। গ্রামেরই কর্তাব্যক্তিদের তাঁরা ডেকে বিষয়টা দেখেছিলেন। তাতেই বোঝা যায়। আদতে সেটি ব্রিটিশ আমলের বিশাল আকৃতির একটি বোমা। দিন সাতেক আগে ঝাড়গ্রামের সুবর্ণরেখা নদী তীরবর্তী চাষের জমি থেকে উদ্ধার হয়। শুক্রবার সকালে সেটিকে নিষ্ক্রিয় করা হয়।

গত শনিবার গোপীবল্লভপুর এক ব্লকের ভুলনপুর গ্রামে সুবর্ণরেখা নদী তীরবর্তী চাষের জমি থেকে উদ্ধার হয় দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ব্যবহৃত বোমা। শুক্রবার দুপুরে ঝাড়গ্ৰাম জেলা পুলিশ ও গোপীবল্লভপুর থানার আধিকারিক এবং বম্ব স্কোয়াডের উপস্থিতিতে এয়ারফোর্সের পক্ষ ফাটানো হয় বোমাটি। ভুলনপুরে নদী তীরবর্তী একটি বিস্তীর্ণ এলাকা বালির বস্তা দিয়ে ঘিরে বিষ্ফোরণ ঘটানো হয়।

বোম্ব স্কোয়াড ও এয়ারফোর্সের পাশাপাশি উপস্থিত ছিলেন এসডিপিও গোপীবল্লভপুর পারভেজ সারফারাজ ,গোপীবল্লভপুর থানার আইসি কার্তিক চন্দ্র রায়,গোপীবল্লভপুর এক ব্লকের বিডিও শ্যামসুন্দর মিশ্র সহ প্রশাসনের আধিকারিকরা। বিষয়টি দেখতে স্থানীয় বাসিন্দাদের অনেকেই নদী তীরবর্তী এলাকায় ভিড় জমিয়েছিলেন।