Maheshtala Election Result 2021 Live: মহেশতলায় জয়ী তৃণমূল প্রার্থী দুলাল চন্দ্র দাস

মহেশতলা ( Maheshtala Assembly Election Result 2021 Live Update) বিধানসভা কেন্দ্রে এগিয়ে তৃণমূল। তবে পিছিয়ে নেই বিজেপিও। ক্রমশই জমি শক্ত করছে পদ্ম শিবির

Maheshtala Election Result 2021 Live: মহেশতলায় জয়ী তৃণমূল প্রার্থী দুলাল চন্দ্র দাস
গ্রাফিক্স- টিভি নাইন বাংলা

দক্ষিণ ২৪ পরগনা: প্রেসিডেন্সি বিভাগের অন্তর্ভুক্ত জেলা দক্ষিণ ২৪ পরগনার একটি কেন্দ্র মহেশতলা। সীমানা পুনর্নির্ধারণ কমিশনের নির্দেশিকা অনুযায়ী, ১৫৫ নং মহেশতলা বিধানসভা কেন্দ্রটি মহেশতলা পৌরসভার ৮ এবং ১১ থেকে ৩৫ নং ওয়ার্ডগুলি নিয়ে গঠিত। মহেশতলা বিধানসভা কেন্দ্র ২১ নং ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের অন্তর্গত।

১৯৫১ সালে প্রথম সুধীরচন্দ্র ভাণ্ডারী সিপিআইএমের তরফে এই কেন্দ্রে জয়ী হন। ২০০৬ পর্যন্ত এই কেন্দ্রে বাম শাসন অব্যাহত ছিল। ২০১১ সালে প্রথম কস্তুরী দাস তৃণমূল কংগ্রেসের তরফে এই কেন্দ্রে জয়ী হন। প্রসঙ্গত, কস্তুরী দাস, শোভন চট্টোপাধ্যায়ের স্ত্রী রত্না চট্টোপাধ্যায়ের মা।

ফলাফল ২০২১
প্রায় ৫৯,০০০ ভোটে জয়ী মহেশতলার তৃণমূল প্রার্থী দুলাল চন্দ্র দাস।

২০১৬ বিধানসভা নির্বাচন

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে তৃণমূল প্রার্থী কস্তুরী দাস জয়ী হয়েছিলেন৷ তাঁর প্রাপ্ত ভোট ছিল ৯৩ হাজার ৬৭৫৷ দ্বিতীয় স্থানে ছিলেন সিপিএম প্রার্থী শমীক লাহিড়ি৷ তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ৮১ হাজার ২২৩৷ তৃণমূল প্রার্থী কস্তুরী দাস তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সিপিএম প্রার্থী শমীক লাহিড়িকে ১২ হাজার ৪৫২ ভোটে পরাজিত করেন।

২০২১ বিধানসভা নির্বাচন

মহেশতলা কেন্দ্রে এবারে তৃণমূলের তরফে প্রতিদ্বন্দ্বিতা করছেন দুলালচন্দ্র দাস। উল্লেখ্য, সম্পর্কে শোভন চট্টোপাধ্যায়ের শ্বশুর এই কেন্দ্রের তৃণমূল প্রার্থী দুলালচন্দ্র দাস। দীর্ঘদিন তিনি মহেশতলা পৌরসভার চেয়ারম্যান পদে নিযুক্ত ছিলেন। স্ত্রী কস্তুরী দাস এই কেন্দ্র থেকে জিতেছিলেন। তাঁর মৃত্যুর পর এবার দুলালবাবুকে এই কেন্দ্রের প্রার্থী হিসাবে দাঁড় করিয়েছে তৃণমূল নেতৃত্ব।   এই আসনে বিজেপির তরফে দাঁড়াচ্ছেন উমেশ দাস। অন্য দিকে, বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন সিপিআইএমের প্রভাত চৌধুরী।

বিদায়ী বিধায়ক: কস্তুরী দাস
প্রাপ্ত ভোট: ৯৩,৬৭৫
মোট ভোটার: ২৪২১০০
ভোট শতাংশ: ৮০.৯৪
মোট প্রার্থী:

Click on your DTH Provider to Add TV9 Bangla