TMC: নির্মম! বৃদ্ধ দম্পতির জমি-বাড়ি কেড়ে বিক্রি করে দিল তৃণমূল নেতা!

Malda: এখন খোলা আকাশের নীচে বাস করছেন ওই দম্পতি

TMC: নির্মম! বৃদ্ধ দম্পতির জমি-বাড়ি কেড়ে বিক্রি করে দিল তৃণমূল নেতা!
বৃদ্ধ দম্পতির জমি বিক্রি করে দিল তৃণমূল নেতা
Follow Us:
| Edited By: | Updated on: Nov 17, 2021 | 9:35 AM

মালদা: বৃদ্ধ দম্পতিকে প্রথমে ঘরছাড়া। আর তারপর তার জমি-জায়গা জোর করে বিক্রি করে দিল স্থানীয় তৃণমূল নেতা। বর্তমানে খোলা আকাশের নিচে দিন কাটাচ্ছেন ওই দম্পতি।

মালদার হরিশ্চন্দ্র পুরের তেঁতুল বাড়ি গ্রামের ঘটনা। টানা তিন দিন ধরে শীতের মধ্যে খোলা নাঠের মধ্যেই পড়ে আছেন তাঁরা। হরিশ্চন্দ্র পুর থানায় লিখিত অভিযোগও জানিয়েছেন বৃদ্ধ দম্পতি। কিন্তু এখনো কোনও লাভ হয়নি।

কথা ছিল তাঁদের অন্যত্র অনেক কম দামের একটি জায়গা দেওয়ার। যার জন্যে ১০ হাজার টাকা আগাম নেওয়াও হয়।কিন্তু সেই জমিও দেওয়া হয়নি বলে অভিযোগ।

জানা গিয়েছে, শেখ ভুসরা। বয়স ৯০। এখন বয়সের ভারের পাশাপাশি প্রতিবন্ধী তিনি। কথাও স্পষ্ট বলতে পারেন না। বৃদ্ধা স্ত্রী বেগম বিবি। দুই ছেলে পরিযায়ী শ্রমিক। ভিন রাজ্যেই বছরের পর বছর থাকে। রাস্তার ধারে দু’কাঠা জমি ছিল তাদের। সেখানেই আশ্রয়। রাস্তার ধারের জায়গা হওয়ায় নজর জমি মাফিয়াদের।

স্থানীয় তৃণমূল নেতা তথা জমির কারবার করা নাসিরুদ্দিনের বিরুদ্ধে অভিযোগ তিনি ও তাঁর লোকজন জোর করে বৃদ্ধ দম্পতিকে ঘর থেকে বের করে তাঁদের বসত ভিটে বিক্রি করতে বাধ্য করে। প্রতিশ্রুতি দেওয়া হয় গ্রামেই অন্যত্র একটি জায়গায় তাঁদের থাকতে দেওয়া হবে। যার জন্যে ১০ হাজার টাকা নাসিরুদ্দিন অগ্রীম নেয় বৃদ্ধ দম্পতির কাছ থেকে।

কিন্তু গত তিন দিন ধরে শীতের মধ্যে খোলা আকাশের নিচে মাঠের মধ্যে পড়ে রয়েছে ওই বৃদ্ধ দম্পতি। দেখা নেই কারোও । মেলেনি আশ্রয়। বাধ্য হয়ে হরিশ্চন্দ্র পুর থানায় লিখিত অভিযোগ জানিয়েছেন তাঁরা। জায়গা না পেলে আমৃত্যু এভাবেই পড়ে থাকবেন বলে সাফ জানিয়েছেন তাঁরা। যদিও এই নাসিরুদ্দিনের এই কাণ্ডে ক্ষুব্ধ একাধিক তৃণমূল নেতৃত্ব।

প্রসঙ্গত, জমি বিবাদের জেরে গর্ভবতী মহিলাকে মাটিতে ফেলে তাঁর পেটে মারার অভিযোগ ওঠে তৃণমূল নেতার বিরুদ্ধে। ঘটনাস্থান ফের মালদা। এখানেই শেষ নয় অত্যাচার! মহিলার শাশুড়িকে বিবস্ত্র করে চলল মার। আর এই সব অভিযোগ উঠছে স্থানীয় তিন তৃণমূল নেতা ও তার অনুগামীদের বিরুদ্ধে। আশঙ্কাজনক অবস্থায় ওই মহিলাকে মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে (Malda Hospital) ভর্তি করা হয়েছে। ঘটনার বিষয়ে পুলিশের কাছে দ্বারস্থ হয়েও কোনও লাভ হয়নি এমনটাই অভিযোগ পরিবারের। গ্রামের মোড়ল মাতব্বরদের সালিসি করার চেষ্টা হলে উলটে অভিযুক্তদেরই পক্ষ নিয়েছে তাঁরা।

আরও পড়ুন: Kartarpur Sahib Corridor: গুরুনানকের জন্মজয়ন্তীর আগেই খুশির খবর, ২০ মাসের ব্যবধানে খুলছে কর্তারপুর সাহিব করিডর