Murshidabad: বুথের ৫০ মিটারের মধ্যে বিস্ফোরণ, উড়ল তৃণমূল কর্মীর হাত

Murshidabad: বিস্ফোরণে উড়ে গিয়েছে তৃণমূল কর্মীর হাত। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। কী থেকে বিস্ফোরণ, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। এলাকায় আতঙ্ক ছড়িয়েছে।

Murshidabad: বুথের ৫০ মিটারের মধ্যে বিস্ফোরণ, উড়ল তৃণমূল কর্মীর হাত
বুথের বাইরে বোমা বিস্ফোরণImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 25, 2024 | 11:43 AM

মুর্শিদাবাদ: তৃৃতীয় দফায় মুর্শিদাবাদে ভোট। আর তার আগেই বুথের ৫০ মিটারের মধ্যে বোমা বিস্ফোরণ। মুর্শিদাবাদের মোনাইকান্দারা এলাকার ঘটনা। বিস্ফোরণে উড়ে গেল তৃণমূল কর্মীর হাত। একটি প্রাথমিক স্কুল বাড়ি লাগোয়া এলাকায় বিস্ফোরণ হয়েছে।

ভোট আবহে বার বার বোমা উদ্ধার হচ্ছিল মুর্শিদাবাদের বিভিন্ন এলাকা থেকে। বিষয়টি নিয়ে উদ্বিগ্ন প্রশাসন। কমিশনের কাছেও মুর্শিদাবাদ একটি অত্যন্ত স্পর্শকাতর এলাকা।লোকসভা নির্বাচনে যে এলাকাগুলির ওপর বিশেষ নজর রাখা হচ্ছে, তার মধ্যে মুর্শিদাবাদ একটি। এর আগেও বিধানসভা নির্বাচন কিংবা পঞ্চায়েত নির্বাচনে বাবার মুর্শিদাবাদ থেকে হিংসার অভিযোগ উঠেছে। বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এরই মধ্যে রাজ্যে দ্বিতীয় দফা ভোটের এক দিন আগেই বোমা বিস্ফোরণের ঘটনা ঘটল মুর্শিদাবাদে।

মুর্শিদাবাদের মোনাই কান্দারা প্রাথমিক বিদ্যালয়ে বুথ রয়েছে। তার ৫০ মিটারের মধ্যে বুধবার রাতে আচমকাই একটি বাড়ির মধ্যে বোমা বিস্ফোরণ হয়। বিস্ফোরণের শব্দ শুনতে পেয়ে ছুটে আসেন স্থানীয় বাসিন্দারা। দেখেন বাড়ির মধ্যে রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছেন ওই তৃণমূল কর্মী। বিস্ফোরণের অভিঘাতে হাত কনুইয়ের নীচ থেকে উড়ে গিয়েছে। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, ওই বাড়িতে বোমা বাঁধা হচ্ছিল। তাতেই বিস্ফোরণ।

তথ্য বলছে, এই এপ্রিল মাসে  ১০ থেকে ১২টি জায়গায় বোমা উদ্ধার হয়েছে। বেশ কয়েকটি জায়গায় বিস্ফোরণে আহতও হয়েছে। তাদের মধ্যে শিশুও ছিল। ভোটের মুখেই ফের বিস্ফোরণে স্বাভাবিকভাবেই উদ্বেগে প্রশাসন।

তৃণমূল নেতা গোলাম মস্তেজ জজের বক্তব্য, “আমাদের দেখতে হবে, যে বাড়িতে বোমা বাড়িতে বিস্ফোরণ, হয়েছে, তারা কোন দলের সমর্থক, সেটা এলাকার মানুষ বলবে। আমাদের ওখানে গিয়ে আগে দেখতে হবে। তারপর বলা যাবে।”