TMC: কীভাবে হবে দলবদলুদের ঘরওয়াপসি? নিয়ম বেঁধে দিল মুর্শিদাবাদ তৃণমূল

তৃণমূল (TMC) এবং বিজেপি (BJP)। একুশের ভোটে কার্যত লড়াই হয়েছে দুই দলের। বাম-কংগ্রেস একেবারেই নিশ্চিহ্ন হয়ে গিয়েছে বাংলার ভোট মানচিত্র থেকে। অধীরের গড়েও কংগ্রেস নিজের অস্তিত্ব বাঁচিয়ে রাখতে পারেনি।

TMC: কীভাবে হবে দলবদলুদের ঘরওয়াপসি? নিয়ম বেঁধে দিল মুর্শিদাবাদ তৃণমূল
নিজস্ব চিত্র

মুর্শিদাবাদ: দলবদলুদের ‘ঘর ওয়াপসি’ নিয়ে কড়া সিদ্ধান্ত নিল মুর্শিদাবাদের (Murshidabad) তৃণমূলের (TMC) নেতৃত্ব। একুশের ভোটে তৃণমূলের চমকপ্রদ ফলের পর রাজ্য তথা মুর্শিদাবাদ জুড়ে শুরু হয়েছে দলত্যাগীদের ফের ঘরে ফেরার হিড়িক। তবে সবাইকে গ্রহণ করবে না দল। শুক্রবার এমনই জানালেন জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি আবু তাহের খান (Abu Taher Khan)।

বিধানসভা ভোটের আগেই দল ছেড়েছেন অনেকেই। অনেককে আবার দল বিরোধী কাজের জন্য বহিষ্কারও করা হয়। কিন্তু ভোট মিটতেই দলবদলকারীদের পুরনো ঘরে ফেরা নিয়েও তৈরি হয়েছে জল্পনা। কয়েক জায়গায় বিক্ষোভেরও ছবি দেখা গিয়েছে। এবার সেই দলবদলুদের নিয়ে দলের কী ভাবনা তাঁদের, তা জানিয়ে দিলেন মুর্শিদাবাদ জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি।

শুক্রবার বিকালে বহরমপুরে জেলা তৃণমূল কংগ্রেস কার্যালয়ে সাংবাদিক বৈঠকে তিনি জানিয়ে দেন, দলবদলুরা দলে ফিরতে চাইলে আগে মুর্শিদাবাদ জেলা তৃণমূল কংগ্রেসের কাছে আবেদন করতে হবে। সেই আবেদন খতিয়ে দেখা হবে। সেখানে পাশ হলে তারপর আবেদনের কথা জেলা নেতৃত্ব জানাবে রাজ্য নেতৃত্বকে। রাজ্য নেতৃত্ব তাতে অনুমোদন দিলে তবেই তাদের দলে যোগদান করানো হবে। অন্যথায় নয়। তাছাড়া জেলা তৃণমূলের শীর্ষ নেতৃত্বের অনুমতি ছাড়া কোথাও কোনও যোগদান কর্মসূচিও হবে না। বার্তা আবু তাহের খানের।

আরও পড়ুন: Fake Vaccination: ‘বাংলার নগ্ন অবস্থা প্রকাশ্যে,’ মন্ত্রীদের তুলোধোনা অধীরের

একুশের ভোটে কার্যত লড়াই হয়েছে দুই দলের। তৃণমূল কংগ্রেস এবং বিজেপি। বাম-কংগ্রেস একেবারেই নিশ্চিহ্ন হয়ে গিয়েছে বাংলার ভোট মানচিত্র থেকে। অধীরের গড়েও কংগ্রেস নিজের অস্তিত্ব বাঁচিয়ে রাখতে পারেনি। বিশেষ করে মুর্শিদাবাদে তৃণমূল কংগ্রেস ভাল ফল করেছে। জেলার ২২টি আসনের মধ্যে ২০ টিতে ভোট হয়েছে। তার মধ্যে আঠারোটি আসনই জিতে নিয়েছে তৃণমূল। আর তারপরেই শুরু হয় তৃণমূলে যোগ দেওয়ার ধুম। এই প্রেক্ষিতে নিয়ম বেধে দিলেন জেলা নেতৃত্ব।

আরও পড়ুন: সরকারি চাকরি দেওয়ার নামে ১৩৫ কোটি টাকার প্রতারণা! ‘শুভেন্দু ঘনিষ্ঠ অভিযুক্ত’, তোপ তৃণমূলের 

Click on your DTH Provider to Add TV9 Bangla