Panchayat Corruption: তৃণমূলের অন্দরেই দুর্নীতি তরজা! প্রধানকে তোপ পঞ্চায়েত সদস্যের

দেবিপুর গ্ৰাম পঞ্চায়েতের প্রধান আনারুল ইসলাম। তাঁর বিরুদ্ধেই পঞ্চায়েতের টাকা আত্মসাতের অভিযোগ তুলেছেন জলঙ্গি পঞ্চায়েত সমিতির সদস্য প্রদীপ মণ্ডল।

Panchayat Corruption: তৃণমূলের অন্দরেই দুর্নীতি তরজা! প্রধানকে তোপ পঞ্চায়েত সদস্যের
Follow Us:
| Edited By: | Updated on: Jan 16, 2023 | 1:07 PM

জলঙ্গি: মুখ্যমন্ত্রীর মুর্শিদাবাদ সফরের আগে ভাইরাল হল তৃণমূল পরিচালিত পঞ্চায়েতের দুর্নীতি সংক্রান্ত একটি কল রেকর্ড। প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে। তৃণমূলের অভিযুক্ত পঞ্চায়েত প্রধানকে ফোন করেন পঞ্চায়েত সমিতিরই সদস্য। তিনিই টাকা আত্মসাতের অভিযোগ তুলেছেন। তৃণমূলের অন্দরেই দুর্নীতি অভিযোগ ঘিরে চাঞ্চল্য ছড়িয়ে ওই গ্রাম পঞ্চায়েত এলাকায়। যদিও অভিযুক্ত পঞ্চায়েত প্রধান তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন। সেখানকার তৃণমূল বিধায়ক জানিয়েছেন, বিষয়টি খতিয়ে দেখা হবে এবং কোনও অন্যায় মেনে নেওয়া হবে না। মুর্শিদাবাদের দেবীপুর গ্রাম পঞ্চায়েতের এই ঘটনা নিয়ে চাপানউতোর শুরু হয়েছে তৃণমূলের অন্দরেই।

দেবিপুর গ্ৰাম পঞ্চায়েতের প্রধান আনারুল ইসলাম। তাঁর বিরুদ্ধেই পঞ্চায়েতের টাকা আত্মসাতের অভিযোগ তুলেছেন জলঙ্গি পঞ্চায়েত সমিতির সদস্য প্রদীপ মণ্ডল। ভাইরাল হওয়া ফোনের কথোপকথনে লক্ষাধিক টাকা নয়ছয়ের অভিযোগ তোলা হয়েছে। বিষয়টি নিয়ে জলঙ্গি পঞ্চায়েত সমিতির সদস্য প্রদীপ মণ্ডল বলেছেন, “পঞ্চায়েত প্রধান অবৈধ ভাবে টেন্ডার পাশ করিয়েছে। টাকা তছরূপ করা হয়েছে। আমরা যাঁরা জনপ্রতিনিধি তাঁরা চাই, সরকারের টাকা সাধারণ মানুষের কাজে লাগুক। আমি লিখিতেভাবে গোটা ঘটনা দলের উচ্চ নেতৃত্বকে জানিয়েছে। টেন্ডারের বিষয়টি নিয়ে মহকুমা শাসককেও জানিয়েছি। দেবীপুর পঞ্চায়েতে যেটা হয়েছে তা মাত্রা ছাড়িয়ে গিয়েছে।”

পঞ্চায়েত সমিতির সদস্যের তোলা অভিযোগ অস্বীকার করেছেন দেবীপুর পঞ্চায়েত প্রধান আনারুল ইসলাম। তিনি বলেছেন, “পঞ্চায়েতে দুর্নীতির গল্প বলে ফোন আসে আমার কাছে। আমার কাছে টাকা দাবি করে। আমাদের পঞ্চায়েতে কোনও দুর্নীতি হয়নি।”

ওই ব্লকের তৃণমূল সভাপতি বিষ্ণুপদ সরকার বলেছেন, “আমি গত পাঁচ মাস ধরে এই ব্লকের দায়িত্বে রয়েছি। এখনও অবধি সংগঠন নিয়ে ব্যস্ত। পঞ্চায়েতের ভিতর কী ঘটেচছে তা জানি না, খবর নিতে হবে। দুর্নীতি যদি হয়, তা প্রমাণ হয়। তাহলে নিশ্চিতভাবে ব্যবস্থা নেওয়া হবে।” বিষয়টি নিয়ে জলঙ্গির তৃণমূল বিধায়ক আব্দুল রাজ্জাক বলেছেন, “বিষয়টি খোঁজ নিয়ে দেখতে হবে। সত্যিই যদি ঘটে থাকে। তাহলে ব্যবস্থা নেওয়া হবে। তৃণমূলের অন্দরে কোনও দুর্নীতি মেনে নেওয়া হয় না। এ ব্যাপারেও করা হবে না। বিষয়টি নিয়ে খোঁজ করা হবে। আমি বিডিও-কে বলবে বিষয়টি খতিয়ে দেখতে।”