BSF : ৫০০ টাকাতেই সীমান্ত-পার! ৩৭ লাখ বাংলাদেশি টাকা পাচারের আগেই BSF-এর খপ্পরে

BSF : বিএসএফ জওয়ানদের কাছে প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিরুল নামে ওই ব্যক্তি স্বীকার করেছে, সে সীমান্তে চোরাচালানের সঙ্গে যুক্ত ছিল। তার সঙ্গে আরও এক চোরাচালানকারীও যুক্ত এবং বিগত তিন মাস ধরে সে পাচারের কাজ করে আসছে।

BSF : ৫০০ টাকাতেই সীমান্ত-পার! ৩৭ লাখ বাংলাদেশি টাকা পাচারের আগেই BSF-এর খপ্পরে
বড় সাফল্য বিএসএফ-এর
Follow Us:
| Edited By: | Updated on: Jul 22, 2022 | 7:45 PM

নদিয়া : সীমান্ত সর্বক্ষণ কড়া নজরদারি চালিয়ে যাচ্ছে বিএসএফ। এবার বিশাল অঙ্কের বাংলাদেশি টাকা উদ্ধার করল সীমান্ত রক্ষী বাহিনী। এক ভারতীয় নাগরিকের থেকে ওই বাংলাদেশি টাকা পাওয়া গিয়েছে। মোটা ৩৭ লাখ ২৪ হাজার ৫০০ বাংলাদেশি টাকা পাওয়া গিয়েছে ওই ব্যক্তির থেকে। ভারতীয় মুদ্রায় যার মূল্য ৩১ লাখ ৫২ হাজার ৭১৪ টাকা। অভিরুল মোল্লা নামে বছর চৌত্রিশের ওই ব্যক্তিকে ইতিমধ্যেই আটক করা হয়েছে। অভিরুলের বাড়ি নদিয়া জেলার গোংরা গ্রামে। তাকে ইতিমধ্যেই চাপড়া থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। সঙ্গে উদ্ধার হওয়া ওই বিশাল অঙ্কের বাংলাদেশি মুদ্রাও চাপড়া থানার পুলিশের কাছে দেওয়া হয়েছে বিএসএফ-এর তরফে।

বিএসএফ জওয়ানদের কাছে প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিরুল নামে ওই ব্যক্তি স্বীকার করেছে, সে সীমান্তে চোরাচালানের সঙ্গে যুক্ত ছিল। তার সঙ্গে আরও এক চোরাচালানকারীও যুক্ত এবং বিগত তিন মাস ধরে সে পাচারের কাজ করে আসছে। বৃহস্পতিবারের ঘটনার সঙ্গেও যুক্ত থাকার কথা স্বীকার করে অভিরুল। এই কাজ করার জন্য সে ৫০০ টাকা করে পেত বলেও প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে বিএসএফ জওয়ানদের। বিএসএফ-এর ৮২ নম্বর ব্যাটেলিয়নের কমান্ডিং অফিসার সঞ্জয় প্রসাদ সিং জানিয়েছেন, সীমান্ত রক্ষী বাহিনীর জওয়ানরা ভারত বাংলাদেশ সীমান্ত বরাবর নিশ্ছিদ্র টহল দিয়ে যাচ্ছেন। জওয়ানরা নিজেদের কর্তব্যে অবিচল। চোরাচালান আটকানোর জন্য প্রয়োজনীয় সবরকম প্রয়াস চালিয়ে যাচ্ছেন জওয়ানরা।

উল্লেখ্য, সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানদের ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী এলাকায় টহলদারির জেরে চোরাচালান এখন অনেকটাই নিয়ন্ত্রণে আনা গিয়েছে। শুধু নদিয়াতেই নয়, বাংলাদেশ সীমান্তবর্তী উত্তর ২৪ পরগনা, মুর্শিদাবাদ সহ বিভিন্ন জেলাগুলিতে সজাগ দৃষ্টি রাখছে বিএসএফ।