পাচারকারী সন্দেহে বিএসএফের গুলিতে মৃত্যু শ্রমিকের, তীব্র উত্তেজনা

পাচারকারী সন্দেহে বিএসএফের গুলিতে এক যুবকের মৃত্যু ঘিরে উত্তপ্ত হল বসিরহাট।

পাচারকারী সন্দেহে বিএসএফের গুলিতে মৃত্যু শ্রমিকের, তীব্র উত্তেজনা
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Apr 03, 2021 | 9:49 PM

বসিরহাট: পাচারকারী সন্দেহে বিএসএফের গুলিতে এক যুবকের মৃত্যু ঘিরে উত্তপ্ত হল বসিরহাট। শনিবার ভোররাতে ঘটনাটি ঘটেছে বসিরহাট মহকুমার ভারত-বাংলাদেশ গোয়ালপাড়া সীমান্তে।

জানা গিয়েছে বছর ত্রিশের আলাউদ্দিন গাজী নামে পেশায় ইটভাটার এক শ্রমিক ইচ্ছামতীর নদীর চর ধরে ভাটার দিকে যাচ্ছিলেন। সেই সময় ৮৫ নম্বর ব্যাটালিয়নের জওয়ানরা তাকে পাচারকারী সন্দেহে গুলি করে বলে অভিযোগ। দুটি গুলি এসে লাগে আলাউদ্দিনের বুকে। পায়ে লাগে একটি গুলি। ঘটনাস্থলেই মৃত্যু হয় আলাউদ্দিনের। তাঁর অনতিদূরে ছিলেন সহকর্মী রবিউল মোল্লা। রবিউল এর প্রতিবাদ করলে তাঁকে বেধড়ক মারধর করে হাত-পা ভেঙে দেওয়া হয় বলে অভিযোগ। এমনকি বিএসএফের বিরুদ্ধে অভিযোগ, আক্রান্ত রবিউল মোল্লা গুরুতর জখম অবস্থায় ভাটা সংলগ্ন বিএসএফ ক্যাম্পের মধ্যে তাঁকে আটকে রাখা হয়।

মৃতের পরিবার ও স্থানীয় বাসিন্দাদের দাবি, বিএসএফ জওয়ানরা প্রথমে আলাউদ্দিনের দেহ লোপাট করার চেষ্টা করেন। পাশাপাশি আক্রান্ত যুবকক এখনও আটকে রাখা হয়েছে বলে অভিযোগ। এদিকে মৃতের দাদা আব্দুল্লাহ গাজীর অভিযোগ, বিএসএফ পরিকল্পনা করে তাঁর দাদাকে খুন করা হয়েছে। এমনকি তার পর দেহ লোপাট করে রাখার চেষ্টা হয়েছে। তিনি জানান, মৃত্যুর ঘটনা তাঁরা জানতে পারেন শনিবার বিকালে। এর পর মৃতদেহ বসিরহাট জেলা হাসপাতালে পাঠানো হয়েছে।

আরও পড়ুন: ভাড়া না বাড়লে বাস নামবে না, হুঁশিয়ারি মালিক সংস্থাগুলির

মৃতের পরিবার সীমান্তরক্ষী বাহিনীর বিরুদ্ধে তীব্র ক্ষোভ উগরে দিয়েছে। এবং বিক্ষোভ দেখাতে শুরু করেছে। অবিলম্বে অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন তাঁরা। ঘটনার তদন্ত শুরু করেছে বসিরহাট থানার পুলিশ।