বিজেপি সরকার আসার দেড় মাসের মধ্যে নাগরিকত্ব, ঠাকুরনগরে আশ্বাস রাহুলের

হাবড়ায় (Habra) এবার বিজেপি প্রার্থী করেছে রাহুল সিনহাকে। যেখানে মতুয়া ভোট একটা বড় ফ্যাক্টর।

বিজেপি সরকার আসার দেড় মাসের মধ্যে নাগরিকত্ব, ঠাকুরনগরে আশ্বাস রাহুলের
ঠাকুরনগরে রাহুল সিনহা।
Follow Us:
| Updated on: Apr 02, 2021 | 8:34 PM

উত্তর ২৪ পরগনা: ফের নাগরিকত্ব তরজায় তৃণমূল-বিজেপি। একদিকে ঠাকুরনগরে গিয়ে বিজেপি নেতা রাহুল সিনহা যখন বলছেন, রাজ্যে বিজেপি সরকার এলে এক থেকে দেড় মাসের মধ্যে নাগরিকত্ব কার্ড দেওয়া হবে। পাল্টা তৃণমূলের প্রাক্তন সাংসদ মমতাবালা ঠাকুরের দাবি, মতুয়ারা যেন কোনওভাবেই দ্বিতীয় ভুল না করেন। অসম থেকে শিক্ষা নেওয়া দরকার বলেও জানান তিনি।

হাবড়ায় এবার বিজেপি প্রার্থী করেছে রাহুল সিনহাকে। যেখানে মতুয়া ভোট একটা বড় ফ্যাক্টর। শুক্রবার ভোটপ্রচারে গিয়ে ঠাকুরনগরের ঠাকুরবাড়িতেও যান রাহুল। সেখানে বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুরের সঙ্গে প্রায় আধ ঘণ্টা বৈঠকও করেন। এরপর শান্তনুকে সঙ্গে নিয়েই হরিচাঁদ ঠাকুরের মন্দিরে প্রণাম করতে যান।

সেখান থেকে বেরিয়ে রাহুল সিনহা বলেন, “মতুয়া ঠাকুরবাড়ির সঙ্গে আমার অনেক পুরানো সম্পর্ক। আগেও এসেছি। এদিনও ঠাকুরের কাছে প্রার্থনা করে গেলাম।” সেখানেই রাহুল বলেন, বিজেপি বাংলায় সরকার গড়ার এক থেকে দেড় মাসের মধ্যেই নাগরিকত্ব পাবেন শরণার্থীরা।

আরও পড়ুন: রাজ্যে একদিনে ১ হাজার ৭৩৩ জন আক্রান্ত, ভোটের বাংলা কী ভাবে সামলাবে করোনা!

রাহুল সিনহার এই কথা প্রসঙ্গেই তৃণমূলের প্রাক্তন সাংসদ মমতাবালা ঠাকুর বলেন, “নাগরিকত্ব নিয়ে এত ভাঁওতা, এত মিথ্যা কথা এবার বন্ধ হওয়া দরকার। অসমে কেন নাগরিকত্ব দেওয়া হয়নি, সেখানে তো বিজেপি সরকার। মতুয়ারা যেন দ্বিতীয়বার এই ভুল না করে৷ ২০১৯-এও একই কথা বলেছিল। কিন্তু সে কথা রাখেনি।”